মুখ্যমন্ত্রীর নাকের ডগায় খুন! বিজেপির নিশানায় নীতীশ, উঠছে পদত্যাগের দাবি

বিরোধী দলনেতা তেজস্বী যাদব টুইট করে অভিযোগ করেছেন, রূপেশ কুমার সিংয়ের খুনের সঙ্গে জড়িত অপরাধীদের ক্ষমতার আড়ালে ঢেকে দেওয়া হচ্ছে এবং অপরাধীরাই বিহারের সরকার চালাচ্ছে।

মুখ্যমন্ত্রীর নাকের ডগায় খুন! বিজেপির নিশানায় নীতীশ, উঠছে পদত্যাগের দাবি
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 13, 2021 | 7:22 PM

পটনা: বিহার নির্বাচনে প্রত্যাশিত ফল করতে পারেনি জেডিইউ। কার্যত বিজেপির জোরেই মুখ্যমন্ত্রী হয়েছেন নীতীশ কুমার (Nitish Kumar)। বিশ্লেষকদের মতে, তরপরেই এনডিএ জোটে কোণঠাসা হয়েছে জেডিইউ। তাই শরিক রাজনীতি থেকে নিজেকে গুটিয়ে নিতেই দলের সভাপতি পদ থেকে সরে গিয়েছেন তিনি। কিন্তু অস্বস্তি পিছু ছাড়ছে না। বিহারের অভ্যন্তরে উঠছে তাঁর পদত্যাগের দাবি। জনসমক্ষে কটাক্ষ করছে শরিক বিজেপিও।

মোটের উপর, মুখ্যমন্ত্রী বাসভবনের ২ কিলোমিটার দূরে দুস্কৃতীর গুলিতে বেসরকারি বিমান এগজিকিউটিভের মৃত্যুতে চরম বেকায়দায় নীতীশ কুমার। বিহারের মুখ্যমন্ত্রীর বাসভবনের গেটের বাইরেই গাড়ি নিয়ে দাঁড়িয়ে ছিলেন বেসরকারি এয়ারলাইনসের এগজিকিউটিভ রূপেশ কুমার সিং। গেট খুললেই মুখ্যমন্ত্রীর বাসভবনে ঢোকার কথা ছিল বছর ৪৪-এর ওই ব্যক্তির। তখনই মোটর সাইকেলে দুই দুস্কৃতী গুলি ছোড়ে রূপেশকে লক্ষ্য করে। প্রাণ হারান রূপেশ।

ঘটনার কয়েক ঘণ্টা আগেই রূপেশকে বিমানবন্দরে দেখা গিয়েছিল। যেখান থেকে প্রাথমিক ধারণা, বিমানবন্দর থেকেই তাঁর পিছনে ধাওয়া করেছিল দুস্কৃতীরা। কিন্তু মুখ্যমন্ত্রী বাসভবনের সামনে মৃত্যুর পর আইন শৃঙ্খলা প্রসঙ্গে নীতীশকে নিশানা করেছে বিরোধীরা। বিহার জুড়ে উঠছে পদত্যাগের দাবি।

বিহার পুলিস জানিয়েছে, খুনের ঘটনার তদন্ত করতে বিশেষ তদন্তকারী দল গঠন করা হয়েছে। তাদের তথ্য অনুযায়ী, মৃত ব্যক্তি ছাপড়ার বাসিন্দা। তাঁর ১০ বছরের কম বয়সী দুটি সন্তান রয়েছে। অনেক রাজনীতিবিদের সঙ্গে তাঁর পরিচয় ছিল। তবে মুখ্যমন্ত্রীর বাসভবনের সামনে এ ভাবে দুস্কৃতীর গুলিতে প্রাণ হারানোর ফলে আইন শৃঙ্খলা নিয়ে প্রশ্ন তুলছে বিরোধীরা। বিরোধী দলনেতা তেজস্বী যাদব টুইট করে অভিযোগ করেছেন, রূপেশ কুমার সিংয়ের খুনের সঙ্গে জড়িত অপরাধীদের ক্ষমতার আড়ালে ঢেকে দেওয়া হচ্ছে এবং অপরাধীরাই বিহারের সরকার চালাচ্ছে।

আরও পড়ুন: ৪৫ কোটি টাকায় ৭৩টি তেজাস কিনছে কেন্দ্র

নীতীশ কুমারের বিরুদ্ধে সুর চড়িয়েছেন তাঁরই শরিক দল বিজেপির রাজ্যসভার সাংসদ গোপাল নারায়ণ সিং। সরাসরি নীতীশকে আক্রমণ করে তিনি বলেছেন, “নীতীশ কুমারের আইন শৃঙ্খলায় কোনও নিয়ন্ত্রণই নেই। সরকার চালাচ্ছে বিজেপি। আমরা পরিস্থিতি বুঝেছি উন্নতির চেষ্টা করছি।” সিবিআই তদন্তের দাবি করেছেন আরেক বিজেপি সাংসদ বিবেক ঠাকুর। নীতীশের হয়েও সুর চড়িয়েছেন জেডিইউ সাংসদ সুনীল কুমার পিন্টু। তিনি বলেন, “আইন শৃঙ্খলা কায়েম রাখতে আমাদের নেতা দায়বদ্ধ।” তবে যেভাবে শরিক দল বিজেপি নীতীশ কুমারকে আক্রমণ করছে, সেই প্রসঙ্গে ভবিষ্যতে অন্য কোনও অভিসন্ধির আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা।