লাগাতার ধর্ষণে গর্ভবতী নাবালিকা, আত্মসম্মান রক্ষায় আত্মহত্যা

Maharastra minor girl suicide: মহারাষ্ট্রের অমরাবতীর দায়রাপুরে পুরুষের যৌন লালসার শিকার এক নাবালিকা। লাগাতার ধর্ষণে অন্তঃসত্ত্বা হয়ে পড়ে বছর পনেরোর মেয়েটি। এরপর নিজের সম্মান রক্ষার জন্য আত্মহত্যার পথ বেছে নেয় সে।

লাগাতার ধর্ষণে গর্ভবতী নাবালিকা, আত্মসম্মান রক্ষায় আত্মহত্যা
যুবকের ভয় দেখানোর পরও সিদ্ধান্ত বদল করতে চায়নি নাবালিকা। প্রতীকী চিত্র।

মুম্বই: আবার ধর্ষণের খবর মহারাষ্ট্রে। একবার নয়। বার বার। মহারাষ্ট্রের অমরাবতীর দায়রাপুরে পুরুষের যৌন লালসার শিকার এক নাবালিকা। লাগাতার ধর্ষণে অন্তঃসত্ত্বা হয়ে পড়ে বছর পনেরোর মেয়েটি। এরপর নিজের সম্মান রক্ষার জন্য আত্মহত্যার পথ বেছে নেয় সে।

ঘটনার বিষয়ে থানায় অভিযোগ দায়ের করা হলে অভিযুক্তকে গ্রেপ্তার করে ১৫ সেপ্টেম্বর পুলিশ হেফাজতে রাখা হয়েছে। পুলিশ সূত্রে খবর, গতকাল রাতে দিলীপ প্যাটেল নামে এক ব্যক্তি ইভদা পুলিশ স্টেশনে এসে অভিযোগ দায়ের করেন। তিনি জানান, বছর পনেরোর ওই নির্যাতিতাকে বারবার ধর্ষণ করে অভিযুক্ত। এরপর সে অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। এরপর ‘আত্মসম্মান বাঁচাতে’ সে আত্মহত্যা করে।

শুধু এই ঘটনাই নয়, গতকাল গণেশ পুজোর দিন ফাঁকা টেম্পোর মধ্যে বছর ৩২ এর এক মহিলাকেও ধর্ষণের পর যৌনাঙ্গে রড ঢুকিয়ে নৃশংস অত্যাচার করা হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থানে এসে দেখে রক্তে ভেসে যাচ্ছে টেম্পো। সেখানেই অচৈতন্য অবস্থায় পড়ে রয়েছেন ওই মহিলা। পুলিশ নির্যাতিতাকে উদ্ধার করে মুম্বইয়ের রাজওয়াড়ি হাসপাতালে ভর্তি করে তাঁর চিকিৎসা শুরু করলেও কোনও লাভ হয়নি। ভেন্টিলেটরে তাঁর চিকিৎসা চলছিল বলে জানিয়েছেন চিকিৎসকেরা। একটা সার্জারিও করা হয়েছে তাঁর শরীরে। কিন্তু চিকিৎসকেরা নজর রাখছিলেন নির্যাতিতা মহিলার শরীর চিকিৎসায় কী ভাবে সাড়া দেয়। ক্রমেই খারাপ হতে শুরু করে শারীরিক অবস্থা। শরীরে ক্ষত এতই গভীর ছিল যে সংক্রমণ ছড়িয়ে পড়ায় শেষ রক্ষা হয়নি। মৃত্যুর কোলে ঢোলে পড়েন তিনি।

মুম্বইয়ের রাজওয়াড়ি হাসপাতালে তাঁকে ভর্তি করেছিল পুলিশ। চিকিৎসা শুরু হলেও ক্রমশ তাঁর শারীরিক অবস্থার অবনতি হচ্ছিল। ভেন্টিলেটরে তাঁর চিকিৎসা চলছিল বলে জানিয়েছেন চিকিৎসকেরা। একটা সার্জারিও করা হয়েছে তাঁর শরীরে। কিন্তু চিকিৎসকেরা নজর রাখছিলেন নির্যাতিতা মহিলার শরীর চিকিৎসায় কী ভাবে সাড়া দেয়। ক্রমেই খারাপ হতে শুরু করে শারীরিক অবস্থা। সারা শরীরে ক্ষত থেকে সংক্রমণ ছড়িয়ে পড়েছিল বলেও জানা গিয়েছে।

মুম্বাইয়ের এই ঘটনা উসকে দিয়েছে নির্ভয়া-কাণ্ডের স্মৃতি। এই ভাবেই গণধর্ষণের শিকার হন দিল্লির এক যুবতি। ফাঁকা বাসের মধ্যে ধর্ষণ করা হয়েছিল তাঁকে। পরে মৃত্যু হয় তাঁর। শুধু নির্ভয়া নয়, এইরকম প্রচুর ঘটনা সামনে আসে। গতবছর উত্তরপ্রদেশের হাথরসে দলিত যুবতীকে ধর্ষণ করে অকথ্য নির্যাতন চালানো হয়। পরে সেই নির্যাতিতারও মৃত্যু হয়। এরপর আজ আরও একবার ধর্ষণের ঘটনা মহারাষ্ট্রে। ফলে নারীসুরক্ষা নিয়ে প্রশ্ন উঠেই চলেছে।

আরও পড়ুন:নজরে তেলাঙ্গানার উপনির্বাচন, নিজ়াম-নগরীতে ‘শাহী’ সফরের আগে জোড়া সভায় তরুণ চুঘ

Click on your DTH Provider to Add TV9 Bangla