কৃষক আন্দোলন নিয়ে উদ্বিগ্ন রিহানা, আন্দোলনকারীদের ‘জঙ্গি’ আখ্যা কঙ্গনার

রিহানার প্রশ্নের জবাবে বলেছেন, "চুপ করে বসে থাকো, আমরা তোমাদের মতো দেশকে বিক্রি করছি না।" একইসঙ্গে কৃষকদের "জঙ্গি" বলেও আখ্যা দিয়েছেন তিনি।

কৃষক আন্দোলন নিয়ে উদ্বিগ্ন রিহানা, আন্দোলনকারীদের 'জঙ্গি' আখ্যা কঙ্গনার
রিহানার টুইটের কড়া জবাব কঙ্গনার।
Follow Us:
| Updated on: Feb 03, 2021 | 10:27 AM

নয়া দিল্লি: বিগত দুই মাসেরও বেশি সময় ধরে দেশের প্রাণকেন্দ্রে হওয়া কৃষক আন্দোলন যে আন্তর্জাতিক মহলেও নজর কেটেছে, তার প্রমাণ মিলল মার্কিন পপ তারকা রিহানা (Rihanna)-র টুইটে। গতকাল এই মার্কিন গায়িকা কৃষক আন্দোলনের সংবাদের একটি লিঙ্ক শেয়ার করে টুইটে প্রশ্ন তোলেন, “কেউ এই বিষয়ে কথা বলছে না কেন?” টুইটের জবাব দিয়েছেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত (Kangana Ranaut)। তিনি রিহানার প্রশ্নের জবাবে বলেছেন, “চুপ করে বসে থাকো, আমরা তোমাদের মতো দেশকে বিক্রি করছি না।” একইসঙ্গে কৃষকদের “জঙ্গি” বলেও আখ্যা দিয়েছেন তিনি।

মার্কিন পপ গায়িকা কৃষক আন্দোলন ও ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া নিয়ে একটি সংবাদসংস্থার প্রতিবেদন শেয়ার করেন। নিজের ১০ কোটিরও বেশি ফলোয়ারদের কাছে প্রশ্ন করেন, “আমরা এই বিষয়ে কথা বলছি না কেন?”

এরপরই বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত টুইট করেন। তিনি কড়া ভাষায় জবাবে বলেন, “কেউ কথা বলছে না কারণ ওঁরা কৃষক নয়, ওঁরা জঙ্গি। দেশকে ভাগ করতে চাইছে যাতে চিন সহজেই এই ভেঙে পড়া দেশের উপর দখল নিয়ে চিনা কলোনিতে পরিণত করতে পারে, ঠিক যেমন আমেরিকাকে করেছে।”

তবে এখানেই থামেননি “কুইন” খ্যাত অভিনেত্রী, তিনি আন্তর্জাতিক খ্যাত গায়িকাকে “বোকা” বলে সম্মোধনও করেন। টুইটে তিনি আরও যোগ করে বলেন, “চুপ করে বসে থাকো, আমরা তোমাদের মতো নিজের দেশকে বিক্রি করছি না”। কঙ্গনার এই টুইটের পরেই সরব হয় নেটাগরিকদের একাংশ। আন্তর্জাতিক তারকা ও দেশের কৃষকদের জঙ্গি বলে অপমান করার জন্য তাঁরা কঙ্গনার সমালোচনা করতে শুরু করেন।

আরও পড়ুন: বিজেপির কোর কমিটির সদস্য হলেন রাজীব, রথযাত্রা নিয়ে সুর নরম রাজ্য প্রশাসনের

সেখানেও টুইটার ব্যবহারকারীদের কটাক্ষ করে তিনি বলেন, “আমি পপ সঙ্গীত বুঝিও না, ইংরেজি গানও শুনিনা।” নিজের ফ্যানেদের “তুই-তোকারি” করে সম্মোধনও করেন তিনি।

তবে এই প্রথম নয়, এর আগে ডিসেম্বর মাসেও তিনি কৃষক আন্দোলনে সমর্থনকারী পঞ্জাবী গায়ক দিলজিৎ দোসঞ্জ (Diljit Dosanjh)-র সঙ্গেও টুইট-যুদ্ধে জড়িয়ে পড়েন। এরপর শাহিনবাগের বিখ্যাত “দাদি” বিলকিশ বানো ১০০ টাকার বিনিময়ে কৃষক আন্দোলনে। যোগ দিয়েছেন বলেও সমালোচনার মুখে পড়েন। হিন্দু দেবদেবীদের অপমান করার কারণে সম্প্রতি একটি ওয়েব সিরিজ বিতর্ক ও আইনি যুদ্ধের মুখে পড়ে। সেই বিষয়েও কঙ্গনা টুইট করে ওয়েব সিরিজের নির্মাতা ও প্রযোজকদের মাথা কেটে নেওয়ার কথা বলে খবরের শিরোনামে উঠে আসেন।

আরও পড়ুন: সংশোধিত নাগরিকত্ব আইন বাস্তবায়নে ৯ জুলাই পর্যন্ত সময় নেওয়া হয়েছে, জানাল কেন্দ্র