সংবাদ মাধ্যমকে ‘হুমকি’ দেওয়ার ৬ মাস পর বিপ্লব সরকারের কাছে জবাব চাইল প্রেস কাউন্সিল

প্রকাশ্যে 'হুমকি' দিয়েছিলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। তা নিয়ে কম জলঘোলা হয়নি জাতীয় রাজনীতিতে।

সংবাদ মাধ্যমকে 'হুমকি' দেওয়ার ৬ মাস পর বিপ্লব সরকারের কাছে জবাব চাইল প্রেস কাউন্সিল
ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। ছবি:PTI

আগরতলা: তখন করোনার প্রথম ঢেউয়ের বাড়বাড়ন্ত দেশে। সব কোনায় ছড়িয়ে পড়েছে এই মারণ ভাইরাস। সেই অবস্থায় গত ১১ সেপ্টেম্বর কিছু সংবাদ মাধ্যমের খবর তাঁর নাপসন্দ হওয়ায় তাদের প্রকাশ্যে ‘হুমকি’ দিয়েছিলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। তা নিয়ে কম জলঘোলা হয়নি জাতীয় রাজনীতিতে। ওই ঘটনার পরিপ্রেক্ষিতে এতদিন পর ত্রিপুরা সরকারের কাছে জবাব চাইল প্রেস কাউন্সিল অব ইন্ডিয়া।

সূত্রের খবর, বৃহস্পতিবার রাজ্যের মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব এবং পুলিশ প্রধানের কাছে জবাব তলব করা হয়েছে। ত্রিপুরায় লাগাতার কেন সংবাদ মাধ্যমের কণ্ঠরোধ করার অভিযোগ উঠছে, সেই প্রশ্নও তুলেছে প্রেস কাউন্সিল। এরই মধ্যে প্রেস কাউন্সিলের দু’টি পৃথক দল ত্রিপুরা যায় এবং সেখানে গিয়ে সাংবাদিক মহল এবং সংবাদ মাধ্যমগুলির অভিযোগের কথা শোনে।

ঘটনা হচ্ছে, গত সেপ্টেম্বর মাসে যখন ত্রিপুরায় করোনা সংক্রমণ বাড়তে শুরু করেছিল, তখন বেশ কিছু সরকারি ব্যবস্থা নিয়ে গুরুতর প্রশ্ন তোলে কিছু সংবাদ মাধ্যম। যার পালটা বিপ্লব দেব ‘হুমকি’ দিয়ে বলেছিলেন, “বেশ কিছু সংবাদ পত্র ও সাংবাদিকেরা অতিরিক্ত উত্তেজিত হয়ে গিয়ে ত্রিপুরার মানুষকে বিভ্রান্ত করে তুলছেন। ইতিহাস তাদের ভুলে যাবে না। আমিও তাদের ক্ষমা করব না। বিপ্লব দেব কখনও তাদের ভুলবে না। আমি যেটা বলি সেটাই করি।”

Click on your DTH Provider to Add TV9 Bangla