Kailash Vijayvargiya: যৌন নির্যাতন মামলায় কৈলাসের সাময়িক স্বস্তি, অন্তর্বর্তী জামিনের মেয়াদ বাড়াল সুপ্রিম কোর্ট

Kailash Vijayvargiya: ২০১৮ সালের ২৯ নভেম্বর কলকাতার শরৎ বোস রোডের ফ্ল্যাটে এক মহিলাকে ধর্ষণের অভিযোগ ওঠে এই তিন নেতার বিরুদ্ধে। এর পর ওই মহিলা ও তাঁর পরিবারকে লাগাতার প্রাণনাশের হুমকি দেওয়া হয় বলেও অভিযোগ। মামলা গড়ায় আদালতে।

Kailash Vijayvargiya: যৌন নির্যাতন মামলায় কৈলাসের সাময়িক স্বস্তি, অন্তর্বর্তী জামিনের মেয়াদ বাড়াল সুপ্রিম কোর্ট
যৌন হেনস্তা মামলায় অন্তর্বর্তী জামিনের মেয়াদ বাড়ল কৈলাস বিজয়বর্গীয়র (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Nov 16, 2021 | 11:09 PM

দেশ: যৌন নির্যাতন মামলায় কৈলাস বিজয়বর্গীয়র (Kailash Vijayvargiya) অন্তর্বর্তী জামিনের মেয়াদ বাড়াল সুপ্রিম কোর্ট (Supreme Court)। মঙ্গলবার কলকাতা হাইকোর্টের মঞ্জুর করা জামিনের মেয়াদ বাড়াল শীর্ষ আদালত। বিজেপি নেতার সঙ্গে এই যৌন নির্যাতন মামলায় বাকি দুই অভিযুক্ত আরএসএস নেতা যিষ্ণু বসু এবং প্রদীপ যোশীরও অন্তর্বর্তীকালীন জামিনের মেয়াদও বাড়িয়েছে সুপ্রিম কোর্ট।

২০১৮ সালের ২৯ নভেম্বর কলকাতার শরৎ বোস রোডের ফ্ল্যাটে এক মহিলাকে ধর্ষণের অভিযোগ ওঠে এই তিন নেতার বিরুদ্ধে। এর পর ওই মহিলা ও তাঁর পরিবারকে লাগাতার প্রাণনাশের হুমকি দেওয়া হয় বলেও অভিযোগ। মামলা গড়ায় আদালতে।

এর আগে সুপ্রিম কোর্টের বিচারপতি এম আর শাহ ও বিচারপতি এ এস বোপান্নার বেঞ্চ অভিযুক্তদের বিরুদ্ধে অপরাধের মামলা দায়েরের স্থগিতাদেশ খারিজ করে দেয়। তবে তাঁদের অন্তর্বর্তীকালীন জামিন দেওয়া যাবে কিনা তা স্থির করার জন্য দায়িত্ব দেওয়া হয় কলকাতা হাইকোর্টকে। তার পর ১৬ নভেম্বর পর্যন্ত অন্তর্বর্তী জামিন পান বিজেপি নেতা ও বাকি দুই অভিযুক্ত। মঙ্গলবার সুপ্রিম কোর্ট সেই মেয়াদ বাড়াল আগামী ১ ডিসেম্বর পর্যন্ত। আগামী ২ ডিসেম্বর রয়েছে এই মামলার পরবর্তী শুনানি।

উল্লেখ্য, ওই মামলায় ইতিমদ্যেই অভিযোগকারী নেত্রীর জবানবন্দি নিয়েছে পুলিশ। জবানবন্দি নেওয়া হয়েছে সংশ্লিষ্ট ফ্ল্যাটটির দুই সুপারভাইজ়ারেরও। জানা গিয়েছে, কৈলাস বিজয়বর্গীয়র সঙ্গে দলীয় কর্মসূচি নিয়ে আলোচনা করতে একাধিক ব্যক্তি ওই ফ্ল্যাটে আসতেন বলে জবানবন্দিতে জানান ওই দুই সুপারভাইজার।

এর আগে আগাম জামিনের আবেদনকারীদের তরফে আইনজীবী মহেশ জেঠমালানি দাবি করেছিলেন, অভিযোগকারীর বক্তব্য় অনুযায়ী তিনি ২০১৮ সালের ২৮ নভেম্বর ধর্ষিত হয়েছিলেন। কিন্তু তিনি অভিযোগ দায়ের করেছেন ২০২০ সালে। প্রায় দুই বছর পরে।

আইনজীবী আরও বলেছিলেন, ২০১৮ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত এই দুই বছরের মধ্যে ওই তাঁর মক্কেলদের বিরুদ্ধে গণধর্ষণে যুক্ত থাকার বিষয়ে কোনও কানাঘুষো শোনা যায়নি। অন্যদিকে সরকার পক্ষের আইনজীবী কপিল সিবাল বিষয়টি নিয়ে বিস্তারিত কোনও মন্তব্য করেননি আদালতে। বিচারপতিদের সিদ্ধান্তের উপরেই ছেড়ে দেন গোটা বিষয়টি।

এদিকে কলকাতা হাইকোর্ট পরের শুনানিতে কৈলাস বিজয়বর্গীয়দের অন্তর্বর্তী জামিন মঞ্জুর করে। মামলার শুনানিতে অভিযুক্তদের আইনজীবীদের তরফে জানানো হয়, সুপ্রিমকোর্টে এই মামলাটির বিশেষ শুনানি হয়েছে। সুপ্রিমকোর্ট ১৬ নভেম্বর পর্যন্ত অন্তর্বর্তী জামিনের মেয়াদ বাড়িয়েছে। হাইকোর্ট চাইলে এই মামলার শুনানি করে মামলা নিষ্পত্তি করে দিতে পারে। অথবা সুপ্রিমকোর্ট যে নির্দেশ দিয়েছে তা মেনে হাইকোর্টও অভিযুক্তদের অন্তর্বর্তী জামিনের মেয়াদ বাড়িয়ে দিতে পারে।

আরও পড়ুন: JP Nadda: ‘তৃণমূল শাসনে দুর্নীতি, খুনোখুনি আর নৈরাজ্য’, দেবভূমিতে বাঙালি ভাবাবেগ উস্কে দিলেন নাড্ডা 

আরও পড়ুন: TMC Manifesto for Tripura: ফ্রি ওয়াই-ফাই থেকে পিঙ্ক অটো! ‘নবরত্ন’ ইস্তাহার প্রকাশ তৃণমূলের