PM Narendra Modi: ৯০ ঘণ্টা ধরে এঁকেছিলেন ছবি, ভিড়ের মাঝেও ঠিক চোখে পড়ল প্রধানমন্ত্রীর, তারপর…

PM Narendra Modi Germany: নিতিন জানান, প্রধানমন্ত্রীর জন্য তৈরি ওই ছবি নিয়ে ভিড়ের মাঝেই তিনি দাঁড়িয়েছিলেন। প্রধানমন্ত্রী যাতে দেখতে পান, তার জন্য দুই হাতে ছবিটিকে তুলে দাঁড়িয়েছিলেন।

PM Narendra Modi: ৯০ ঘণ্টা ধরে এঁকেছিলেন ছবি, ভিড়ের মাঝেও ঠিক চোখে পড়ল প্রধানমন্ত্রীর, তারপর...
জার্মানিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Jun 27, 2022 | 2:18 PM

মিউনিখ: জি-৭ সম্মেলনে যোগ দিতে জার্মানি সফরে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিমানবন্দরে তাঁকে সাড়ম্বরে স্বাগত জানানো হয়। জার্মান প্রতিনিধি ছাড়াও সে দেশে বসবাসকারী ভারতীয়দের সঙ্গেও দেখা করেন, কথা বলেন প্রধানমন্ত্রী। বিভিন্ন দেশে সফরে গেলে নানা ধরনের উপহার পান তিনি, তবে রবিবার ভিড়ের মাঝে দাঁড়িয়ে থাকা এক যুবকের উপহার পেয়ে আপ্লুত প্রধানমন্ত্রী। নিতিন রমেশ নামক ওই যুবক নিজের হাতে একটি ছবি এঁকেছেন, তা দেখেই আবেগঘন হয়ে পড়েন প্রধানমন্ত্রী। সকলের সামনেই নিতিনের দারুণ প্রশংসা করেন।

পেশায় ইঞ্জিনিয়ার হলেও আঁকতে খুব ভালবাসেন নিতিন। বর্তমানে জার্মানিতে বসবাস করলেও, ভারত বরাবরই তাঁর মনের খুব কাছের। সেই কারণেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জি-৭ সম্মেলনে যোগ দিতে জার্মানি আসছেন শুনেই নিজের আনন্দ ধরে রাখতে পারেননি। দেড় সপ্তাহের মধ্যেই প্রধানমন্ত্রীকে উপহার দেওয়ার জন্য একটি ছবি এঁকে ফেলেন। রবিবার সরাসরি প্রধানমন্ত্রীর হাতেই সেই ছবি তুলে দিতে পেরে আরওই সন্তুষ্ট নিতিন।

কী ছবি এঁকেছেন?

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও তাঁর মা হিরাবেনেরই ছবি এঁকেছেন নিতিন। মা-ছেলের এক সুন্দর মুহূর্তই ফুটিয়ে তুলেছেন ক্য়ানভাসে। ছবিতে দেখা যাচ্ছে মায়ের কাছ থেকে আশীর্বাদ গ্রহণ করছেন প্রধানমন্ত্রী মোদী।

নিতিন জানান, প্রধানমন্ত্রীর জন্য তৈরি ওই ছবি নিয়ে ভিড়ের মাঝেই তিনি দাঁড়িয়েছিলেন। প্রধানমন্ত্রী যাতে দেখতে পান, তার জন্য দুই হাতে ছবিটিকে তুলে দাঁড়িয়েছিলেন। জার্মানিতে বসবাসকারী ভারতীয়দের সঙ্গে যখন হাত মেলাচ্ছিলেন, কথা বলছিলেন প্রধানমন্ত্রী, সেই সময়ই নিতিনের আঁকা ছবিটি তাঁর চোখে পড়ে। সঙ্গে সঙ্গে নিতিনকে কাছে ডেকে নেন। ছবিটি হাতে নিয়েই আবেগঘন হয়ে পড়েন প্রধানমন্ত্রী। ছবিটি এতটাই পছন্দ হয় তাঁর যে ক্যানভাসেই চুমু খান নমো। প্রধানমন্ত্রীকে এতটা খুশি দেখে আপ্লুত নিতিনও। তিনি বলেন,”আজীবন সন্তুষ্ট থাকব এই মুহূর্তটির জন্য।”

নিতিন জানান, বিগত দেড় সপ্তাহ ধরে তিনি ছবিটি আঁকছেন। মোট ৯০ ঘণ্টা সময় ব্যয় করে ছবিটি এঁকেছেন তিনি। প্রধানমন্ত্রীকে ছবিটি উপহার দিতে ঘণ্টার পর ঘণ্টা হোটেলের বাইরে অপেক্ষাও করেছেন বলে জানান। তবে শেষ অবধি প্রধানমন্ত্রীর হাতে ওই উপহার তুলে দিতে পেরে যাবতীয় পরিশ্রম সার্থক হয়েছে বলেই জানান তিনি। শুধু দেশেই নয়, প্রধানমন্ত্রী হিসাবে বিদেশেও কতটা জনপ্রিয় নরেন্দ্র মোদী, তার প্রমাণ আগেও একাধিকবার মিলেছে। ফের একবার তারই উদাহরণ মিলল।