Yogi Adityanath: বিধানসভায় দাঁড়িয়ে মমতাকে নিশানা যোগীর, ‘ধন্যবাদ’ জানালেন শুভেন্দু

Post Poll Violence: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে যোগীর এই কটাক্ষে বেজায় খুশি রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। যোগীকে ধন্যবাদ জানিয়ে শনিবার সকালে একটি টুইট করেন নন্দীগ্রামের বিধায়ক।

Yogi Adityanath: বিধানসভায় দাঁড়িয়ে মমতাকে নিশানা যোগীর, 'ধন্যবাদ' জানালেন শুভেন্দু
ছবি: সংবাদ সংস্থা
TV9 Bangla Digital

| Edited By: অরিজিৎ দে

May 28, 2022 | 4:58 PM

লখনউ ও কলকাতা: ২০২১ সালের বিধানসভা নির্বাচনে তৃতীয়বারের জন্য বিপুল সংখ্যক আসন নিয়ে ক্ষমতা এসেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ক্ষমতায় আসার পর তৃণমূল নেতা-কর্মীদের বিরুদ্ধে বিজেপি কর্মী-সমর্থকদের আক্রমণ করে ঘরছাড়া করা অভিযোগ উঠেছিল। আদালতের নির্দেশে ভোট পরবর্তী হিংসা মামলার তদন্ত করছে সিবিআই। একাধিকবার বিজেপির শীর্ষ নেতানেত্রীর মুখে ভোট পরবর্তী হিংসায় প্রসঙ্গ উঠে এসেছিল। এবার বাংলার ভোট পরবর্তী সন্ত্রাস নিয়ে সরগরম হয়ে উঠল উত্তর প্রদেশ বিধানসভা, সৌজন্যে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)। শুক্রবার রাজ্যপালের ভাষণের ধন্যবাদ প্রস্তাবের ওপর বক্তব্য রাখতে বাংলার ভোট পরবর্তী সন্ত্রাস প্রসঙ্গ টেনে এই মমতা বন্দ্যোপাধ্যায় এবং অখিলেশ যাদবকে (Akhilesh Yadav) আক্রমণ করেন যোগী। তিনি বলেন, “২০২২ সালে উত্তর প্রদেশে শান্তিপূর্ণভাবে বিধানসভা নির্বাচন সম্পন্ন হয়েছে। ভোটের সময় সব দলই নিজেদের বক্তব্য রাখতে পারে। কিন্তু এখানে ভোট চলাকালীন সমাজবাদী পার্টির সমর্থন করার জন্য বাংলা থেকে এক দিদি এসেছিলেন। কিন্তু বাংলায় বিধানসভা নির্বাচনের পর অবস্থা ছিল ভয়াবহ।”

যোগী আদিত্যনাথ বলেন, “বাংলায় ভোট পরবর্তী হিংসার ১২ হাজার ঘটনা ঘটেছিল। ২৯৪টি বিধানসভা আসনের ১৪২ টিতে হিংসার ঘটনা ঘটেছিল। বিজেপির ১০ হাজার কর্মী আশ্রয় শিবিরে যেতে বাধ্য হয়েছিলেন। ৫৭ জনকে নির্মমভাবে হত্যা করা হয়েছিল। অনেক মহিলার শ্লীলতাহানি করা হয়েছে। বাংলার জনসংখ্যা উত্তর প্রদেশের জনসংখ্যার অর্ধেক। কিন্তু তাসত্ত্বেও ভোটের আগে বা পরে এখানে কোনও ঘটনা ঘটেনি। এর থেকে উত্তর প্রদেশের কঠোর আইন শৃঙ্খলা পরিস্থিতির কথা বোঝা যায়।”

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে যোগীর এই কটাক্ষে বেজায় খুশি রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। যোগীকে ধন্যবাদ জানিয়ে শনিবার সকালে একটি টুইট করেন নন্দীগ্রামের বিধায়ক। টুইটে তিনি লেখেন, “যোগী আদিত্যনাথকে বাংলার ভোট পরবর্তী সন্ত্রাসের নির্মম চিত্র তুলে ধরার জন্য আমি অন্তরস্থল থেকে ধন্যবাদ জানাই। সত্য তুলে ধরা জন্য আপনাকে ধন্যবাদ।” ২০২১ নির্বাচনের পর থেকেই বিজেপি রাজ্য নেতৃত্বের পাশাপাশি কেন্দ্রীয় নেতৃত্বের মুখেও উঠে এসেছিল ভোট পরবর্তী হিংসার প্রসঙ্গ। এবার উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রীর মুখে শোনা গেল সেই একই সুর।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla