বিজেপির কোর কমিটির সদস্য হলেন রাজীব, রথযাত্রা নিয়ে সুর নরম রাজ্য প্রশাসনের

আজকের বৈঠক চলাকালীন আচমকাই বৈঠক ছেড়ে কিছুটা আগেই বেরিয়ে চলে আসেন শুভেন্দু অধিকারী। কেন তিনি সেই বৈঠক ছেড়ে আগে বের হলেন? এই নিয়ে প্রশ্ন করলেও কৈলাস তা এড়িয়ে যান

বিজেপির কোর কমিটির সদস্য হলেন রাজীব, রথযাত্রা নিয়ে সুর নরম রাজ্য প্রশাসনের
ছবি- টুইটার
Follow Us:
| Updated on: Feb 02, 2021 | 11:57 PM

নয়া দিল্লি: পদ্মাসনে বসার পর বাকিদের তুলনায় অনেক চটজলদি বিজেপিতে সাম্মানিক জায়গা পেলেন রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee)। তাঁকে ইতিমধ্যেই বিজেপির কোর কমিটিতে জায়গা দেওয়া হয়েছে। মঙ্গলবার দিল্লিতে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের বাসভবনে কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে একটি বৈঠক ছিল। সেখানে দিলীপ, মুকুল, শুভেন্দু ছাড়াও রাজীব বন্দ্যোপাধ্যায়কে ডাকা হয়েছিল। আগামী সময় রাজ্যে প্রচারের রণকৌশল-সহ একাধিক বিষয়ে এদিনের বৈঠকে আলোচনা হয়।

বৈঠক থেকে বেরিয়ে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে রাজ্যের প্রাক্তন বনমন্ত্রী এদিন বলেন, “কিছুদিন আগেই বিজেপিতে যোগ দিয়ে এই সম্মান পেয়েছি। দিল্লির কোর কমিটির বৈঠকে ডাকা হয়েছে। আমি আপ্লুত।” অন্যদিকে বৈঠক শেষে বিজেপির কেন্দ্রীয় সম্পাদক কৈলাস বিজয়বর্গীয়কে বলতে শোনা যায়, “নাড্ডাজি ৬ ফেব্রুয়ারি রাজ্যে আসছেন। সেই নিয়ে আলোচনা হয়েছে আজকের বৈঠকে।” আজকের বৈঠক চলাকালীন আচমকাই বৈঠক ছেড়ে কিছুটা আগেই বেরিয়ে চলে আসেন শুভেন্দু অধিকারী। কেন তিনি সেই বৈঠক ছেড়ে আগে বের হলেন? এই নিয়ে প্রশ্ন করলেও কৈলাস তা এড়িয়ে যান।

অন্যদিকে আগামী ৬ ফেব্রুয়ারি থেকে বিজেপি পরিবর্তন যাত্রার সূচনা হচ্ছে রাজ্যে। গত লোকসভা নির্বাচনের আগে অনুমতি চাওয়া হলে রাজ্য সরকার তা দিতে অস্বীকার করে। তবে এবার তেমনটা করা হয়নি। দিনকয়েক আগে রাজ্য বিজেপির পক্ষ থেকে ৫টি রথযাত্রার অনুমতি চেয়ে চিঠি দেওয়া হয়েছিল মুখ্যসচিবকে। এবার জবাব দিতে আর কোনও গড়িমসি করেনি প্রশাসন। সুর নরম করে জানানো হয়েছে, স্থানীয় প্রশাসনের অনুমতি নিতে হবে।

আরও পড়ুন: ‘দেউলিয়া তৃণমূলের জুতোর মালা আমাদের জন্য আশীর্বাদ’, সুর চড়ছে রাজীবের

কিন্তু স্থানীয় প্রশাসন যদি অনুমতি না দেয় সে ক্ষেত্রে আদালতের দ্বারস্থ হওয়া ছাড়া উপায় নেই, জানিয়ে দিয়েছেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি জানান, “৬ তারিখ নাড্ডাজি এসে প্রথম যাত্রার উদ্বোধন করবেন। ৯ তারিখ এসে আরও দুটো যাত্রার উদ্বোধন করবেন। ১১ তারিখ অমিত শাহের আসার কথা রয়েছে।” বিজেপি সূত্রে খবর, এদিনে বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, বিধানসভা নির্বাচন পর্যন্ত প্রতি ১০ দিন অন্তর দিল্লিতে কোর কমিটির বৈঠক হবে।

আরও পড়ুন: ‘চাই ৪৪ আসন’, আব্বাসের আবদার মেটাতে আলোচনা চান বিমান