দলীয় বিধায়কদের চাপ, এজেন্সি মারফত সরকারি চাকরির সিদ্ধান্ত থেকে সরলেন বিপ্লব দেব

বিক্ষোভের মুখে পড়ে অবশেষে সেই সিদ্ধান্ত থেকে সরে আসতে বাধ্য হলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী (Tripura CM)

দলীয় বিধায়কদের চাপ, এজেন্সি মারফত সরকারি চাকরির সিদ্ধান্ত থেকে সরলেন বিপ্লব দেব
ফাইল চিত্র।

আগরতলা: সরকারি ক্ষেত্রে শূন্যপদ পূরণ করার জন্য। এজেন্সির মাধ্যমে চাকরি দেওয়া হবে। এমনটাই জানানো হয়েছিল একটি নির্দেশিকায়। কিন্তু বিক্ষোভের মুখে পড়ে অবশেষে সেই সিদ্ধান্ত থেকে সরে আসতে বাধ্য হলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব (Biplab Dev)। বিধানসভায় তিনি জানালেন সে কথা।

ত্রিপুরার নিয়োগ সংক্রান্ত দফতরের তরফ থেকে একটি নির্দেশিকা প্রকাশ করা হয় গত ২৬ ফেব্রুয়ারি। সেখানে বলা হয়েছিল, ৮৬ টি সরকারি বিভাগে বিভিন্ন পদে চাকরি দেওয়া হবে এজেন্সির মাধ্যমে। অফিসার, চিকিৎসক, স্টেনোগ্রাফার সহ একাধিক পদে নিয়োগের কথা ছিল। পাঁচটি এজেন্সিকে বেছে নেওয়া হয় নিয়োগের জন্য। কিন্তু এই সিদ্ধান্ত নেওয়ার পর থেকেই শুরু হয় বিক্ষোভ। দলের অন্দরেই ক্ষোভ প্রকাশ করেন অনেক বিধায়ক। তাই সেই সিদ্ধান্ত থেকে সরে আসতে বাধ্য হন বিপ্লব দেব।

বিজেপি বিধায়ক আশীষ কুমার সাহা রাজ্যের এই উদ্যোগকে জন-বিরোধী বলে ব্যাখ্যা করেন। এতে বেসরকারি সংস্থাকে সুযোগ করে দেওয়া হচ্ছে বলেও মন্তব্য করেন তিনি। তিনি বলেন, দেশের কোথাও এভাবে সরকারি চাকরি হয় না। তাঁর মতে, এ ভাবে এজেন্সির তত্ত্বাবধানে কাজ করলে কোনও সন্তুষ্টি আসে না। পাশাপাশি এতে চাকরির কোনও নিরাপত্তা থাকবে না বলেও মন্তব্য করেন তিনি।

আর এক বিজেপি বিধায়ক সুদীপ রায়বর্মন এই প্রসঙ্গে বলেন, উত্তর-পূর্বে ব্যাপক কর্মসংস্থানের লক্ষ্য রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। আর বিপ্লব দেবের এই সিদ্ধান্তে তা কার্যত ব্যহত হচ্ছে বলে মন্তব্য করেন তিনি। বিধায়কেরা এই বিষয়টি সামনে আনতেই সিদ্ধান্ত থেকে সরে আসেন বিপ্লব দেব। তিনি আশ্বাস দিয়ে বলেন, এর পিছনে সরকারের কোনও উদ্দেশ্য নেই।

Click on your DTH Provider to Add TV9 Bangla