বাড়ির দোরগোড়ায় বিনামূল্যে অক্সিজেন কনসেনট্রেটর পৌঁছে দেবে ওলা

আপাতত বেঙ্গালুরু থেকে এই পরিষেবা শুরু হচ্ছে। তবে আগামী এক সপ্তাহের মধ্যে সারা দেশেই এই পরিষেবা পৌঁছে দেওয়ার লক্ষ্য নিয়েছে অ্যাপ ক্যাব সংস্থা ওলা (Ola)।

বাড়ির দোরগোড়ায় বিনামূল্যে অক্সিজেন কনসেনট্রেটর পৌঁছে দেবে ওলা
চিত্র সৌজন্য: টুইটার
Follow Us:
| Updated on: May 10, 2021 | 11:28 PM

দেশ: করোনার দ্বিতীয় ঢেউয়ে বেসামাল দেশ। বাড়ছে অক্সিজেনের সঙ্কট। অক্সিজেন সিলিন্ডার জোগাড়ের চেষ্টাতেই প্রাণ যাওয়ার পরিস্থিতি। এই প্রেক্ষিতে দুর্দান্ত পদক্ষেপ নিল ক্যাব সংস্থা ওলা (Ola)। করোনা পরিস্থিতিতে বাড়িতে বিনামূল্য়ে অক্সিজেন কনসেনট্রেটর (Oxygen Concentrator) পৌঁছে দেওয়ার সিদ্ধান্ত নিল তারা।

সোমবার ওলা সংস্থার সিইও ভাবিশ আগরওয়াল একটি টুইটে জানান, #02forIndia নামে উদ্যোগের মাধ্যমে এই করোনা পরিস্থিতিতে দেশের মানুষের পাশে দাঁড়াবে ক্যাব সংস্থা।

স্বেচ্ছাসেবী সংস্থা গিভ ইন্ডিয়ার (Give India) সঙ্গে হাত মিলিয়ে এই উদ্যোগে শামিল হয়েছে ওলা ফাউন্ডেশন। সংস্থার তরফে জানানো হয়েছে, ওলা মোবাইল অ্যাপেই অক্সিজেন কনসেন্ট্রটরের চাহিদার কথা জানাতে পারবেন। তার জন্য কিছু তথ্য জানতে চাওয়া হবে। সেগুলি জানালেই সংশ্লিষ্ট ব্যক্তির ঠিকানায় অক্সিজেন কনসেনট্রেটর নিয়ে হাজির হবে ওলা। নিখরচায় মিলবে এই পরিষেবা। কনসেনট্রেটরের প্রয়োজন ফুরলে আবার সেটি সংস্থার পক্ষ থেকেই ফিরিয়ে নিয়ে যাওয়া হবে। এমনই জানানো হয়েছে।

টুইটে ভাবিশ আগরওয়াল লিখেছেন, ‘এই কঠিন সময়ে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে এবং আমাদের সমাজের পাশে দাঁড়াতে হবে।’

আরও পড়ুন: ফোন করলেই অক্সিজেন নিয়ে বাড়িতে ছুটবে অ্যাম্বুলেন্স, আজ থেকে শহরে ‘অক্সিজেন অন হুইলস’ 

জানা গিয়েছে, আপাতত বেঙ্গালুরু থেকে এই পরিষেবা শুরু হচ্ছে। তবে আগামী এক সপ্তাহের মধ্যে সারা দেশেই এই পরিষেবা পৌঁছে দেওয়ার লক্ষ্য নিয়েছে অ্যাপ ক্যাব সংস্থাটি।