PM Modi-CV Ananda Bose: দিল্লিতে অবতরণ করেই সোজা প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে ছুটলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস

West Bengal Governor Meets with PM Modi: প্রোটোকল অনুযায়ী,  প্রধানমন্ত্রীর পাশাপাশি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গেও দেখা করাল কথা নতুন রাজ্যপালের। কিন্তু আজই গুজরাট সফরে যাচ্ছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ফলে আজ তাদের দেখা হওয়ার সম্ভাবনা কম।  

PM Modi-CV Ananda Bose: দিল্লিতে অবতরণ করেই সোজা প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে ছুটলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস
অলঙ্করণ: অভীক দেবনাথ
Follow Us:
| Edited By: | Updated on: Nov 26, 2022 | 3:16 PM

নয়া দিল্লি: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী(PM Narendra Modi)-র সঙ্গে প্রথম সাক্ষাৎ পশ্চিমবঙ্গের নতুন রাজ্যপাল সিভি আনন্দ বোসের (CV Ananda Bose)। রাজ্যের রাজ্যপাল হিসাবে দায়িত্ব গ্রহণের পর এই প্রথম প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ হল তাঁর। চলতি সপ্তাহের বুধবার,  ২৩ নভেম্বরই তিনি পশ্চিমবঙ্গের রাজ্যপাল হিসাবে শপথগ্রহণ করেন। রাজ্য়ে দুই দিন কাটানোর পরই এদিন, শনিবার দিল্লিতে পৌঁছন। সেখান থেকেই তিনি সোজা প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে যান। এরপর সেখান থেকে যান বঙ্গভবনে। আজ, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গেও দেখা করতে পারেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল সিভি আনন্দ বোস।

নিয়ম অনুযায়ী, যেকোনও রাজ্যের রাজ্যপালই যখন দায়িত্বগ্রহণ করেন, তখন প্রধানমন্ত্রী ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে যান। এই সৌজন্য সাক্ষাতের ব্যতিক্রম করলেন না রাজ্যের নতুন রাজ্যপাল সিভি আনন্দ বোসও। চলতি সপ্তাহে শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দিতেই কলকাতায় এসেছিলেন প্রাক্তন আইএএস অফিসার সিভি আনন্দ বোস। শপথ গ্রহণের পরই এদিন তিনি দিল্লিতে ফিরে যান। বিমানবন্দর থেকেই তিনি সোজা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করতে যান। সৌজন্য সাক্ষাতের পর তিনি যান বঙ্গ ভবনে। প্রধানমন্ত্রী ও বাংলার নতুন রাজ্যপালের মধ্যে কী আলোচনা হয়েছে, তা এখনও জানা যায়নি।

প্রোটোকল অনুযায়ী,  প্রধানমন্ত্রীর পাশাপাশি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গেও দেখা করাল কথা নতুন রাজ্যপালের। কিন্তু আজই গুজরাট সফরে যাচ্ছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ফলে আজ তাদের দেখা হওয়ার সম্ভাবনা কম।

গত ১৭ নভেম্বরই ঘোষণা করা হয়, পশ্চিমবঙ্গের ২২তম স্থায়ী রাজ্যপাল হিসাবে নিয়োগ করা হচ্ছে প্রাক্তন আইএএস অফিসার সিভি আনন্দ বোসকে। রাষ্ট্রপতি ভবন থেকে তাঁর নিয়োগের চিঠি প্রকাশিত হয়। এরপরই গত ২৩ নভেম্বর রাজভবনে শপথ নেন তিনি। শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু, বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়, বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর যাওয়ার কথা থাকলেও শেষ অবধি তিনি যাননি।