গাছ হয়ে উঠল আইসোলেশন সেন্টার, অভিনব ভাবনা যুবকের

১৮ বছর (Years) যে উদ্যমের প্রতীক (Symbol) কার্যত সে বার্তাই পাওয়া গেল শিবার কাজে

গাছ হয়ে উঠল আইসোলেশন সেন্টার, অভিনব ভাবনা যুবকের
গাছ যখন আইসোলেশন সেন্টার
Follow Us:
| Updated on: May 17, 2021 | 5:51 PM

হায়দরাবাদ: করোনার (Covid) দ্বিতীয় ঢেউয়ে কাবু গোটা দেশ। এক সংবাদ মাধ্যমের রিপোর্ট অনুযায়ী এশিয়া মহাদেশের মধ্যে সবচেয়ে বেশি করোনা আক্রান্ত ভারতে (India)। প্রতিদিন লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। সংক্রমিত বহু। এমন সময় উদ্বেগে সরকার। হাসপাতালে বেড নেই। নানা জায়গায় অক্সিজেন পাওয়া যাচ্ছে না। রিপোর্ট অনুযায়ী এই পরিস্থিতি কাটিয়ে উঠতে ভারতের অন্তত আড়াই বছর সময় লাগবে।

এই পরিস্থিতিতে আইসোলেশন সেন্টারে জায়গা না পেয়ে এক যুবক গাছের ডালে বাসা বেঁধে নিভৃতবাস করতে শুরু করলেন। এরপরেই ঘটনাটি সংবাদ মাধ্যমের চোখে পড়ে। গাছের ডালে মাচা মানিয়ে দিন কাটাচ্ছেন তেলেঙ্গানার এক যুবক। যখন সারা দেশে হাসপাতালে বেডের অভাব সেই সময় যুবকের এই অভিনব নিভৃতবাস প্রশংসা কুড়িয়েছে সোশ্যাল মিডিয়ায়।

ওই যুবকের নাম শিবা। ৪ মে করোনায় আক্রান্ত হয়েছে সে। বয়স ১৮ বছর। ১৮ বছর যে উদ্যমের প্রতীক কার্যত সে বার্তাই পাওয়া গেল শিবার কাজে। তেলেঙ্গানার নলগোন্ডা জেলার কোঠানন্দিকোন্ডা গ্রামের অবস্থা এই মুহূর্তে শোচনীয়। সেফজোন নেই। কাছের স্বাস্থ্যকেন্দ্রের দূরত্ব ৫ কিলোমিটার। পরিস্থিতি হাতের নাগালের বাইরে হওয়ায় এমন পদক্ষেপ নিতে বাধ্য হয়েছে শিবা। গ্রামের গাছকেই সে বানিয়ে ফেলেছে নিজের আইসোলেশন সেন্টার। এখানে ১১ দিন ধরে দিন কাটছে শিবার।