Shiv Sena Rebel MLAs: ৯ মন্ত্রীও এবার বিক্ষুব্ধ শিবিরে? উদ্ধব-একনাথের সংখ্যার ‘খেলা’য় বিভ্রান্ত বিধায়করাও

Shiv Sena Rebel MLAs: বিক্ষুব্ধ বিধায়ক জানান, বর্তমানে তাদের সঙ্গে গুয়াহাটির র‌্যাডিসন ব্লু হোটেলে ৪০ জনেরও বেশি শিবসেনা বিধায়ক থাকছেন। নির্দলদের সমর্থন মিলিয়ে তাদের মোট সমর্থিত বিধায়কের সংখ্যা প্রায় ৫৫। আরেক বিক্ষুব্ধ বিধায়কও জানিয়েছেন যে বিদ্রোহী শিবিরে একসঙ্গে নয়জন মন্ত্রী যোগ দিতে চলেছেন।

Shiv Sena Rebel MLAs: ৯ মন্ত্রীও এবার বিক্ষুব্ধ শিবিরে? উদ্ধব-একনাথের সংখ্যার 'খেলা'য় বিভ্রান্ত বিধায়করাও
দল ভারী হচ্ছে বিক্ষুব্ধদের। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Jun 27, 2022 | 7:15 AM

মুম্বই: চরমসীমায় পৌঁছেছে শিবসেনার অন্তর্কলহ। মহা বিকাশ আগাড়ি জোট নিয়ে ক্ষোভের কারণে সরাসরি দলের বিরুদ্ধেই বিদ্রোহ ঘোষণা করেছেন মহারাষ্ট্রের নগরোন্নয়ন মন্ত্রী একনাথ শিন্ডে। তাঁর সঙ্গে রয়েছেন কমপক্ষে আরও ৪০ থকে ৪৫ জন বিধায়ক। বর্তমানে তাঁরা অসমের গুয়াহাটিতেই রয়েছেন। রবিবার তিনি জানালেন, এক-দু’দিনের মধ্যেই তাঁর সমর্থনে থাকা বিধায়কদের সংখ্য়া ৫০ পার করে যাবে। তিন-চারদিনের মধ্যেই শিবসেনার ভবিষ্যত নিয়ে চূড়ান্ত কোনও সিদ্ধান্ত নেওয়া হবে। এরপরই তাঁরা মুম্বই ফিরে আসবেন।

বিক্ষুব্ধ শিবসেনা নেতা দীপক কেশরকর রবিবারই বলেন, “আগামী তিন-চারদিনের মধ্যেই আমরা কোনও একটি সিদ্ধান্তে পৌঁছতে পারব বলে আশা করছি। এরপরই আমরা মহারাষ্ট্রে ফিরে আসব। আরও এক-দুজন বিধায়ক আসছেন, তাঁরাও আমাদের সঙ্গে যোগ দেবেন। শিবসেনা বিধায়কদের মিলিয়ে মোট সমর্থিত বিধায়কের সংখ্যা ৫১-এ পৌঁছবে।”

ওই বিক্ষুব্ধ বিধায়ক জানান, বর্তমানে তাদের সঙ্গে গুয়াহাটির র‌্যাডিসন ব্লু হোটেলে ৪০ জনেরও বেশি শিবসেনা বিধায়ক থাকছেন। এছাড়া নির্দলদের সমর্থন মিলিয়ে তাদের মোট সমর্থিত বিধায়কের সংখ্যা প্রায় ৫৫। অন্য়দিকে, উদয় সাওয়ান্ত নামক আরেক বিক্ষুব্ধ বিধায়কও জানিয়েছেন যে বিদ্রোহী শিবিরে একসঙ্গে নয়জন মন্ত্রী যোগ দিতে চলেছেন। তাদের কাছে দুই-তৃতীয়াংশ বিধায়কদের সমর্থন রয়েছে।

এদিকে, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী তথা শিবসেনার প্রধান উদ্ধব ঠাকরের ঘনিষ্ঠ মহল সূত্রে জানা গিয়েছে, যে সমস্ত বিধায়করা একনাথ শিন্ডের ডাকে সাড়া দিয়ে গুয়াহাটিতে বসে রয়েছেন, তাদের মধ্যে অনেকেই ফিরতে চাইছেন। ইতিমধ্যেই ২০ জন বিধায়ক উদ্ধব ঠাকরের সঙ্গে যোগাযোগ করেছেন বলে দাবি।

সূত্রের খবর, বিক্ষুব্ধ বিধায়করা অনেকেই চান না যে বিজেপির সঙ্গে পুনরায় জোট বাঁধতে। অন্যদিকে, একনাথ শিন্ডে কার্যত জোট বাঁধার কথা মনস্থির করে নিয়েছেন। সেই কারণেই তাঁরা ফের উদ্ধব ঠাকরের শিবিরেই ফিরে আসতে চাইছেন। যারা একনাথ শিন্ডের সঙ্গে মিলে বিজেপির সঙ্গে জোট বাঁধতে আগ্রহী, তারাও আপাতত চাপেই রয়েছেন। একদিকে ১৬ বিধায়কের সদস্যপদ খারিজের আর্জি জানানো হয়েছে, অন্যদিকে নতুন দলের নাম নিয়েও টানাপোড়েন শুরু হয়ে গিয়েছে। গত সপ্তাহেই একনাথ শিন্ডে জানিয়েছিলেন, তাদের নতুন দল গঠিত হলে,তার নাম হবে ‘শিবসেনা বালা সাহেব’। কিন্তু উদ্ধব ঠাকরে তার বাবার নাম শিবসেনা ছাড়া অন্য কাউকে ব্যবহার করতে দিতে নারাজ। ইতিমধ্যেই নির্বাচন কমিশনের কাছে তিনি এই বিষয়ে চিঠি লিখেছেন।