বেতন-সহ সন্তানের লেখাপড়ার খরচ, করোনায় মৃত কর্মীর পরিবারের দায়িত্ব নেবে টাটা

মৃত্যুর সময় কর্মচারী যতটা বেতন পেতেন, তাঁর ৬০ বছর পর্যন্ত সেই একই পরিমাণ বেতন পাবে পরিবার।

বেতন-সহ সন্তানের লেখাপড়ার খরচ, করোনায় মৃত কর্মীর পরিবারের দায়িত্ব নেবে টাটা
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: May 25, 2021 | 12:59 PM

নয়া দিল্লি: দেশে এ পর্যন্ত করোনা (COVID 19) কেড়ে নিয়েছে ৩ লক্ষেরও বেশি প্রাণ। বহু ক্ষেত্রের সঙ্গে যুক্ত কর্মীরা প্রাণ হারিয়েছেন। প্রাণ হারিয়েছেন টাটা স্টিলের কর্মীরাও। পরিবারের একমাত্র আয়শীল ব্যক্তিকে করোনা কেড়ে নেওয়ায় ওষ্ঠাগত অবস্থা কর্মচারীর স্বজনদের। এই পরিস্থিতিতে কার্যত ‘মসিহার’ ভূমিকায় টাটা স্টিল। করোনায় মৃত কর্মচারীদের পরিবারকে মাসিক বেতন দিয়ে যাবে টাটা।

পাশাপাশি কর্মচারীর ছেলে-মেয়েরা স্নাতক হওয়া পর্যন্ত খরচ সামলাবে টাটা স্টিল। মৃত্যুর সময় কর্মচারী যতটা বেতন পেতেন, তাঁর ৬০ বছর পর্যন্ত সেই একই পরিমাণ বেতন পাবে পরিবার। টুইটারে টাটা স্টিল তাদের এই বিশেষ সোশ্যাল সিকিউরিটি স্কিমের কথা জানিয়েছে। টাটা স্টিলের এই ঘোষণার পর রতন টাটার জয়জয়কার গোটা সোশ্যাল মিডিয়ায়।

করোনা সংক্রমণের প্রথম ঢেউ থেকেই আয় কমেছে বিভিন্ন সংস্থার। তার প্রভাব পড়েছে কর্মচারীদের ওপর। বেতন কমা ছাড়াও একাধিক সমস্যা, অভিযোগের খবর এসেছে। তার মধ্যে বারবার ভিন্ন ভূমিকায় দেখা গিয়েছে টাটা স্টিলকে। এ বারও করোনার দ্বিতীয় ঢেউয়ে মৃত কর্মচারীদের পরিবারের জন্য বিশেষ সুবিধা নিয়ে এল টাটা। দেশের অক্সিজেন সঙ্কট দূর করার জন্য একাধিক স্টিল নির্মাতা অক্সিজেন জোগানের কাজ করেছে। সেখানেও গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিল টাটা স্টিল। স্টিল মন্ত্রকের হিসেব অনুযায়ী, কেন্দ্রকে ১,৪৮৫ মেট্রিক টন অক্সিজেন দিয়েছিল স্টিল অথোরিটি অব ইন্ডিয়া লিমিটেড (SAIL)। রাষ্ট্রীয় ইস্পাত নিগম লিমিটেড দিয়েছিল ১৫৮ মেট্রিক টন অক্সিজেন, টাটা স্টিল দিয়েছিল ১,১৫৪ মেট্রিক টন অক্সিজেন।

আরও পড়ুন: যেখানে গো-পুজো হয়, সেখানে মাংস খাওয়া উচিত নয়, নিদান অসমের মুখ্যমন্ত্রীর