Jagdeep Dhankhar: ম্যালেরিয়া মুক্ত ধনখড়, ছাড়া পেলেন এইমস থেকে

Jagdeep Dhankhar health condition : রাজ্যপালের শারীরিক অবস্থা এখন একেবারে ঠিক আছে। ম্যালেরিয়া থেকেও মুক্ত তিনি। এই পরিস্থিতি আজ সকালে তাঁকে দিল্লি এইমস থেকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

Jagdeep Dhankhar: ম্যালেরিয়া মুক্ত ধনখড়, ছাড়া পেলেন এইমস থেকে
অধ্যক্ষের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ রাজ্যপালের
Follow Us:
| Edited By: | Updated on: Oct 28, 2021 | 11:25 AM

নয়াদিল্লি: দিল্লি এইমস (Delhi AIIMS) থেকে ছাড়া পেলেন রাজ্যপাল জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar)। আজ সকালে এইমস থেকে ছাড়া পেয়েছেন তিনি। গত কয়েকদিন ম্যালেরিয়ায় (Malaria) আক্রান্ত হয়ে দিল্লির এইমসে ভর্তি ছিলেন রাজ্যপাল। বর্তমানে রাজ্যপালের শারীরিক অবস্থা ঠিক আছে। তিনি সুস্থ হয়ে উঠেছেন ম্যালেরিয়া থেকে। এরপর আজ সকালে তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে।

প্রথমে রাজধানীতে পশ্চিমবঙ্গের সরকারি অতিথি নিবাস বঙ্গভবনে ছিলেন তিনি। সেখানেই জ্বর জ্বর অনুভব করতে শুরু করেছিলেন তিনি এবং পরে পরীক্ষা করা হলে তাঁর ম্যালেরিয়া ধরা পড়ে। ২৪ অক্টোবর থেকে বঙ্গভবনেই তাঁর চিকিৎসা চলছিল রাজ্যপালের। ২৫ অক্টোবর জ্বর বাড়ায় ভরতি করা হয়েছিল দিল্লি এইমসে।

সম্প্রতি দার্জিলিং সফরে গিয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। অনুমান করা হচ্ছে, দার্জিলিং সফরে গিয়েই ম্যালেরিয়ায় আক্রান্ত হয়েছেন তিনি। জানা গিয়েছে, শুক্রবার থেকেই জ্বর জ্বর অনুভব করছিলেন রাজ্যপাল। তারপর দেরি না করে শনিবারই রক্ত পরীক্ষা করান জগদীপ ধনখড়। রক্ত পরীক্ষার রিপোর্টে তাঁর শরীরে ম্যালেরিয়ার সংক্রমণ ধরা পড়ে।

উল্লেখ্য, পুজোর মরশুমে উত্তরবঙ্গ সফরে গিয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। উত্তরবঙ্গ সফর শেষে বাগডোগরা বিমানবন্দর থেকেই রাজ্যপাল সোজা রাজধানীর উদ্দেশে রওনা দেন। জানা গিয়েছে, সেই সময় তাঁর শারীরিক অবস্থা স্বাভাবিকই ছিল।

কিন্তু দিল্লিতে পৌঁছানোর পর শুক্রবার থেকেই জ্বর জ্বর অনুভব করতে শুরু করেন রাজ্যপাল। দেরি না করে চিকিৎসকদের পরামর্শ মতো শনিবারই রক্ত পরীক্ষা করান এবং সেই পরীক্ষার রিপোর্টে তাঁর শরীরে ম্যালেরিয়ার সংক্রমণ ধরা পড়ে।

এরপর থেকে দিল্লির বঙ্গভবনেই চিকিৎসা চলছিল রাজ্যপালের। চিকিৎসকের পরামর্শ মেনেই চলছিলেন জগদীপ ধনখড়। কিন্তু, ২৫ অক্টোবর জ্বর বাড়তে থাকায়, তাঁকে আর বঙ্গভবনে রেখে চিকিৎসা চালিয়ে যাওয়ার ঝুঁকি নিতে চাননি চিকিৎসকরা। সেদিন বিকেলে, দিল্লির এইমস হাসপাতালে তাঁকে ভরতি করা হয়েছে। সেখানে বিশেষজ্ঞ চিকিৎসদের তত্ত্বাবধানে চিকিৎসা চলছে পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়ের।

দিল্লি এইমসের মেডিসিন বিভাগের অধ্যাপক চিকিৎসক নীরজ নিশ্চলের তত্ত্বাবধানে চিকিৎসা চলছিল জগদীপ ধনখড়ের। গতকাল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ দিল্লি এইমসে গিয়েছিলেন রাজ্যপালের সঙ্গে দেখা করতে। সেখানে বেশ কিছুটা সময় রাজ্যপালের সঙ্গে কথা বলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। খোশমেজাজে গল্প হয় দুই জনের। রাজ্যপাল জগদীপ ধনখড়ের চোখে মুখেও শারীরিক অসুস্থতার কোনও ছাপ ছিল না। হাসিমুখেই কথা বলেন অমিত শাহর সঙ্গে।

রাজ্যপালের শারীরিক অবস্থা এখন একেবারে ঠিক আছে। ম্যালেরিয়া থেকেও মুক্ত তিনি। এই পরিস্থিতি আজ সকালে তাঁকে দিল্লি এইমস থেকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

আরও পড়ুন : Mamata Banerjee: সৈকত শহরে অস্তিত্ব পরীক্ষার লড়াই, পায়ের তলার মাটি আরও শক্ত করতে ময়দানে মমতা