Rajib Banerjee: ‘ভারতের রাজনৈতিক ইতিহাসে বিরল ঘটনা’, ত্রিপুরায় তৃণমূলের ফলাফল নিয়ে মন্তব্য রাজীবের

Tripura Municipal Election: "মাত্র তিনমাসে মমতা বন্দ্যোপাধ্যায়কে সামনে রেখে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সুযোগ্য নেতৃত্বে রাস্তায় নেমে মানুষের পাশে থাকার চেষ্টা করেছে''।

Rajib Banerjee: 'ভারতের রাজনৈতিক ইতিহাসে বিরল ঘটনা', ত্রিপুরায় তৃণমূলের ফলাফল নিয়ে মন্তব্য রাজীবের
ত্রিপুরার ভোটের ফল নিয়ে মন্তব্য রাজীব বন্দ্যোপাধ্যায়ের।

আগরতলা: অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত থেকে ত্রিপুরা থেকেই তৃণমূলের পতাকা তুলে নিয়ে ঘরওয়াপসি করেছিলেন রাজীব বন্দ্যোপাধ্যায়। তার পর বিপ্লব রাজ্যে তৃণমূলের পর্যবেক্ষকের দায়িত্ব নেন রাজ্যের প্রাক্তন। আর রবিবার ত্রিপুরার পুর ভোটের ফলাফলের পর বিজেপির বিরুদ্ধে রিগিংয়ের অভিযোগ করলেন প্রাক্তন গেরুয়া নেতা। তাঁর দাবি, রিগিং উপেক্ষা করে তৃণমূল এখন প্রধান বিরোধী দলের ভূমিকায় উঠে এসেছে। মাত্র তিন মাসে এই বিরোধীর আসনে উঠে আসা দেশের রাজনীতিতে বিরল ঘটনা।

তৃণমূল কংগ্রেস নেতা রাজীব বন্দ্যোপাধ্যায় ত্রিপুরায় সাংবাদিক সম্মেলনে বলেন, “মাত্র তিনমাসে মমতা বন্দ্যোপাধ্যায়কে সামনে রেখে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সুযোগ্য নেতৃত্বে রাস্তায় নেমে মানুষের পাশে থাকার চেষ্টা করেছে এবং মানুষও এত কিছু উপেক্ষা করে যতটুকু ভোট দিতে পেরেছে তার প্রতিফলনে আজ ত্রিপুরা তৃণমূল কংগ্রেস প্রধান বিরোধী দলের ভূমিকায় এসেছে”।

তিনি যোগ করেন, ভারতের রাজনৈতিক ইতিহাসে এটি বিরল ঘটনা। কারণ, একটি রাজনৈতিক দল তিনমাস লড়াই করে প্রায় ২৪ শতাংশ ভোট পেয়ে দ্বিতীয় স্থান অধিকার করেছে। তিনি যোগ করেন, “ত্রিপুরার মানুষকে সঙ্গে নিয়ে এত সন্ত্রাস, এত রিগিং উপেক্ষা করে আজকে তৃণমূল কংগ্রেস প্রধান বিরোধী দলের ভূমিকায়”।

রাজীব আরও যোগ করেন, “শাসকদল নিশ্চিতভাবেই চিন্তিত। বিজেপির ছেলেরা রিগিং করে ছাপ্পা দিয়েছে অনেক জায়গায়। কিছু কিছু জায়গায় বিজেপি তার নিজের গড় বাঁচাতে পারেনি। কোথাও কোথাও ইচ্ছা করে গণনাতে হারিয়ে দেওয়া হয়েছে। কোথাও ৫ ভোটে, কোথাও ৯ ভোটে, কোথাও ২৫ ভোটে, কোথাও ৪০০ ভোটের ব্যবধানে আমরা পরাজিত হয়েছি”।

তার পর ভোট শতাংশের কথা তুলে ধরে তিনি বলেন, “বিগত পুরসভা নির্বাচনে বিজেপি ১৪.১ শতাংশ ভোট পেয়েছিল। এরপরই তারা ২০১৮ সালে রাজ্যে ক্ষমতায় এসেছে। ২০২৩ এর বিধানসভা ভোটে ঠিক এইভাবেই পরিবর্তন আসবে। তৃণমূল কংগ্রেস পরিবর্তন এনে মানুষের পাশে থেকে ত্রিপুরার উন্নয়ন করার শপথ নিচ্ছে”।

প্রসঙ্গত, তৃণমূলের সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও টুইটারে লিখেছেন, “সামান্য উপস্থিতি থেকে কোনও দলের পক্ষে পুর ভোটে সফল ভাবে লড়া এবং ২০ শতাংশের বেশি ভোট পেয়ে প্রধান বিরোধীর ভূমিকায় উঠে আসা সত্যিই বিরাট ব্যাপার”। বিজেপিকে কটাক্ষ করে তিনি আরও যোগ করেন, “মাত্র তিন মাস আগে কর্মকাণ্ড শুরু করলেও ত্রিপুরা বিজেপি গণতন্ত্রকে ধ্বংস করতে কোনও সুযোগ ছাড়েনি বিজেপি।” তিনি ত্রিপুরার সমস্ত তৃণমূল কর্মীর সাহসের তারিফ করেছেন। তার পর টুইটের শেষে বাংলায় লেখেন, ‘সবে তো শুরু, এবার আসল খেলা হবে’।

আরও পড়ুন: Abhishek Banerjee: ‘সবে তো শুরু, এবার আসল খেলা হবে’ ত্রিপুরায় খাতা খুলে হুঙ্কার অভিষেকের

আরও পড়ুন: Biplab Deb: ‘ত্রিপুরাবাসী শিক্ষা দিয়েছে,’ বাংলার শাসক দলকে কটাক্ষ বিপ্লব দেবের 

Published On - 7:09 pm, Sun, 28 November 21

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla