Goa: গোয়া বিধানসভা নির্বাচনে ভাল ফল করবে তৃণমূল, প্রত্যয়ী বাবুল

Goa, Trinamool Congress, অভিষেক জানিয়েছিলেন এবার লক্ষ্য দিল্লি। মমতা বন্দ্যোপাধ্যায়কে ২০২৪ লোকসভা নির্বাচনে প্রধানমন্ত্রী করতে বেশ কিছু রাজ্যেকে পাখির চোখ করেছেন তাঁরা।

Goa: গোয়া বিধানসভা নির্বাচনে ভাল ফল করবে তৃণমূল, প্রত্যয়ী বাবুল
গোয়াতে তৃণমূলের জয় নিয়ে নিশ্চিত বাবুল (ফাইল ছবি)

পানাজি: আগামী বিধানসভা নির্বাচনে গোয়াতে ভাল ফল করবে তৃণমূল (Trinamool Congress)। সোমবার এমনটাই জানালেন সদ্য তৃণমূলে যোগ দেওয়া অধুনা প্রাক্তন সাংসদ বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। আগামী বছরই গোয়াতে (Goa) বিধানসভা নির্বাচন, তার আগেই নিজের নতুন দলকে নিয়ে আত্মবিশ্বাসের সুর বাবুলের গলায়।

চলতি মাসেই ২৮ অক্টোবর গোয়াতে আসছেন পশ্চিমবঙ্গের (West Bengal) মুখ্যমন্ত্রী তথা তৃণমূলের সর্বোচ্চ নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) । মমতার সফরের আগেই প্রস্তুতি খতিয়ে দেখতে বাবুল সুপ্রিয় সহ গোয়াতে এসে পৌঁছেন মহুয়া মৈত্র (Mahua Moitra), সৌগত রায়ের মত তৃণমূল সাংসদরা। ইতিমধ্যেই আগামী গোয়া বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দিতা করার কথা ঘোষণা করেছে তৃণমূল। সাংবাদিকদের বাবুল জানিয়েছেন, “আগামী গোয়া নির্বাচন তৃণমূলের জন্য ভীষণ গুরুত্বপূর্ণ। নির্বাচনে চমকপ্রদ ফল করবে তৃণমূল।”

সদ্য বিজেপি ত্যাগী নেতা সাংবাদিকদের বলেন “গোয়া এমন একটি জায়গা যেখানে বছরভর অনেক পর্যটক আসেন। গোয়াকে আরও বেশি পর্যটক বন্ধু করে তুলতে অনেক উন্নয়নের কাজ করা প্রয়োজন। সংস্কৃতি, ঐতিহ্য, সঙ্গীত এবং সুন্দর সমুদ্র সৈকতের জন্য গোয়া পরিচিত। এখানে আরও অনেক কাজ করা বাকি আছে।”

গত মাসেই গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজ়িনো ফ্যালারিও (Luizinho Faleiro) কংগ্রেস ছেড়ে সর্বভারতীয় তৃণমূলের সাধারণ সম্পাদক সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) হাত ধরে তৃণমূলে যোগ দিয়েছেন। গত সপ্তাহেই ফ্যালারিওকে সর্বভারতীয় সহ সভাপতি পদের দায়িত্ব দেয় তৃণমূল। তাৎপর্যপূর্ণভাবে গোয়ার নির্দল বিধায়ক মমতা বন্দ্যোপাধ্যায়ের দলকে সমর্থন করা ঘোষণা করেছেন। গোয়া বিধানসভা নির্বাচনে লড়াইয়ের কথা ঘোষণা করার পর থেকেই একের পর স্থানীয় নেতাদের তৃণমূলে যোগ দিতে দেখা গিয়েছে।

২০২১ সালে পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে মোদী – শাহের ২০০ আসন জেতার স্বপ্নকে চুরমার করে দিয়ে তৃতীয়বারের জন্য বাংলার মসনদ নিজেদের দখলের রাখতে সক্ষম হয় মমতা বন্দ্যোপাধ্যায়ের দল তৃণমূল কংগ্রেস। ভোটে জিতেই, দিল্লি দখলের ডাক দিয়েছিলেন মমতা। দলকে অন্য রাজ্যে ছড়িয়ে দেওয়াই যে তাঁর প্রধান লক্ষ্য, ঠারে ঠোরে বুঝিয়ে দিয়েছিলেন তৃণমূল সুপ্রিমো।

সেই মতো সাংগঠনিক রদবদলে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে, তৃণমূলের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক নিযুক্ত করেন মমতা। দলের ঘোষিত নম্বর দুই হিসেবে দায়িত্ব নেওয়ার পরেই অভিষেক জানিয়েছিলেন এবার লক্ষ্য দিল্লি। মমতা বন্দ্যোপাধ্যায়কে ২০২৪ লোকসভা নির্বাচনে প্রধানমন্ত্রী করতে বেশ কিছু রাজ্যেকে পাখির চোখ করেছেন তাঁরা। এবার মমতার সফরের পর গোয়াতে তৃণমূল কতটা প্রভাব বিস্তার করতে পারে সেটাই এখন দেখার।

আরও পড়ুন Jammu and Kashmir: ‘কংগ্রেস আমলে পাথর নিক্ষেপকারীদের কথায় কাশ্মীর চলত’, তোপ বিজেপি সাধারণ সম্পাদকের

আরও পড়ুন La Nina: বাড়বে শীত, উত্তর ভারতে তাপমাত্রা নেমে আসতে পারে ৩ ডিগ্রি সেলসিয়াসে

Click on your DTH Provider to Add TV9 Bangla