Nepal Plane Crash: ‘আমি মর্মাহত’, নেপালের বিমান দুর্ঘটনায় শোক প্রকাশ মোদীর

Nepal Plane Crash: ৭২ জন যাত্রী নিয়ে নেপালের পোখরা বিমানবন্দরের কাছে ভেঙে পড়ে একটি বিমান। ৬৯ জনের মৃত্যুতে এই নিয়ে শোক প্রকাশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Nepal Plane Crash: 'আমি মর্মাহত', নেপালের বিমান দুর্ঘটনায় শোক প্রকাশ মোদীর
গ্রাফিক্স: টিভি৯ বাংলা
Follow Us:
| Edited By: | Updated on: Jan 15, 2023 | 9:07 PM

নয়া দিল্লি: নেপালের ভয়াবহ বিমান দুর্ঘটনায় (Nepal Plane Crash) গভীর শোক প্রকাশ করলেন প্রধানমন্ত্রী (Prime Minister) নরেন্দ্র মোদী (Narendra Modi)। ৬৮ জন যাত্রীকে নিয়ে নেপালের রাজধানী কাঠমান্ডু থেকে পোখরার উদ্দেশে উড়ে গিয়েছিল ইয়েতি এয়ারলাইন্সের এই বিমান। ৬৮ জন যাত্রী ছাড়াও সেই বিমানে ৪ জন বিমান ক্রু ছিলেন। যাত্রা শুরুর মাত্র ২০ মিনিট পরেই পোখরা আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কয়েক সেকেন্ড আগে ভেঙে পড়ে ওই বিমান। মাটিতে পড়েই তা থেকে দাউদাউ করে আগুন জ্বলে ওঠে। কালো ধোঁয়ায় ঢেকে যায় গোটা এলাকা। এই ঘটনায় এখনও পর্যন্ত ৬৯ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। এবার এই ঘটনায় টুইট করে সমবেদনা জানালেন মোদী।

নেপালের প্রধানমন্ত্রী পুষ্প কমল দাহালকে ট্যাগ করে প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদী টুইটে লিখেছেন, “নেপালের বিমান দুর্ঘটনায় ভারতীয় নাগরিক সহ একাধিক জন মারা গিয়েছেন। এই মর্মান্তিক ঘটনায় ব্যথিত। এই সময়ে মুহূর্তে শোকার্ত পরিবারের প্রতি আমার সমবেদনা।”

বিমান দুর্ঘটনার সঙ্গে সঙ্গেই উদ্ধারকাজ শুরু হয়ে যায়। এখনও পর্যন্ত ৬৯ জনের দেহের খোঁজ মিলেছে বলে জানা গিয়েছে। এর মধ্যে ৫ জন ভারতীয় নাগরিক রয়েছেন। ইয়েতি এয়ারলাইন্সের তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছে, দুর্ঘটনার সময় ওই বিমানে মোট ১৫ জন বিদেশি নাগরিক, ছয়জন শিশু ছিল। বিমানে ছিলেন ৫৩ জন নেপালি, ৫ জন ভারতীয়, ৪ জন রাশিয়ান, ২ জন কোরিয়ান, ১ জন আর্জেন্টিনার বাসিন্দা, আয়ারল্যান্ড, অস্ট্রেলিয়া ও ফ্রান্সের ১ জন করে বাসিন্দা। এদিকে বিকেলের পর থেকে উদ্ধার কাজ বন্ধ রয়েছে বলে আধিকারিকের তরফে জানানো হয়েছে। সংবাদ সংস্থা ANI-কে তিনি জানিয়েছেন, “অন্ধকারের জন্য বিকেলে উদ্ধারাভিযান স্থগিত করা হল।” আবার আগামী সকালে উদ্ধারাভিযান শুরু হবে।