নজরে তেলাঙ্গানার উপনির্বাচন, নিজ়াম-নগরীতে ‘শাহী’ সফরের আগে জোড়া সভায় তরুণ চুঘ

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Soumya Saha

Updated on: Sep 11, 2021 | 7:49 PM

BJP Telangana : অমিত শাহর সভার প্রস্তুতি খতিয়ে দেখতে গতকালই হায়দরাবাদে পৌঁছে যান তরুণ চুঘ।

নজরে তেলাঙ্গানার উপনির্বাচন, নিজ়াম-নগরীতে 'শাহী' সফরের আগে জোড়া সভায় তরুণ চুঘ
কথা রাখেনি বিজেপি নেতৃত্ব, অভিযোগ মৃত উলেন রায়ের স্ত্রীয়ের। (প্রতীকী ছবি)

হায়দরাবাদ: ভোটমুখী তেলাঙ্গানায় আসছেন অমিত শাহ। ১৭ সেপ্টেম্বর, শুক্রবার হাজুরাবাদে সভা করার কথা রয়েছে তাঁর। এবার তেলাঙ্গানার ‘স্বাধীনতা’ দিবস পালনের কর্মসূচি রয়েছে বিজেপি। সেই কর্মসূচির নেতৃত্ব দিতেই নির্মলের হাজুরাবাদে আসছেন অমিত শাহ। আজ তাঁর সভাস্থল পরিদর্শন করলেন বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদক তরুণ চুঘ।

বিজেপি-র পক্ষ থেকে তেলাঙ্গানার পর্যবেক্ষকের দায়িত্বে রয়েছেন তরুণ চুঘ। অমিত শাহর সভার প্রস্তুতি খতিয়ে দেখতে গতকালই হায়দরাবাদে পৌঁছে যান তিনি। আজ সকাল থেকে ঠাসা কর্মসূচি। প্রথমেই তিনি যান অমিত শাহর সভাস্থল পরিদর্শনে। সভামঞ্চ এবং সংলগ্ন এলাকা ঘুরে প্রস্তুতি পর্ব খতিয়ে দেখেন।

এরপর নির্মলে দলীয় কর্মীদের সঙ্গে বৈঠক হয়েছে। মূলত অমিত শাহর সভার প্রস্তুতিতে যাতে কোনও ত্রুটি না থাকে, তা নিশ্চিত করতেই এই বৈঠক। বৈঠকে উপস্থিত ছিলেন বিজেপির মণ্ডল সভাপতি, রাজ্য কমিটির সাধারণ সম্পাদক এবং অন্যান্যরা। দীর্ঘক্ষণ দলীয় নেতা-কর্মীদের সঙ্গে রুদ্ধদ্বার আলোচনা চলে। বৈঠক শেষে সাংবাদিক বৈঠকও করেন তিনি।

নির্মলের দলীয় কর্মসূচি শেষে যোগীপেটের দিকে রওনা দেন তেলাঙ্গানা বিজেপি-র পর্যবেক্ষক তরুণ চুঘ। দুপুরে আরও এক প্রস্থ বৈঠক হয় যোগীপেটের বিজেপি নেতাদের সঙ্গে। বৈঠকে তেলাঙ্গানার বিজেপি সভাপতি বান্দি সঞ্জয়ও উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সামনেই হাজুরাবাদে বিধানসভা উপনির্বাচন। যদিও সেই উপনির্বাচনের দিনক্ষণ এখনও ঘোষণা করা হয়নি। তবে বিজেপি সূত্রে খবর, অমিত শাহ দলীয় নেতাদের আশ্বাস দিয়েছেন, তিনি উপনির্বাচনের আগে হাজুরাবাদ আসবেন।

এর আগে নাগার্জুন সাগর বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনের সময় বিজেপির দিল্লির কোনও বড় মাপের নেতাকে ভোটের প্রচারে আসতে দেখা যায়নি। তবে দলীয় সূত্রে খবর, এবার হাজুরাবাদের উপনির্বাচনে দিল্লি থেকে বেশ কয়েকজন নেতা প্রচারে আসতে পারেন।

২০১৪ সালে অন্ধ্রপ্রদেশ থেকে তেলাঙ্গানা পৃথক হওয়ার পর থেকেই বিজেপির তরফে একাধিক বার দাবি জানানো হয়েছে ১৭ সেপ্টেম্বরকে তেলাঙ্গানার ‘স্বাধীনতা’ দিবস হিসেবে পালন করার জন্য। এই দিনেই নিজ়ামের শহর হায়দরাবাদ ভারতের সঙ্গে যুক্ত হয়েছিল। প্রতিবছরই বিজেপির তরফে তেলাঙ্গানা সরকারের কাছে এই দাবি জানানো হয়ে আসছে। তবে চলতি বছরে বিজেপির তেলাঙ্গানা ‘স্বাধীনতা’ দিবস পালনের নেতৃত্ব দিচ্ছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপির প্রাক্তন সভাপতি অমিত শাহ।

তেলাঙ্গানা বিজেপির সভাপতি বন্ডি সঞ্জয় জানিয়েছেন, “নির্মল জেলার ইয়েডি উডালা মার্রিতে একটি বিশাল জনসভার আয়োজন করা হয়েছে। ওই সভা থেকে আরও একবার ১৭ সেপ্টেম্বরকে তেলাঙ্গানা ‘স্বাধীনতা’ দিবস হিসেবে পালনের জন্য জোরালো সওয়াল করবেন অমিত শাহ।”

অমিত শাহর সভার প্রস্তুতি পর্ব খতিয়ে দেখে এবং জোড়া সাংগঠনিক বৈঠক সেরে আজ সন্ধ্যায় হায়দরাবাদ থেকে দিল্লি উড়ে যান বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদক তরুণ চুঘ।

আরও পড়ুন : BJP Chief Minister: মাত্র ৬ মাসে চতুর্থ মুখ্যমন্ত্রীর ইস্তফা! বিজেপিতে হচ্ছেটা কী?

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla