PM Modi: ‘আড়াই ঘণ্টা প্রধানমন্ত্রীর কণ্ঠরোধ করার চেষ্টা হয়েছে’, অধিবেশনের আগে বিস্ফোরক মোদী

PM Narendra Modi: প্রধানমন্ত্রী বলেন, "দেশের সকল সাংসদের কাছে অনুরোধ করছি, গত জানুয়ারি মাস থেকে যতটা সামর্থ্য ছিল, তা নিয়ে লড়েছি, জনগণকে যা বলার বলেছি। কেউ রাস্তা দেখানোর চেষ্টা করেছে, কেউ দিকভ্রান্ত করার চেষ্টা করেছে। এখন সেই অধ্যায় শেষ হয়েছে।"

PM Modi: 'আড়াই ঘণ্টা প্রধানমন্ত্রীর কণ্ঠরোধ করার চেষ্টা হয়েছে', অধিবেশনের আগে বিস্ফোরক মোদী
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।Image Credit source: TV9 বাংলা
Follow Us:
| Edited By: | Updated on: Jul 22, 2024 | 5:22 PM

নয়া দিল্লি: শুরু হল সংসদের বাদল অধিবেশন। আগামিকাল সংসদে পেশ করা হবে কেন্দ্রীয় বাজেট। আজ, সোমবার অধিবেশন শুরু হওয়ার আগে সংসদের বাইরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সাংসদ ও দেশের জনগণের উদ্দেশে বক্তব্য রাখেন। প্রধানমন্ত্রী মোদী বলেন-

  1. দেশবাসীরা আমাদের দেশের জন্য পাঠিয়েছেন, দলের জন্য নয়। এই সংসদ দলের জন্য নয়, দেশের জন্য। সংসদের সীমা এইটুকু অবধি নয়। আমার বিশ্বাস, সকল সাংসদরা চর্চাকে সমৃদ্ধ করবেন। বিরোধী মতামত খারাপ নয়। প্রগতির বিচারধারাকে এগিয়ে নিয়ে যেতে হবে। আশা করছি, গণতন্ত্রের এই মন্দিরকে জনগণের আশা-প্রত্যাশা পূরণের জন্য ব্যবহার করব।
  2. যারা প্রথমবার সংসদে এসেছেন, তাদের সুযোগ দিন, চর্চায় অংশ নিতে দিন। নতুন সংসদ তৈরির পর প্রথম অধিবেশনে, ১৪০ কোটি মানুষ যাদের সরকার পরিচালনার দায়িত্ব দিয়েছেন, তাদের কণ্ঠরোধ করার চেষ্টা করা হয়েছে। আড়াই ঘণ্টা দেশের প্রধানমন্ত্রীর কণ্ঠরোধ করার চেষ্টা করা হয়েছে। এর কোনও অনুতাপও নেই ওদের মধ্যে।
  3. অত্যন্ত দুঃখের সঙ্গে বলছি, ২০১৪ সালের পর কোনও সাংসদ ৫ বছর কাজ করেছেন বা ১০ বছর কাজ করেছেন, কিন্তু তারা সংসদে নিজের ক্ষেত্র নিয়ে বলার সুযোগ পাননি কিছু দলের রাজনীতির জন্য। সংসদের গুরুত্বপূর্ণ সময় নষ্ট করা হয়েছে নিজেদের রাজনৈতিক ব্যর্থতা ঢাকার জন্য।
  4. সকল রাজনৈতিক দলকেও বলব, আগামী ৪ বছর দলের ঊর্ধ্বে উঠে, দেশের জন্য সমর্পিত হয়ে এই মঞ্চে কাজ করি। ২০২৯ সালের জানুয়ারি মাসে যখন নির্বাচন হবে, তখন সংসদ ব্যবহার করুন, ৬ মাস যা খেলার খেলে নিন, কিন্তু তার আগে অবধি দেশের গরিব, যুব, কৃষক ও মহিলাদের সহযোগিতার জন্য কাজ করুন।
  5. দেশের সকল সাংসদের কাছে অনুরোধ করছি, গত জানুয়ারি মাস থেকে যতটা সামর্থ্য ছিল, তা নিয়ে লড়েছি, জনগণকে যা বলার বলেছি। কেউ রাস্তা দেখানোর চেষ্টা করেছে, কেউ দিকভ্রান্ত করার চেষ্টা করেছে। এখন সেই অধ্যায় শেষ হয়েছে। দেশবাসী নিজেদের মতামত জানিয়েছে। এবার সাংসদ ও রাজনৈতিক দলগুলির দায়িত্ব হল, আগামী ৫ বছর দেশের জন্য লড়াই করা। এক হয়ে লড়াই করা।
  6. ভারতের অর্থনীতির দ্রুত বৃদ্ধি হচ্ছে। বিগত ৩ বছরে ৮ শতাংশ হারে বৃদ্ধি হয়েছে। ইতিবাচক দৃষ্টিভঙ্গি, বিনিয়োগ ও পারফরম্য়ান্স সুযোগের সর্বোচ্চ সীমায় পৌঁছেছে। এটা ভারতের বিকাশ যাত্রার অন্যতম গুরুত্বপূর্ণ ধাপ।
  7. অমৃতকালের অন্যতম গুরুত্বপূর্ণ অংশ এই বাজেট। আমরা ৫ বছর সুযোগ পেয়েছি, আজকের বাজেট সেই ৫ বছরের কাজের দিশা স্থির করবে এবং ২০৪৭ সালে, যখন স্বাধীনতার ১০০ বছর হবে, তখন বিকশিত ভারতের মজবুত ভিত তৈরির লক্ষ্য নিয়েই আমরা বাজেট পেশ করব।
  8. এই সংসদ অধিবেশনকে অত্যন্ত গুরুত্বপূর্ণ পর্যায় হিসাবে দেখছি। প্রায় ৬০ বছর পর কোনও সরকার তৃতীয়বার ক্ষমতায় এসেছে এবং বাজেট পেশ করার সুযোগ পেয়েছে। দেশবাসী এটিকে অত্যন্ত গর্ব হিসাবে দেখছেন। আমি যে গ্যারান্টি দিয়েছি, সেই গ্য়ারান্টি পূরণের লক্ষ্য নিয়ে এগোচ্ছি আমরা।