‘ওদের হিন্দুত্ব ভুয়ো’, কটাক্ষ রাহুলের, বিজেপির পাল্টা, “ওকে তো কেউ চেনেই না”

Rahul Gandhi News: রাহুল গান্ধী বলেন, "বর্তমানে দেশের মধ্যে মাত্র দশ থেকে পনেরো জনের রয়েছে দুর্গা এবং লক্ষ্মীর ক্ষমতা। কিন্তু তাঁরা প্রত্যেকেই মোদীজীর বন্ধু।"

'ওদের হিন্দুত্ব ভুয়ো', কটাক্ষ রাহুলের, বিজেপির পাল্টা, ওকে তো কেউ চেনেই না
ফাইল চিত্র। PTI
Follow Us:
| Edited By: | Updated on: Sep 16, 2021 | 1:48 PM

নিউ দিল্লি: ফের একবার কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীর তোপের মুখে বিজেপি। ধর্ম নিয়ে বিজেপিকে আক্রমণ রাগার। তিনি বলেন, “বিজেপি নেতারা আসল হিন্দু নন। তাঁরা শুধুমাত্র হিন্দুধর্মের ‘দালাল’ হিসেবে কাজ করছে।”

মহিলা কংগ্রেসের প্রতিষ্ঠা দিবস অনুষ্ঠানে যোগদেন রাহুল। সেখান থেকে তিনি অভিযোগ করেন, বিজেপি-আরএসএস নেতারা নারীশক্তিকে দমন করে ভয়ের পরিবেশ তৈরি করতে চাইছেন । দেবী লক্ষ্মী অর্থ বৃদ্ধির পাশাপাশি লক্ষ্য় পূরণে সাহায্য করেন। অন্যদিকে, দেবী দুর্গা হলেন শক্তির আধার। তিনি সুরক্ষা দেন প্রত্যেককে। কিন্তু নরেন্দ্র মোদী সেই শক্তিকে অস্বীকার করতে চাইছেন।”

এরপর কংগ্রেস নেতা তাঁর বক্তব্যে জানান,”বিজেপি-আরএসএস নিজেদের হিন্দু বলে দাবি করে। কিন্তু বিগত ১০০ থেকে ২০০ বছরে কেউ যদি হিন্দু ধর্মকে সঠিক ভাবে বুঝে থাকেন তিনি হলেন মহাত্মা গান্ধী। আসল হিন্দু ধর্মের উপর বিশ্বাস রেখে তিনি তাঁর সম্পূর্ণ জীবন কাটিয়ে গিয়েছেন। কিন্তু এরপরও আরএসএস এর মতাদর্শের জন্য তাঁর বুকে গুলি করা হয়।”

এরপর বিজেপির মহিলা কর্মীদের ব্যঙ্গ করে রাহুল বলেন, “বর্তমানে দেশের মধ্যে মাত্র দশ থেকে পনেরো জনের রয়েছে দুর্গা এবং লক্ষ্মীর ক্ষমতা। কিন্তু তাঁরা প্রত্যেকেই মোদীজীর বন্ধু। কিন্তু গরিব কৃষকদের বাড়িতে গিয়ে দেখুন তাঁদের কী অবস্থা। জিজ্ঞাসা করুন ওঁদের দীপাবলি পালন করার মতো আদৌ কোনও আর্থিক সামর্থ আছে কিনা ?”

রাহুলের এই মন্তব্যের পর তাঁকে পালটা বিধেঁছেন বিজেপি নেতা অরুণ সিং। তিনি বলেছেন,”মাটির সঙ্গে কোনও যোগাযোগ নেই ওঁর। দেশের বিষয়ে কোনও তথ্য জানেন না সেই কারণে কেউ ওনাকে গুরুত্ব দেয় না। ওর পূর্বের রেকর্ড দেখুন। রাহুল জানেন না গ্রাউন্ড লেভেলে কী কাজ হয়েছে।”

উল্লেখ্য, এর আগেও একাধিকবার বিজেপির বিরুদ্ধে বিভিন্ন ইস্যু নিয়ে সরব হয়েছিলেন কংগ্রেস এই নেতা। সংসদের বাদল অধিবেশন চলাকালীন পেট্রোল-ডিজ়লের মূল্যবৃদ্ধি নিয়ে প্রতিবাদ জানান তিনি। সংসদ ভবনে পৌঁছন সাইকেল চড়ে। কৃষি বিলের প্রতিবাদ করার জন্য একসময় তাঁকে ট্রাক্টর চালিয়েও প্রবেশ করতে দেখা গিয়েছিল। পেগাসাস নিয়ে বাববার সরকারকে বিঁধেছেন রাহুল। শুধু তাই নয় প্রতিবাদ জানিয়েছিলেন করোনা টিকা নিয়ে। অভিযোগ করে জানিয়েছিলেন, দেশে মন্ত্রীর সংখ্যা বাড়লেও, বাড়েনি ভ্যাকসিনের সংখ্যা। সেই কারণে আশঙ্কা প্রকাশ করে তিনি জানিয়েছিলেন, যে গতিতে দেশের টিকাকরণ এগোচ্ছে তাতে চলতি বছরের শেষভাগের মধ্যে লক্ষ্যমাত্রা পূরণ কখনওই সম্ভব নয়।

আরও পড়ুন: ‘দুয়ারে রেশন’ কিছুতেই চলতে দেবে না, এবার ডিভিশন বেঞ্চে ডিলারদের একাংশ