করোনা আক্রান্ত হলেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী

এ দিন সকালে তিরথ সিং রাওয়াত (Tirath Singh Rawat) নিজেই টুইট করে লেখেন, "আমার করোনা রিপোর্ট পজি়টিভ (COVID-19 Positive) এসেছে। তবে আমি সম্পূর্ণরূপে সুস্থ রয়েছি। বিগত কয়েকদিনে আমার সংস্পর্শে যাঁরা এসেছেন, তাঁরা দয়া করে সাবধানতা অবলম্বন করুন ও নিজেদের পরীক্ষা করান।"

করোনা আক্রান্ত হলেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী
উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী তিরথ সিং রাওয়াত। ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Mar 22, 2021 | 1:17 PM

দেহরাদুন: করোনা আক্রান্ত হলেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী তিরথ সিং রাওয়াত। সোমবার সকালে তিনি নিজেই টুইট করে জানান যে তিনি করোনা আক্রান্ত হয়েছেন। সদ্য মুখ্যমন্ত্রীর পদে বসা তিরথ সিং রাওয়াত টুইটে বলেন, “আমার করোনা পরীক্ষার রিপোর্ট পজ়িটিভ এসেছে। তবে আমি সম্পূর্ণ সুস্থ রয়েছি। চিকিৎসকদের পরামর্শে আমি নিজেকে আইসোলেশনে রেখেছি।”

দলের ভিতরেই ডামাডোলের কারণে এবং দলীয় কর্মীদের ক্ষোভের মুখে পড়ে পদত্যাগ করেছিলেন তিবেন্দ্র সিং রাওয়াত। এরপরই বিজেপির দলীয় বৈঠকে স্থির করা হয়, উত্তরাখণ্ডের নতুন মুখ্যমন্ত্রী হবেন তিরথ সিং রাওয়াত। গত ১০ মার্চ তিনি মুখ্যমন্ত্রী পদে দায়িত্বগ্রহণ করেন। ক্ষমতায় বসার দুই সপ্তাহের মধ্যেই করোনা আক্রান্ত হলেন তিনি।

এ দিন সকালে তিনি নিজেই টুইট করে লেখেন, “আমার করোনা রিপোর্ট পজি়টিভ এসেছে। তবে আমি সম্পূর্ণরূপে সুস্থ রয়েছি। চিকিৎসকদের পরামর্শে আপাতত আইসোলেশনে রয়েছি আমি। বিগত কয়েকদিনে আমার সংস্পর্শে যাঁরা এসেছেন, তাঁরা দয়া করে সাবধানতা অবলম্বন করুন ও নিজেদের পরীক্ষা করান।”

আরও পড়ুন: সারদা কাণ্ডে এবার মুম্বইতে তল্লাশি সিবিআই-এর, নজরে সেবি আধিকারিকেরা

দ্বিতীয় একটি টুইটে তিরথ সিং লেখেন, “আমি সকলের সুস্থতা কামনা করছি।” উল্লেখ্য, মুখ্যমন্ত্রী পদে বসার পরই একাধিক মন্তব্যের কারণে বিতর্কের মুখে পড়েছেন তিনি। সম্প্রতি মহিলাদের ছেঁড়া জিন্স পরা নিয়ে যেমন বিতর্কিত মন্তব্য করেছেন, তেমনই গতকালই রামনগরের একটি জনসভায় তিনি বলেন, “ভারত ২০০ বছর আমেরিকার শাসনে ছিল।” একইসঙ্গে লকডাউন চলাকালীন রেশন বন্টন ব্যবস্থাতেও পরিবারের কতজন সদস্য থাকবে, তা নিয়ে বেফাঁস মন্তব্য করে বসেন তিনি।

দেশে ক্রমাগত বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন প্রায় ৪৭ হাজার মানুষ। এদিকে, চলতি বছরে উত্তরাখণ্ডে কুম্ভ মেলা হওয়ার কথা। ইতিমধ্যেই সে রাজ্যে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় কেন্দ্রের তরফ থেকে চিঠিও পাঠানো হয়েছে। এবার স্বয়ং মুখ্যমন্ত্রীই করোনা আক্রান্ত হলেন।

আরও পড়ুন: ‘২০ সন্তানের জন্ম দেননি কেন?’ মুখ্যমন্ত্রীর বক্তব্যে নয়া বিতর্ক