অধিবেশনের দ্বিতীয় দিনেই নয়া স্বাস্থ্যমন্ত্রীর প্রশংসায় পঞ্চমুখ নমো, শুনতে বললেন তাঁর কোন কথা?

রাজ্যসভায় দেশের টিকানীতি ও স্বাস্থ্যসঙ্কট নিয়ে কথা বলতে উঠে স্বাস্থ্যমন্ত্রী জানান, কেন্দ্রের তরফে ২৩ হাজার কোটি টাকার প্যাকেজ ঘোষণা করা হয়েছে স্বাস্থ্য পরিষেবাকে আরও শক্তিশালী করে তুলতে।

অধিবেশনের দ্বিতীয় দিনেই নয়া স্বাস্থ্যমন্ত্রীর প্রশংসায় পঞ্চমুখ নমো, শুনতে বললেন তাঁর কোন কথা?
স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য। ছবি: রাজ্যসভা টিভি।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 21, 2021 | 7:38 AM

নয়া দিল্লি:  বাদল অধিবেশনের প্রথম দিন বিরোধীদের হই-হট্টগোলের মধ্যেই কেটে গেলেও দ্বিতীয় দিনে দেশে করোনা সংক্রমণের সামগ্রিক পরিস্থিতি নিয়ে বক্তব্য রাখলেন নয়া স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য। স্বাস্থ্যমন্ত্রীর সেই বক্তব্যে দারুণ খুশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। নিজেই টুইট করে সকলকে সেই বক্তব্য শোনার অনুরোধ করলেন তিনি।

মোদী সরকার কীভাবে করোনা পরিস্থিতি মোকাবিলা করেছে, সে সম্পর্কে মঙ্গলবার কথা বলেন নতুন স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য। সেখানে তিনি জানান, দেশে করোনা টিকা উৎপাদনের হার বৃদ্ধি পেয়েছে এবং সকল প্রাপ্তবয়স্কদের দ্রুত টিকাকরণের ব্যবস্থা করা হচ্ছে।

অধিবেশন শেষে রাতেই প্রধানমন্ত্রী টুইটে লেখেন, “করোনা সংক্রান্ত নানা দিক নিয়ে মনসুখ মাণ্ডব্যের এই বক্তব্য শোনার অনুরোধ রইল সকলের কাছে।”

রাজ্যসভায় দেশের টিকানীতি ও স্বাস্থ্যসঙ্কট নিয়ে কথা বলতে উঠে তিনি জানান, কেন্দ্রের তরফে ২৩ হাজার কোটি টাকার প্যাকেজ ঘোষণা করা হয়েছে স্বাস্থ্য পরিষেবাকে আরও শক্তিশালী করে তুলতে। এরমধ্যে তৃতীয় ঢেউয়ের আশঙ্কার কথা মাথায় রেখে বিশেষ নজর দেওয়া হবে পেডিয়াট্রিক বা শিশুদের চিকিৎসায়। পাশাপাশি ২.৪ লাখ মেডিক্যাল বেড ও ২০ হাজার আইসিইউ বেডের ব্যবস্থাও করা হবে বলে জানান তিনি। আরও পড়ুন: চলতি বছরে বার্ড ফ্লুতে প্রথম বলি ১১ বছরের কিশোর, ফের দেখা দিচ্ছে মড়কের আশঙ্কা?

COVID third Wave