Supreme Court: সুপ্রিম কোর্টে সশরীরে হাজিরা দিতে হবে মুখ্যসচিবকে, অন্যথায় জারি হবে গ্রেফতারি পরোয়ানা

Supreme Court: আগামী ২৭ অগস্ট মুখ্যসচিবদের তলব করা হয়েছে। হাজির না হলে, জামিন অযোগ্য ধারায় গ্রেফতারি পরোয়ানা জারি করা হবে বলে নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট।

Supreme Court: সুপ্রিম কোর্টে সশরীরে হাজিরা দিতে হবে মুখ্যসচিবকে, অন্যথায় জারি হবে গ্রেফতারি পরোয়ানা
সুপ্রিম কোর্ট।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 23, 2024 | 10:18 AM

নয়া দিল্লি: একদিকে আরজি কর-কাণ্ডের জেরে সুপ্রিম কোর্টে প্রশ্নবাণে জর্জরিত হতে হচ্ছে রাজ্য সরকারকে। এরই মধ্যে বড় নির্দেশ সুপ্রিম কোর্টের। সশরীরে হাজিরা দিতে হবে রাজ্যের মুখ্যসচিবকে। তবে, শুধুমাত্র পশ্চিমবঙ্গের নয়, ১৮ টি রাজ্যের মুখ্য সচিবকে সুপ্রিম কোর্টে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়।

অভিযোগ, ওইসব রাজ্যে প্রাক্তন বিচারপতি এবং বিচারবিভাগীয় আধিকারিকদের সুপ্রিম কোর্ট নির্দেশিত বকেয়া পেনশন ভাতা এবং অবসরকালীন সুযোগ-সুবিধা দেওয়া হচ্ছে না। প্রধান বিচারপতির নির্দেশ, নির্দিষ্ট দিনে হাজিরা না দিলে, মুখ্যসচিবদের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় গ্রেফতারি পরোয়ানা জারি করা হবে। শীর্ষ আদালতে আবেদন জানানো হয়েছিল, যাতে মুখ্যসচিবদের ভার্চুয়াল মাধ্যমে হাজিরা দেওয়ার সুযোগ দেওয়া হয়। কিন্তু সে কথা শুনতে রাজি হননি প্রধান বিচারপতি। সশরীরেই হাজিরা দিতে হবে।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)

এই খবরটিও পড়ুন

অল ইন্ডিয়া জাজেস অ্যাসোসিয়েশন (All India judges Association)-এর তরফে সুপ্রিম কোর্টে অভিযোগ জানানো হয়েছিল। বলা হয়েছিল, শীর্ষ আদালতের একাধিক নির্দেশ সত্ত্বেও ন্যাশনাল জুডিশিয়াল পে কমিশনের (National Judicial Pay Commission)-এর সুপারিশ অনুযায়ী অবসরপ্রাপ্ত বিচারপতি এবং বিচার বিভাগীয় আধিকারিকদের পেনশন সুনিশ্চিত করেনি এই ১৮টি রাজ্য। কেন তা করা হল না? আগামী ২৭ অগস্ট শুনানির দিন সশরীরে হাজিরা দিয়ে মুখ্য সচিবদের সেই ব্যাখ্যা দিতে হবে।