‘বিনামূল্যে করোনা টিকার ব্যবস্থা করুন’, বিছানা থেকেই বার্তা শশী থরুরের

শশী থরুর জানান, তিনি করোনা সংক্রমিত হয়ে যে কষ্টের মধ্যে দিয়ে যাচ্ছেন, তা অন্য কেউ ভোগ করুক, তা চান না। করোনা সংক্রমণে যারা প্রাণ হারিয়েছেন, তাঁদের প্রতিও শোক প্রকাশ করেন তিনি।

'বিনামূল্যে করোনা টিকার ব্যবস্থা করুন', বিছানা থেকেই বার্তা শশী থরুরের
ফাইল চিত্র। PTI
ঈপ্সা চ্যাটার্জী

|

Jun 02, 2021 | 2:07 PM

নয়া দিল্লি: গত এপ্রিলে করোনা আক্রান্ত হলেও এখনও সম্পূর্ণরূপে সুস্থ হয়ে ওঠেননি কংগ্রেস নেতা শশী থরুর। তবে দেশের করোনা পরিস্থিতি ও টিকাকরণের গতি নিয়ে নিজেকে অবগত রেখেছেন। অসুস্থতার মধ্যেই তিনি বুধবার সকালে কেন্দ্রের কাছে আর্জি জানিয়ে একটি ভিডিয়ো বার্তা পোস্ট করেন। দু মিনিটের সেই ভিডিয়োবার্তায় তিনি বলেন, “ভারতকে করোনা সংক্রমণের হাত থেকে বাঁচান। সকলের জন্য বিনামূল্যে টিকাকরণের ব্যবস্থা করুন।”

তিরুবনন্তপুরমের কংগ্রেস সাংসদ এ দিন একটি ভিডিয়ো পোস্ট করে বলেন, “আপনারা দেখতেই পাচ্ছেন যে আমি এখনও শয্যাশায়ী। করোনা সংক্রমণের জটিলতা এখনও কাটিয়ে উঠতে পারিনি। তবে আমি সকলকে বলতে চাই যে কেন্দ্র দেশের সমস্ত বাসিন্দাদের ডিসেম্বরের শেষভাগের মধ্যে টিকাকরণের যে প্রতিশ্রুতি দিচ্ছে। অন্যদিকে মজুত থাকা টিকার পরিমাণ দেখে আমি শুধু ভাবছি যে কীভাবে সরকার এই লক্ষ্যমাত্রা পূরণ করবে।”

কংগ্রেসের তরফে দেশের টিকাকরণ নীতিতে পরিবর্তন এনে ডিসেম্বরের মধ্যে সকলের জন্য বিনামূল্যে টিকাকরণের দাবিকে সমর্থন জানিয়ে তিনি বলেন, “টিকাকরণ কর্মসূচির শুরুতে বিনামূল্য টিকাকরণের প্রতিশ্রুতিই দেওয়া হয়েছিল। এই সরকার যেভাবে রাজ্য, বেসরকারি হাসপাতাল ও অন্যান্য প্রতিষ্ঠানগুলিকে টিকা কেনার জন্য প্রতিযোগীতায় অংশ নিতে বাধ্য করছে, তা কোনওভাবেই গ্রহণযোগ্য নয়। যেখানে কেন্দ্রের সঙ্গে টিকা প্রস্তুতকারক সংস্থাগুলির চুক্তি রয়েছে, সেখানে রাজ্যগুলি কেন বিভিন্ন দামে ভ্যাকসিন কিনতে বাধ্য হবে? কেন্দ্রের উচিত সকলকে বিনামূল্যে ভ্যাকসিন দেওয়া।”

শশী থরুর জানান, তিনি করোনা সংক্রমিত হয়ে যে কষ্টের মধ্যে দিয়ে যাচ্ছেন, তা অন্য কেউ ভোগ করুক, তা চান না। করোনা সংক্রমণে যারা প্রাণ হারিয়েছেন, তাঁদের প্রতিও শোক প্রকাশ করেন তিনি।

উল্লেখ্য, সম্প্রতি কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভারেকর জানান, চলতি বছরের ডিসেম্বর মাসের মধ্যে সকলকে করোনা টিকা দেওয়া হবে। মঙ্গলবার আইসিএমআরের ডিরেক্টর বলরাম ভার্গবও জানানা, জুলাই মাসের মধ্যভাগ বা অগস্টের শুরু থেকেই প্রতিদিন এক কোটি মানুষকে করোনা টিকা দেওয়া হবে।

আরও পড়ুন: তাড়াহুড়ো নয়, তিন শর্ত পূরণ হলেই আনলক পর্ব শুরুর পরামর্শ আইসিএমআরের প্রধানের

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla