বৈঠকে বসছে আরএসএসের শীর্ষ নেতৃত্ব, আলোচনায় থাকবে বাংলার ‘ভোট-পরবর্তী হিংসা’

এ রাজ্যে ভোট পরবর্তী হিংসা নিয়ে আগেই সরব হয়েছে বিজেপি।

বৈঠকে বসছে আরএসএসের শীর্ষ নেতৃত্ব, আলোচনায় থাকবে বাংলার 'ভোট-পরবর্তী হিংসা'
ফাইল চিত্র
tannistha bhandari

|

Jun 03, 2021 | 8:37 PM

নয়া দিল্লি: তিন দিনের বৈঠকে বসছে আরএসএসের শীর্ষ নেতৃত্ব। আর সেই বৈঠকে বাংলার ভোট পরবর্তী হিংসার প্রসঙ্গ উঠে আসবে বলেই মনে করা হচ্ছে। এ ছাড়া আলোচনা হবে দেশ জুড়ে করোনা পরিস্থিতি নিয়ে। থার্ড ওয়েভ নিয়ে যে ভয় তৈরি হচ্ছে, সেই বিয়েও আলোচনা হবে বলে জানা গিয়েছে। আগামী ৫ জুন পর্যন্ত চলবে সেই বৈঠক।

জানা গিয়েছে, ওই বৈঠকে থাকবেন আরএসএসের শীর্ষ স্তরের ১০ জন নেতা। থাকবেন দত্তাত্রেয় ওজাবালে, কৃষ্ণ গোপাল, মনমোহন বৈদ্য, মুকুন্দ, অরুণ কুমার, সুরেশ সোনি, ভাইয়াজি যোশী, ভাগা্য়া, রামদূত চক্রধর। আরএসএস প্রধান মোহন ভগবতের নেতৃত্বেও বসবে সেই বৈঠক। আরএসএস বলছে এটা আসলে রুটিন বৈঠক। আর এই বৈঠকে আগামী মাসের কর্মসূচী নিয়ে আলোচনা হবে বলে জানিয়েছে আরএসএস।

করোনা পরিস্থিতিতে দেশে সেবামূলক কাজ কী ভাবে করা যায় তা নিয়ে আলোচনা হবে। তৃতীয় তরঙ্গের প্রস্তুতিও নিয়েও কথা বলবেন আরএসএস নেতারা। অক্সিজেনের, বেড, ওষুধ কী ভাবে জোগানো যায় সেটা দেখাই মূল লক্ষ্য।

আরও পড়ুন: দু’মাসে প্রথমবার কলকাতার দৈনিক আক্রান্ত হাজারের নীচে, গোটা রাজ্যে নিম্নমুখী করোনার গ্রাফ

২০২২ উত্তরপ্রদেশ নির্বাচনকে পাখির চোখ করেই যে আরএসএস আজকের বৈঠকে বসছে তা অনেকটাই স্পষ্ট। উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচন আছে ২০২২-এ। অন্য দিকে, মনে করা হচ্ছে, বাংলার ভোটে বিজেপি আশাতীত ফল না পেলেও, একচুল জমিও তারা ছাড়বে আনা আসন্ন নির্বাচনে। পুরসভা ভোটকে পাখির চোখ করা হচ্ছে। এরই মধ্যে বাংলার ভোট পরবর্তী হিংসা নিয়ে এদিন আলাদা করে আরএসএস আলোচনা করতে চলেছে বলে খবর। ফলে সেই জায়গা থেকেও এই বৈঠক বেশ তাৎপর্যপূর্ণ।

নির্বাচন পরবর্তী হিংসা নিয়ে ইতিমধ্যেই কমিটি গঠন করেছে কলকাতা হাইকোর্ট। ঘরছাড়াদের ফেরাতে তৈরি করা হয়েছে কমিটি। নব গঠিত এই কমিটিতে রয়েছেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান, রাজ্য মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ও রাজ্যের লিগ্যাল সার্ভিসের আধিকারিক। বিজেপির প্রায় ১২৫ জন ঘরছাড়া বলে হাইকোর্টে জানিয়েছে বিজেপি।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla