Pitbull Attack: পার্কে খেলতে যাওয়া বাচ্চাকে আক্রমণ পিটবুলের, পড়ল ১৫০ বেশি সেলাই

Ghaziabad: পোষ্যের পালককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে বলে জানা গিয়েছে। ওই পোষ্যের নাম সুভাষ ত্যাগী।

Pitbull Attack: পার্কে খেলতে যাওয়া বাচ্চাকে আক্রমণ পিটবুলের, পড়ল ১৫০ বেশি সেলাই
পিটবুল প্রজাতির কুকুর
Follow Us:
| Edited By: | Updated on: Sep 09, 2022 | 12:55 PM

গাজিয়াবাদ: কুকুরের আক্রমণে প্রাণ হারাতে বসেছিলেন ১১ বছরের এক বাচ্চা। পিটবুলের আক্রমণ ক্ষতবিক্ষত হয়ে গিয়েছে তাঁর শরীর। তার দেহে ১৫০টি সেলাই পড়েছে বলে জানা গিয়েছে। তিন দিন ওই বাচ্চাকে হাসপাতালে ভর্তি থাকতে হয়েছে বলে জানা গিয়েছে। ঘটনাটি ঘটেছে গাজিয়াবাদের একটি পার্কে। জানা গিয়েছে ৩ সেপ্টেম্বর গাজিয়াবাদের একটি পার্কে খেলা করছিল ১১ বছরের বাচ্চাটি। সে সময় নিজের পালকের সঙ্গেই ওই পার্কে ঘুরছিল আক্রমণকারী পিটবুল। সে সময়ই পালকের হাত ছাড়িয়ে বাচ্চাটির উপর ঝাঁপিয়ে পড়ে ওই কুকুর। কামড়ে সারা দেহ ক্ষতবিক্ষত করে দেয়। ওই পিটবুলের পালক চেষ্টা করেও পোষ্যের আক্রমণ থেকে বাঁচাতে পারেনি ওই বাচ্চাকে। এমনকি গোটা ঘটনার দৃশ্য ধরা পড়েছে পার্কে থাকা সিসিটিভি ক্যামেরায়। সেই ফুটেজও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়।

ওই কুকুর আক্রমণ করার পর পার্কের পাশ দিয়ে যাওয়া ব্যক্তিরা পিটবুলের আক্রমণ থেকে বাচ্চাটিকে উদ্ধার করেন। কিন্তু ততক্ষণে মারাত্মক জখম হয়েছে বাচ্চাটি। তার মুখের বাঁ-দিকের অংশের ১০০টির বেশি সেলাই করতে হয়েছে বলে জানা গিয়েছে। হাসপাতালে তিন দিন চিকিৎসাধীন ছিল ওই বাচ্চাটি।

এই ঘটনা নিয়ে এলাকাবাসীর মধ্যে প্রচণ্ড ক্ষোভ ছড়ায়েছিল। স্থানীয়দের একাংশ দাবি জানিয়েছেন, এ রকম হিংস্র কুকুরকে প্রকাশ্য়ে বের করার আগে তাদের মুখ বেঁধে নিয়ে আসা উচিত। সেখানকার এক বাসিন্দা লিখেছেন, “দৈত্যদের হাত থেকে বাচ্চাদের রক্ষা করতে ব্যবস্থা করতেই হবে। যাদের সারমেয় প্রীতি বেশি, তাঁদের নিশ্চিত করা উচিত তাঁদের পোষ্যের জন্য় অন্যদের ক্ষতি না হয়।”

স্থানীয় পুর কর্তৃপক্ষও বিষয়টি নিয়ে ব্যবস্থা নিয়েছেন। ওই পোষ্যের পালককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে বলে জানা গিয়েছে। ওই পোষ্যের নাম সুভাষ ত্যাগী। তিনি গাজিয়াবাদেরই বাসিন্দা। গাজিয়াবাদের মধুবন বাপুধাম থানার পুলিশ জানিয়েছে, এ বিষয়ে এখনও কোনও অভিযোগ দায়ের হয়নি। গাজিয়াবাদ পুলিশ টুইট করে জানিয়েছেন বিষয়টি নিয়ে অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

কয়েক মাস আগেই উত্তর প্রদেশের লখনউয়ে পিটবুলের আক্রমণে মৃত্যু হয়েছিল ৮২ বছরের এক বৃদ্ধার। গুরুগ্রামেও এক মহিলা মারাত্মক জখম হয়েছিলেন পিটবুলের আক্রমণে।