Kunal Ghosh: ‘সীতার পাতাল প্রবেশ’ মন্তব্যে জামিন পেলেন কুণাল, ‘সারবত্তা নেই’, বললেন আইনজীবী

Trinamool Congress: প্রসঙ্গত পাঁচ থানার পুলিশ আধিকারিকরদের জেরা শেষ করে বাইরে এসে রাজনৈতিক ষড়যন্ত্রের অভিযোগ করেছিলেন কুণাল ঘোষ। সেদিন রামায়ণ হাতে নিয়ে থানায় প্রবেশ করে দেখা গিয়েছিল কুণালকে।

Kunal Ghosh: 'সীতার পাতাল প্রবেশ' মন্তব্যে জামিন পেলেন কুণাল, 'সারবত্তা নেই', বললেন আইনজীবী
কুণাল ঘোষ
TV9 Bangla Digital

| Edited By: অরিজিৎ দে

May 30, 2022 | 1:21 PM

আগরতলা: আদালতের রায়ে স্বস্তি। সীতার পাতাল প্রবেশ মন্তব্যের জেরে দায়ের হওয়া তিনটি মামলায় জামিন পেলেন পশ্চিমবঙ্গ তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক কুণাল ঘোষ (Kunal Ghosh)। এদিন ত্রিপুরার গোমতি জেলার অমরপুর আদালতের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (Amar Judicial Magistrate) সুস্মিতা দাস কুণালের জামিন মঞ্জুর করেন। আদালত সূত্রে জানা গিয়েছে, ৩০ হাজার টাকা ব্যক্তিগত বন্ডে কুণালের জামিন মঞ্জুর করেন বিচারক। দলীয় প্রচারে ত্রিপুরা গিয়ে রামের রাজত্বে কেন সীতাকে পাতালে প্রবেশ করতে হয়েছিল, এই নিয়ে প্রশ্ন তুলেছিলেন প্রাক্তন রাজ্যসভা সাংসদ। পাশাপাশি রাজনীতিতে ‘জয় শ্রী রাম’ স্লোগানের বিরোধিতাও করেছিলেন এই তৃণমূল নেতা। নভেম্বর মাসে কুণালের এই মন্তব্যের পর ত্রিপুরার একাধিক থানায় তাঁর বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছিল। মামলার জিজ্ঞাসাবাদ করতে চেয়ে কুণালকে তলব করা হয়েছিল। বাগমা পুলিশ ফাঁড়িতে কুণালকে একসঙ্গে জেরা করেছিলেন পাঁচ থানার পুলিশ আধিকারিক। ওমপি, বীরনগর, আর কে পুর ও কাঁকড়াবন থানার তদন্তকারী অফিসাররাও সেখানে উপস্থিত ছিলেন। জেরার মুখোমুখি হয়ে নিজের সোশ্যাল হ্যান্ডেলে নিজের ‘নজিরবিহীন অভিজ্ঞতার’ কথা শেয়ার করছিলেন এই তৃণমূল নেতা। সেই সংক্রান্ত তিনটি মামলাতে এদিন কুণালের জামিন মঞ্জুর করেছে আদালত।

কুণালের জামিন প্রসঙ্গে তাঁর আইনজীবী অয়ন চক্রবর্তী সাংবাদিকদের জানিয়েছেন, “কুণাল ঘোষের বিরুদ্ধে যে মামলাগুলি দায়ের করা হয়েছিল তাঁর কোনও সারবত্তা নেই। উদ্দেশ্যপ্রণোদিতভাবে রাজনৈতিক চক্রান্তের অঙ্গ হিসেবে আমার মক্কেলের বিরুদ্ধে মামলাগুলি দায়ের করা হয়েছিল। সরকারি আইনজীবীর করা সওয়াল আদালতে গ্রাহ্য করা হয়নি।”

এই খবরটিও পড়ুন

প্রসঙ্গত পাঁচ থানার পুলিশ আধিকারিকরদের জেরা শেষ করে বাইরে এসে রাজনৈতিক ষড়যন্ত্রের অভিযোগ করেছিলেন কুণাল ঘোষ। সেদিন রামায়ণ হাতে নিয়ে থানায় প্রবেশ করে দেখা গিয়েছিল কুণালকে। কুণাল জানিয়ে ছিলেন, ‘জয় শ্রী রাম বলে হামলা করে দুষ্কৃতীরা পার পেয়ে যায়, মা সীতার পাতাল প্রবেশ নিয়ে মন্তব্য করলে একের পর এক মামলা?’ কুণালের জানিয়েছিলেন, কোনও ধর্মীয় ভাবাবেগকে আঘাত করতে তিনি ওই মন্তব্য করেননি, তবে ধর্মকে যদি রাজনৈতিক কারণে ব্যবহার করা হয়, তিনি তাঁর বিরুদ্ধে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla