Taj Mahal : ‘তাজমহলে শিবলিঙ্গ প্রতিষ্ঠা করব,’ আগ্রার আশ্চর্য্য স্থাপত্যে নিয়ে চাঞ্চল্যকর দাবি অযোধ্যার সন্ন্যাসীর

Taj Mahal : তাজমহলে শিবলিঙ্গ প্রতিষ্ঠা করবেন বলে একটি ভিডিয়োতে জানিয়েছেন যোগীরাজ্যের এক সন্ন্যাসী। সেই উদ্দেশ্যে ৫ মে তাজমহলে নিজের অনুগামীদের উপস্থিত থাকার নির্দেশও দিয়েছেন তিনি।

Taj Mahal : 'তাজমহলে শিবলিঙ্গ প্রতিষ্ঠা করব,' আগ্রার আশ্চর্য্য স্থাপত্যে নিয়ে চাঞ্চল্যকর দাবি অযোধ্যার সন্ন্যাসীর
গ্রাফিক্স : অভীক দেবনাথ
Follow Us:
| Edited By: | Updated on: May 01, 2022 | 6:37 PM

দিল্লি : “তাজমহলে শিবলিঙ্গ প্রতিষ্ঠা করা হবে। ভারতকে ‘হিন্দু রাষ্ট্র’ হিসেবে ঘোষণা করা হবে।” শনিবার এরকমই মন্তব্য করতে শোনা গেল অযোধ্যার এক সন্ন্যাসীকে। গতকাল এই সন্ন্যাসীর একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। সেই ভিডিয়োতে তিনি ৫ মে তাজমহলে ‘ধর্ম সংসদ’ সংঘটিত করার কথা ঘোষণা করেন। সঙ্গে জানান তিনি তাজমহলে শিবলিঙ্গ প্রতিষ্ঠা করবেন। আবার এই তাজমহল থেকেই তিনি ভারতকে ‘হিন্দু রাষ্ট্র’ হিসেবে ঘোষণা করবেন বলেও জানিয়েছেন। এই উদ্দেশে তিনি তাঁর শিষ্যদের তাজমহলের চত্বরে উপস্থিত থাকার কথা বলেন। তার জন্য নির্দিষ্ট স্থান ও সময়ও বেঁধে দিয়েছেন তিনি।

ভাইরাল ভিডিয়োতে এই সন্ন্যাসী নিজেকে অযোধ্যার পিঠাধেশ্বর তপস্বী ছাবনির জগৎগুরু পরমাংহস আচার্য হিসেবে দাবি করেছেন। তিনি আরেকটি চাঞ্চল্যকর দাবি করেছেন যে, তাজমহল আসলে একটি শিব মন্দির। তাই তিনি সেখানে ৫ মে শিবলিঙ্গ প্রতিষ্ঠা করবেন বলেও জানিয়েছেন। উল্লেখ্য, মঙ্গলবার তিনি তাজমহলে গিয়েছিলেন। কিন্তু তাঁকে ঢোকার অনুমতি দেওয়া হয়নি বলে অভিযোগ তোলেন। তিনি ভিডিয়োতে বলেছেন, “আমাকে তাজমহলে প্রবেশ করতে নিষেধ করা হয়েছিল কারণ আমি গেরুয়া বস্ত্র পরেছিলাম এবং সেখানে এর প্রতিবাদ হয়েছিল। তারপর সেখানকার এএসআই বিভাগের প্রধান ক্ষমা চেয়েছিলেন এবং আমাকে আবার তাজমহলে যেতে বলেছিলেন। আমি শিবের লিঙ্গ স্থাপনের জন্য ৫ মে তাজমহলে পৌঁছব এবং সনাতন ধর্ম সংসদের সময় ভারতকে ‘হিন্দু রাষ্ট্র’ ঘোষণা করা হবে। এসব কার্যক্রম সংবিধানের আওতার মধ্যেই অনুষ্ঠিত হবে।” তিনি এই উদ্দেশে তাঁর শিষ্য়দের ৫ মে তাজমহলের পশ্চিম দরজায় সকাল ১০ টায় উপস্থিত থাকার নির্দেশও দিয়েছেন। সেদিন ভগবান শিবের উদ্দেশে পুজো দেওয়া হবে। উল্লেখ্য, তিনি শুধু লিঙ্গ স্থাপনের কথাই বলেননি। তিনি দাবি করেছেন, তাজমহল আসলে ‘তেজো মহালয়’। তিনি বলেছেন, “এটি আসলে তাজমহল নয়। এটি ভগবান শিবের মন্দির। মুঘলরা এটিকে তাজমহল বলা শুরু করেছিলেন। সেটা সম্পূর্ণ ভুল।”

তবে এই ভিডিয়োতে করা সন্ন্যাসীর অভিযোগ অস্বীকার করেছেন আর্কিওলজিক্যাল সার্ভে অফ ইন্ডিয়াকর আগ্রার পুরাতত্ত্ববিদ রাজকুমার প্যাটেল। তিনি জানিয়েছেন যে, গেরুয়া বস্ত্র পরে আসার জন্য তাঁকে তাজমহলে প্রবেশে আটকানো হয়নি। তাঁর কাছে একটি ধাতব ধর্মদণ্ড ছিল। তা দেখেই নিরাপত্তারক্ষীরা তাঁকে তাজমহলে প্রবেশে বাধাদান করেন।

আরও পড়ুন : Arvind Kejriwal On Gujarat Schools : ‘৬ হাজার স্কুল বন্ধ হয়েছে,’ মোদী রাজ্যে শিক্ষাব্যবস্থার ‘বেহাল’ দশা নিয়ে তোপ কেজরীর