বিতর্কের মাঝেই অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেল NEET-র কাউন্সেলিং

NEET Row: আজ, শনিবার নিট-ইউজির কাউন্সেলিং হওয়ার কথা ছিল। কিন্তু ন্যাশনাল টেস্টিং এজেন্সির তরফে সেই কাউন্সেলিং পিছিয়ে দেওয়া হল।

বিতর্কের মাঝেই অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেল NEET-র কাউন্সেলিং
নিট দুর্নীতি নিয়ে বিক্ষোভ।Image Credit source: PTI
Follow Us:
| Updated on: Jul 06, 2024 | 12:45 PM

নয়া দিল্লি: নিট বিতর্কের মাঝে এবার স্থগিত নিট-ইউজি কাউন্সেলিং (NEET-UG Counselling)। আজ, শনিবার নিট-ইউজির কাউন্সেলিং হওয়ার কথা ছিল। কিন্তু ন্যাশনাল টেস্টিং এজেন্সির (National Testing Agency) তরফে সেই কাউন্সেলিং পিছিয়ে দেওয়া হল। কবে এই কাউন্সেলিং হবে, সেই তারিখও ঘোষণা করা হয়নি এনটিএ-র তরফে।

ডাক্তারির প্রবেশিকা পরীক্ষা নিট-র ফল প্রকাশের পর থেকেই বিতর্ক শুরু হয়েছিল। একদিকে যেমন গ্রেস মার্কসের জোরে ৬৭ জন প্রথম স্থানাধিকারীদের নিয়ে বিতর্ক হয়, তেমনই প্রশ্নপত্র ফাঁসের বিষয়টিও সামনে আসে। নিট পরীক্ষা বাতিলের দাবিতে গোটা দেশ উত্তাল হলেও, এনটিএ এবং কেন্দ্রের তরফে সাফ জানানো হয়েছে, কোনওভাবেই নিট পরীক্ষা সম্পূর্ণভাবে বাতিল করা হবে না।

সুপ্রিম কোর্টের তরফেও নিটের কাউন্সেলিং বন্ধ করা হবে না বলেই জানানো হয়েছিল। কিন্তু আজ সেই কাউন্সেলিং স্থগিত করে দেওয়া হল। এ দিন নিট আয়োজক সংস্থা, ন্যাশনাল টেস্টিং এজেন্সির তরফে অনির্দিষ্টকালের জন্য নিট-ইউজির কাউন্সেলিং স্থগিত করে দেওয়া হয়। কবে কাউন্সেলিং হবে, তার তারিখ শীঘ্রই ঘোষণা করা হবে।

গতকাল, ৫ জুলাই কেন্দ্র ও এনটিএ-র তরফে সুুপ্রিম কোর্টে আলাদা দুটি হলফনামা জমা দিয়ে জানানো হয়েছিল, নিট পরীক্ষা সম্পূর্ণভাবে বাতিল করা যুক্তিযুক্ত নয়। নিট-ইউজি পরীক্ষায় বড় মাপের বেনিয়ম হয়নি। নিট-ইউজি পরীক্ষা সম্পূর্ণ বাতিল হলে তা লক্ষাধিক পড়ুয়ার ভবিষ্যতকে প্রশ্নের মুখে ফেলে দেবে।