TMC in Tripura: ১৪৪ ধারার মধ্যে কীভাবে সভা করলেন কেন্দ্রীয় মন্ত্রী? অভিযোগ তৃণমূলের

TMC: বারবার সভা করতে বাধা দেওয়া হয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। করোনা পরিস্থিতির জেরে ১৪৪ ধারা জারি আছে বলে দাবি করেছে ত্রিপুরা সরকার।

TMC in Tripura: ১৪৪ ধারার মধ্যে কীভাবে সভা করলেন কেন্দ্রীয় মন্ত্রী? অভিযোগ তৃণমূলের
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 24, 2021 | 9:47 PM

আগরতলা: তৃণমূলের (TMC) সঙ্গে বিপ্লব দেব (Biplab Deb) সরকারের সংঘাত চরমে পৌঁছেছে। বারবার সভা করার অনুমতি চেয়েও পাননি তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। শেষ পর্যন্ত ত্রিপুরা সরকারের তরফে কোভিডের (Covid 19) কারণে ১৪৪ ধারা জারি করার কথা বলা হয়েছে। এই ইস্যুতে বারবার ক্ষোভ প্রকাশ করেছে তৃণমূল। তবে নতুন করে অভিযোগের কারণ হল কেন্দ্রীয় মন্ত্রীর সভা। একদিকে যখন অভিষেকের সভা বাতিল হয়ে যাচ্ছে, তখন গতকাল ত্রিপুরার (Tripura) মুক্তধারা অডিটোরিয়ামে গিয়ে সভা করেছেন কেন্দ্রীয় মন্ত্রী রামদাস আঠাওয়ালে। ১৪৪ ধারা জারি থাকা সত্ত্বেও কী ভাবে সভার অনুমতি মিলল, তা নিয়েই প্রশ্ন তুলেছেন ঘাসফুল শিবির। আগরতলা থানায়  তৃণমূলের তরফে এই বিষয়ে একটি অভিযোগ জমা দেওয়া হয়েছে।

আজ এই সংক্রান্ত একটি অভিযোগ পত্র দেওয়া হয়েছে আগরতলা থানায়। সেখানে দাবি করা হয়েছে, ওই সভা কী ভাবে হল, অবিলম্বে যাতে তার তদন্ত করা হয়। কী ভাবে ১৪৪ ধারা জারি সত্ত্বেও এই সভা হল, তা নিয়েও প্রশ্ন তোলা হয়েছে।

ত্রিপুরায় গিয়ে বারবার বাধার মুখে পড়তে হয়েছে তৃণমূল নেতৃত্বকে। একাধিকবার আবেদন করেও অনুমতি পাওয়া যায়নি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভার। এরই মধ্যে ঘাসফুল শিবিরের নেতাদের কাছে আসছে একের পর এক নোটিস। হাজিরা দিতে বলা হচ্ছে ত্রিপুরায়।

প্রথমে ১৬, পরে ১৭ ও তারপর ২২ তারিখে সভার অনুমতি চাওয়া হয়। কিন্তু যতবারই কর্মসূচির আবেদন জানানো হয়, পুলিশ নাকচ করে দেয়। সেই প্রেক্ষিতে যথারীতি ত্রিপুরা হাইকোর্টের দ্বারস্থ হয় তৃণমূল। এরই মধ্যে আগামী ৪ নভেম্বর পর্যন্ত সব ধরনের সভা-সমিতি উপর নিষেধাজ্ঞা জারি করে বিপ্লব দেব সরকার। করোনা পরিস্থিতির জেরে এই সিদ্ধান্ত বলে উল্লেখ করা হয়েছে।

আরও পড়ুন: Gogi-Tillu Gang War: খুনের বদলা খুন! ছাত্র রাজনীতি থেকে ‘বন্ধু’ টিল্লুর সঙ্গে শত্রুতা শুরু গ্যাংস্টার গোগির