Coromandel Express drivers: অভিশপ্ত করমণ্ডল এক্সপ্রেসের আহত দুই চালকের অবস্থা স্থিতিশীল

Bhubaneswar AIIMS: অভিশপ্ত ট্রেনটির চালকদের বিপন্মুক্ত হওয়ার খবর পেয়েই তাঁদের মুখ থেকে ঘটনার বৃত্তান্ত শুনতে হাসপাতালে ভিড় করতে শুরু করেছেন সংবাদমাধ্যম সহ বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা। কিন্তু, তাঁদের বিপদ কাটলেও চোখে-মুখে আতঙ্কের ছাপ স্পষ্ট।

Coromandel Express drivers: অভিশপ্ত করমণ্ডল এক্সপ্রেসের আহত দুই চালকের অবস্থা স্থিতিশীল
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 05, 2023 | 7:06 PM

ভুবনেশ্বর: ভয়াবহ করমণ্ডল এক্সপ্রেস (Coromandel Express) দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ২৭৫ জনের। আহত ৭০০-র বেশি। তবে বরাতজোরে প্রাণে বেঁচে গিয়েছেন অভিশপ্ত করমণ্ডল এক্সপ্রেসের দুই চালক। বর্তমানে তাঁরা ভুবনেশ্বর এইমস (Bhubaneswar AIIMS) হাসপাতালে ভর্তি। তবে তাঁরা আপাতত বিপন্মুক্ত। দুজনেরই শারীরিক অবস্থা স্থিতিশীল বলে রেলের এক আধিকারিক জানিয়েছেন। তবে তাঁরা সম্পূর্ণ সুস্থ হওয়ার পরই দুই চালকের বয়ান রেকর্ড করা হয়েছে বলে জানিয়েছেন রেলওয়ে সুরক্ষা কমিশনার। অন্যদিকে, বিপন্মুক্ত হলেও এখনও দুই চালকের চোখে-মুখে আতঙ্কের ছাপ স্পষ্ট। শারীরিক ও মানসিকভাবে সুস্থ হয়ে ওঠার জন্য সকলের কাছে তাঁদের নির্বিঘ্নে থাকতে দেওয়ার আবেদন জানিয়েছেন দুই চালকের পরিবার।

রেল সূত্রে খবর, অভিশপ্ত করমণ্ডল এক্সপ্রেসের চালক গুণনিধি মোহান্তি এবং সহকারী চালক হাজারি বেহরা ওই দুর্ঘটনায় গুরুতর জখম হয়েছিলেন। বর্তমানে দুজনেই ভুবনেশ্বর এইমস হাসপাতালে ভর্তি। ট্রেনের প্রধান চালক মোহান্তির আঘাত এতটাই গুরুতর ছিল যে, গত দু-দিন তিনি ICU-তে ছিলেন। অবশেষে তাঁর বিপদ কেটেছে। দক্ষিণ-পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক আদিত্য চৌধুরী এক সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দিয়ে বলেন, “দুর্ঘটনাগ্রস্ত করমণ্ডল এক্সপ্রেসের দুই চালকের অবস্থা স্থিতিশীল। সোমবারই আইসিইউ থেকে জেনারেল বেডে স্থানান্তরিত করা হয়েছে প্রধান চালক মোহান্তিকে। অন্যদিকে, সহকারী চালক বেহরার মাথায় একটি অস্ত্রোপচার করা হবে।”

এদিকে, অভিশপ্ত ট্রেনটির চালকদের বিপন্মুক্ত হওয়ার খবর পেয়েই তাঁদের মুখ থেকে ঘটনার বৃত্তান্ত শুনতে হাসপাতালে ভিড় করতে শুরু করেছেন সংবাদমাধ্যম সহ বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা। কিন্তু, তাঁদের বিপদ কাটলেও চোখে-মুখে আতঙ্কের ছাপ স্পষ্ট। তাই তাঁদের নির্বিঘ্নে থাকতে দেওয়ার জন্য সকলের কাছে আবেদন জানিয়েছেন মোহান্তি ও বেহরার পরিবার। সেই আবেদন অবশ্য মেনে নিয়েছে রেলের সুরক্ষা কমিশন। রেলওয়ে সুরক্ষা কমিশনার (SER সার্কেল) জানান, সোমবারই এই দুর্ঘটনার তদন্ত শুরু হয়েছে। তবে তাঁরা (করমণ্ডল এক্সপ্রেসের দুই চালক) সম্পূর্ণ সুস্থ হয়ে ওঠার পরই দুজনের বয়ান রেকর্ড করা হবে।

এদিকে, রবিবার রাতেই বাহানাগায় আপ ও ডাউন লাইনে ট্রেনের ট্রায়াল রান সম্পন্ন হয়। তারপর সোমবার সকাল থেকেই ট্রেন চলাচল শুরু হয়। বন্দে ভারত এক্সপ্রেসও এদিন ওই লাইনের উপর দিয়ে গিয়েছে।