Tripura BJP: প্রার্থী তালিকায় প্রতিমা কেন? ত্রিপুরার ‘মুখ্যমন্ত্রী’ পদ নিয়ে বাড়ছে জল্পনা

Tripura BJP: বিপ্লব দেবকে রাতারাতি সরিয়ে মানিক সাহাকে গদিতে বসানো হয়েছিল ত্রিপুরায়। প্রশ্ন উঠছে, এবার সেই রাজ্যে বিজেপি দ্বিতীয়বার জিতে ফিরতে পারলে ফের মুখ্যমন্ত্রী বদল হবে?

Tripura BJP: প্রার্থী তালিকায় প্রতিমা কেন? ত্রিপুরার 'মুখ্যমন্ত্রী' পদ নিয়ে বাড়ছে জল্পনা
Follow Us:
| Edited By: | Updated on: Feb 02, 2023 | 7:42 AM

নয়া দিল্লি: ত্রিপুরা নির্বাচনের জন্য বিজেপির প্রথম প্রার্থী তালিকা প্রকাশ হয়েছে গত শনিবার। এবার ভোটের লড়াইতে নেই বিপ্লব দেব। অর্থাৎ ময়দানে আছেন শুধু মানিক সাহা (ত্রিপুরার বিদায়ী মুখ্যমন্ত্রী), বিজেপি ক্ষমতায় ফিরলে যিনি মুখ্যমন্ত্রিত্বের দাবিদার হতে পারেন। এমনিতেও বিজেপিতে পুরনো বা বিদায়ী মুখ্যমন্ত্রীদের আবারও পদ ফিরিয়ে দেওয়ার রীতি রয়েছে। তাই অন্তর্দ্বন্দ্বের প্রশ্ন হয়ত আর থাকছে না। তবে রাজনৈতিক মহলের মতে, ছবিটা বাইরে থেকে দেখতে যতটা সরল, আদতে অতটা নয়।

গুঞ্জন শুরু হয়েছে ইতিমধ্যেই। ত্রিপুরার মুখ্যমন্ত্রী পদের দৌড়ে এবার এক নতুন নাম সামনে এসেছে। প্রতিমা ভৌমিক। বর্তমানে তিনি কেন্দ্রীয় মন্ত্রী। তা সত্ত্বেও এবার তাঁকে বিধানসভা নির্বাচনে ত্রিপুরার ধানপুর কেন্দ্র থেকে টিকিট দেওয়া হয়েছে।

শুধু তাই নয়। বাম অধ্যুষিত ত্রিপুরা বিজেপির ঝুলিতে যাওয়ার পিছনে যাঁর কৃতিত্ব আছে বলে মনে করা হয়, সেই সুনীল দেওধর আর বিপ্লব দেবের সম্পর্ক কখনই মধুর ছিল না। ভোটের আবহে গুঞ্জন শুরু হয়েছে, মানিক সাহার ওপরও তাঁর বিশেষ আস্থা নেই। দেওধরের একটি টিম আছে। সূত্রের খবর, বিজেপির প্রার্থী তালিকা বেরনোর সঙ্গে সঙ্গে তারা আলাদা করে প্রতিমা ভৌমিকের বায়োডাটা পাঠাতে শুরু করেন সাংবাদিকদের।

কীভাবে ১৯৯১ সালে বিজেপিতে যোগদানের পর থেকে সংগঠনের মধ্যে প্রতিমার ধীরে ধীরে পদোন্নতি হয়েছে, একজন মহিলা মুখ হিসেবে কীভাবে নিজেকে তুলে ধরেছেন তিনি, তারই বিবরণ রয়েছে।

তাই ইতিমধ্যেই প্রতিমার নাম নিয়ে কানাঘুষো শুরু হয়ে গিয়েছে। বিপ্লব দেবকে রাতারাতি সরিয়ে মানিক সাহাকে গদিতে বসানো হয়েছিল ত্রিপুরায়। প্রশ্ন উঠছে, এবার সেই রাজ্যে বিজেপি দ্বিতীয়বার জিতে ফিরতে পারলে ফের মুখ্যমন্ত্রী বদল হবে?