১ বছরের বেতন দান প্রদ্যোত কিশোরের, প্রধানমন্ত্রীর সাহায্যের প্রতিশ্রুতির কথা জানালেন বিপ্লব দেব

ত্রিপুরা উপজাতি অধ্যুষিত কাউন্সিলের দুই সদস্য কোভিড পরিস্থিতিতে খরচ কমাতে নিজেদের গাড়ি নিতে অস্বীকার করেন। এরপরই ত্রিপুরা রাজ পরিবারের সদস্য তথা তিরপা দলের প্রধান প্রদ্যোত কিশোর দেব বর্মন রবিবার ঘোষণা করেন যে তিনি আগামী এক বছর এডিসি কাউন্সিলের সভাপতি হিসাবে কোনও বেতন গ্রহণ করবেন না।

১ বছরের বেতন দান প্রদ্যোত কিশোরের, প্রধানমন্ত্রীর সাহায্যের প্রতিশ্রুতির কথা জানালেন বিপ্লব দেব
ফাইল চিত্র।

আগরতলা: করোনা পরিস্থিতি নিয়ে চিন্তিত মুখ্যমন্ত্রী। ইতিমধ্যেই বাতিল করা হয়েছে রাজ্যের সমস্ত স্কুল, কলেজ ও চাকরির পরীক্ষা। এই পরিস্থিতিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও ফোন করে খোঁজ নিয়েছেন রাজ্যে করোনা চিত্রের। ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব নিজেই টুইট করে জানান এ কথা। অন্যদিকে, নিজের একবছরের বেতন করোনাযুদ্ধে অনুদান হিসাবে তুলে দেওয়ার ঘোষণা করেন এডিসি চেয়ারম্যান প্রদ্যোত কিশোর।

শুক্রবার টুইট করে মুখ্যমন্ত্রী বিপ্লব দেব বলেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীজী ফোন করে ত্রিপুরার করোনা পরিস্থিতির খোঁজ নিয়েছেন এবং সংক্রমণ রুখতে কী কী পদক্ষেপ করছে সরকার, তাও জানতে চেয়েছেন। রাজ্যবাসীর সুস্থতা কামনা করে তিনি সর্বসম্মতভাবে সাহায্যের প্রতিশ্রুতিও দিয়েছেন।”

মুখ্যমন্ত্রীর পাশাপাশি স্বাস্থ্যমন্ত্রকের দায়িত্বও সামলানো বিপ্লব দেব সম্প্রতি হাপানিয়ায় ৩০০ সয্যার কোভিড কেয়ার সেন্টার ঘুরে দেখেন। তিনি জানান, বর্তমানে ত্রিপুরায় করোনা রোগীদের জন্য ২৪০০টি শয্যা রয়েছে, এরমধ্যে ১৩৯৫টিতে অক্সিজেন সাপোর্টের ব্যবস্থা রয়েছে। এছাড়াও সরকারের তরফে ৬০টি অক্সিজেন কনসেনট্রেটর পাওয়ার জন্যও প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান তিনি।

অন্যদিকে, ত্রিপুরা উপজাতি অধ্যুষিত কাউন্সিলের দুই সদস্য কোভিড পরিস্থিতিতে খরচ কমাতে নিজেদের গাড়ি নিতে অস্বীকার করেন। এরপরই ত্রিপুরা রাজ পরিবারের সদস্য তথা তিরপা দলের প্রধান প্রদ্যোত কিশোর দেব বর্মন রবিবার ঘোষণা করেন যে তিনি আগামী এক বছর এডিসি কাউন্সিলের সভাপতি হিসাবে কোনও বেতন গ্রহণ করবেন না। বেতনের সম্পূর্ণ টাকাই করোনা যুদ্ধে সাধারণ মানুষদের উন্নয়নের লক্ষ্যে দান করবেন। প্রদ্যোতের ঘোষণার পর বাকি নির্বাচিত সদস্যরাও একই সিদ্ধান্ত নেন।

আরও পড়ুন: ক্যাবিনেটে নেই সর্বানন্দ, অসমের মুখ্যমন্ত্রী হিমন্তকে শুভেচ্ছা প্রধানমন্ত্রীর

Click on your DTH Provider to Add TV9 Bangla