সোনিয়া গান্ধীকে পাঠ্যসূচিতে অন্তর্ভুক্ত করার আবেদন

২০১৪ সালেও দাসোজু বলেছিলেন, "তেলেঙ্গানা তৈরিতে সোনিয়া গান্ধীর অবদান অনস্বীকার্য।"

সোনিয়া গান্ধীকে পাঠ্যসূচিতে অন্তর্ভুক্ত করার আবেদন
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Dec 10, 2020 | 3:36 PM

নয়া দিল্লি: পাঠ্যসূচিতে অন্তর্ভুক্ত করা হোক সোনিয়া গান্ধীকে (Sonia Gandhi)। তেলেঙ্গানার মুখ্যমন্ত্রীকে আবেদন করলেন কংগ্রেস নেতা। গতকাল সোনিয়া গান্ধীর জন্মদিন ছিল। সেদিনই কংগ্রেসের মুখপাত্র ডঃ শ্রবণ দাসোজু তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওকে চিঠি লিখে জানান, শ্রদ্ধা ও সম্মান জানিয়ে শ্রীমতী সোনিয়া গান্ধীকে পাঠ্যসূচির অন্তর্ভুক্ত করা উচিত।

ইউপিএ আমলে নতুন রাজ্য হিসাবে তেলেঙ্গানার আত্মপ্রকাশের জন্য অনেক কাজ করেছিল কংগ্রেস। এই প্রসঙ্গে দাসোজু জানিয়ে ছিলেন, সোনিয়া গান্ধী ছাড়া তেলেঙ্গানা কল্পনা করা যায় না। ২০১৪ সালেও দাসোজু বলেছিলেন, “তেলেঙ্গানা তৈরিতে সোনিয়া গান্ধীর অবদান অনস্বীকার্য।” কংগ্রেস মুখপাত্র এই অভিযোগও করেছেন, সোনিয়া গান্ধী তেলেঙ্গানার জন্য অনেক কিছু করলেও কে চন্দ্রশেখর রাওর সরকার প্রতিদানে তাঁর জন্য কিছুই করেনি।

আরও পড়ুন: তৈরি হবে ১,০০০ কোটি টাকার নতুন সংসদ ভবন! শিলান্যাস করলেন মোদী

অন্ধ্র প্রদেশ থেকে তেলেঙ্গানা আলাদা হওয়ার এক বছর পরে ২০১৫ সালে তেলেঙ্গানার দশম শ্রেণির ইতিহাস বইতে রাজ্যের পৃথকীকরণের একটি অধ্যায় সংযুক্ত হয়। উল্লেখ্য, গতকাল সোনিয়া গান্ধীর জন্মদিনে তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কেন্দ্রীয় মন্ত্রী নিতিন গড়করিও কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভানেত্রীকে শুভেচ্ছা জানিয়ে দীর্ঘায়ু কামনা করেছেন।