‘নিরামিষ অস্ত্র তুলে নিন’, প্রাক্তন অর্থমন্ত্রীর বক্তব্যে বিতর্ক চরমে

ত্রিপুরার বাম নেতা-কর্মীদের কিছু পোস্ট সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে। তার জেরেই দানা বাঁধছে বিতর্ক।

'নিরামিষ অস্ত্র তুলে নিন', প্রাক্তন অর্থমন্ত্রীর বক্তব্যে বিতর্ক চরমে
প্রতীকি ছবি

আগরতলা: সম্প্রতি বেশ কয়েকজন বাম নেতার মন্তব্য ঘিরে তৈরি হয়েছে বিতর্ক। উস্কানিমূলক মন্তব্যের অভিযোগ উঠল ত্রিপুরার (Tripura) প্রাক্তন অর্থমন্ত্রীর বিরুদ্ধে। বিজেপি নেতাদের বিরুদ্ধে ‘নিরামিষ অস্ত্র’ তুলে দিতে হবে বলে মন্তব্য করেছেন প্রাক্তন অর্থমন্ত্রী ভানুলাল সাহা। বিজেপি যুব মোর্চার তরফ থেকে তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।

ত্রিপুরার প্রাক্তন অর্থমন্ত্রী তথা বাম নেতা ভালুলাল সাহার একটি ফেসবুক পোস্ট থেকেই বিতর্কের সূত্রপাত। অভিযোগ, সিপিএমের কর্মী-সমর্থকদের বাড়িতে লাঠি, পেট্রোল বোমা, শাবল, লোহার পাইপ, দাঁ সমেত একাধিক অস্ত্র মজুত রাখার পরামর্শ দিয়েছেন তিনি। তিনি এই অস্ত্রগুলোকে আইনত নিরামিষ অস্ত্র বলে আখ্যা দিয়েছেন। তিনি এও বলেছেন যে, আত্মরক্ষার স্বার্থে প্রতিরক্ষার সামগ্রী কিনে রাখা কোনও অপরাধ নয়। রাজ্যের প্রাক্তন অর্থমন্ত্রী এই বয়ানকে উস্কানি হিসেবেই দেখছে শাসক দল বিজেপি।

এই পোস্টের বিরোধিতা করে বিজেপির জেনারেল সেক্রেটারি পাপিয়া দত্ত বলেন, ‘ভয় দেখিয়েই ২৫ বছর ধরে রাজত্ব করেছে বামেরা। ক্ষমতার লোভে আবারও সেই পুরনো কায়দা বেছে নিচ্ছে বামেরা। এই ধরনের বিবৃতির বিরুদ্ধে তীব্র নিন্দা জানাই। একজন শিক্ষক ও একজন প্রাক্তন মন্ত্রীর থেকে এই মন্তব্য কখনই কাম্য নয়।

আরও পড়ুন: রাজ্যে ভ্যাকসিন বণ্টনে বড় অনিয়মের অভিযোগ, শুভেন্দু বললেন, ‘স্বাস্থ্যমন্ত্রীকে রিপোর্ট দেব’

উল্লেখ্য, ত্রিপুরায় বিজেপির সরকারের তিন বছর পূরণ হয়েছে গত মার্চে। আগামী বিধানসভা নির্বাচন ২০২৩-এ। অসমের মতো ত্রিপুরাতেও বিজেপি নিজেদের ক্ষমতা ধরে রাখতে মরিয়া। অন্য দিকে, সিপিএম ও জমি ফিরে পেতে নিরন্তর চেষ্টা চালিয়ে যাচ্ছে। আর এরই মধ্যে সিপিএমের বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ এনে উত্তর-পূর্বের রাজ্য ত্রিপুরার রাজনীতি তোলপাড় করে দিয়েছে বিজেপি।

Click on your DTH Provider to Add TV9 Bangla