৯৩ হাজারি কামড় করোনার, উচ্চ পর্যায়ের বৈঠকে মোদী, কোন পথে এগোবে দেশ?

দেশে মূলত ১১টি রাজ্যে করোনা পরিস্থিতি উদ্বেগজনক। সবচেয়ে ভয়ানক ৩ রাজ্য হল- মহারাষ্ট্র, ছত্তীসগঢ়, পঞ্জাব।

৯৩ হাজারি কামড় করোনার, উচ্চ পর্যায়ের বৈঠকে মোদী, কোন পথে এগোবে দেশ?
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 04, 2021 | 11:42 AM

নয়া দিল্লি: দেশে করোনা (COVID) পরিস্থিতি অত্যন্ত ভয়াবহ। দৈনিক সংক্রমণ ইতিমধ্যেই ৯৩ হাজার ছাড়িয়েছে। করোনার এই বাড়তি সংক্রমণ রোখা ও টিকাকরণের দ্রুততা বাড়ানোর জন্য দিল্লিতে উচ্চপদস্থ প্রশাসনিক আধিকারিকদের নিয়ে বৈঠকে বসেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এমনটাই খবর মিলেছে সূত্র মারফত। জানা গিয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠকে রয়েছেন ক্যাবিনেট সচিব রাজীব গৌবা, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব চিকিৎসক পিকে মিশ্র, স্বাস্থ্য সচিব ডঃ রাজেশ ভূষণ ও করোনা টিকাকরণ দলের প্রধান ডঃ ভিকে পাল-সহ অন্যান্যরা।

দেশে মূলত ১১টি রাজ্যে করোনা পরিস্থিতি উদ্বেগজনক। সবচেয়ে ভয়ানক ৩ রাজ্য হল- মহারাষ্ট্র, ছত্তীসগঢ়, পঞ্জাব। ২ এপ্রিল বাড়তি এই করোনা সংক্রমণ রোখার জন্য সব রাজ্যের সচিব ও পুলিশ আধিকারিকদের নিয়ে বৈঠকে বসেছিলেন ক্যাবিনেট সচিব রাজীব গৌবা। সেখানে আলোচনা হয়েছিল দেশজুড়ে করোনা সংক্রমণের বৃদ্ধি নিয়ে। বৈঠকে কেন্দ্র জানিয়েছিল, গত বছরের করোনা পরিস্থিতির তুলনায়ও সংক্রমণ বৃদ্ধির হার বেশি এই মাসে।

ইতিমধ্যেই করোনা রোখার জন্য প্রত্যেক রাজ্যকে টেস্ট-ট্র্যাক ও ট্র্যাসে জোর দিতে বলেছে কেন্দ্র। টিকাকরণও চলছে জোর কদমে। কেন্দ্র প্রত্যেক রাজ্যকে সারা এপ্রিল জুড়ে ছুটির দিনেও টিকাকরণ চালিয়ে যেতে নির্দেশ দিয়েছে। পয়লা এপ্রিল থেকে দেশে ৪৫-ঊর্ধ্ব প্রত্যেকে করোনা টিকা পাচ্ছেন। এ ছাড়াও স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ প্রত্যেক রাজ্যকে চিঠি দিয়ে জানিয়েছেন, স্বাস্থ্যকর্মীদের নতুন করে করোনা টিকার রেজিস্ট্রেশন আপাতত বন্ধ রাখতে। সেই জায়গায় ৪৫-ঊর্ধ্বদের করোনা টিকা দেওয়ার জোর দিতে বলেছে কেন্দ্র।

আরও পড়ুন: ছুটির দিনে সাতসকালেই দুর্ঘটনা, বিদ্যুৎ প্রকল্পের ছাদ ভেঙে পড়ে আহত ১৩ শ্রমিক