Yogi Adityanath: মদ বিক্রি নিয়ে বড় সিদ্ধান্ত যোগীর! আজ থেকেই এই এলাকায় মাংসের কেনাবেচাও নিষিদ্ধ

Yogi Adityanath: মদ বিক্রি নিয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

Yogi Adityanath: মদ বিক্রি নিয়ে বড় সিদ্ধান্ত যোগীর! আজ থেকেই এই এলাকায় মাংসের কেনাবেচাও নিষিদ্ধ
ছবি: সংগৃহীত
TV9 Bangla Digital

| Edited By: অরিজিৎ দে

Jun 01, 2022 | 3:46 PM

লখনউ: বিরোধীদের শত চেষ্টা সত্ত্বেও এবারের উত্তর প্রদেশে বিধানসভা নির্বাচনে (Uttar Pradesh Assembly Election) তাঁকে আটকানো সম্ভম হয়নি। গতবারের তুলনায় আসন সংখ্যা কমলেও রাজ্যের মানুষের আস্থা নিয়ে দ্বিতীয়বারের জন্য ক্ষমতা ধরে রাখতে সক্ষম ছিলেন ‘হিন্দুত্বের পোস্টারবয়’ যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)। রাম মন্দির (Ram Mandir)  তৈরিতেও যোগী আদিত্যনাথের গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। এবার মদ বিক্রি নিয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। উত্তর প্রদেশ সরকার অযোধ্যার রাম মন্দির এবং মথুরার কৃষ্ণ জন্মভূমি এলাকার নিকটবর্তী এলাকায় মদ বিক্রিতে সম্পূর্ণ নিষেধাজ্ঞা জারি করেছে। অযোধ্যার সব মদের দোকানের মালিকদের লাইসেন্স ইতিমধ্যেই বাতিল করেছে সরকার। ১ জুন, অর্থাৎ আজ থেকেই সরকারি নির্দেশিকা বলবৎ হবে। সব মিলিয়ে মথুরার আশেপাশের ৩৭ টি বিয়ার, মদ ও ভাঙের দোকান বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

বন্ধ থাকবে মদের দোকান

যোগী আদিত্যনাথ সরকার অযোধ্যার রাম মন্দির এলাকার আশেপাশের যাবতীয় মদের দোকানের লাইসেন্স ইতিমধ্যেই বাতিল করেছে। উত্তর প্রদেশ সরকার পরামর্শ দিয়েছে মদ বিক্রেতারা দুধ বিক্রি করে মথুরার শিল্প সম্ভাবনাকে বাঁচিয়ে রাখতে পারেন। কারণ মথুরাতে প্রচুর পরিমাণ দুগ্ধ উৎপাদনের জন্য বিখ্যাত। সরকারি নির্দেশিকার পর মথুরার তিনটি হোটলের বার এবং ২ টি মদরে দোকান বুধবার থেকে বন্ধ থাকবে। গত বছর যোগী আদিত্যনাথ মথুরাততে মদ ও মাংস বিক্রিতে নিষেধাজ্ঞা জারি করেছিল।

২০২১ সালে একই ধরনের নির্দেশিকা

২০২১ সালের সেপ্টেম্বর মাসে রাজ্য সরকার ঘোষণা করেছিল মথুরা-বৃন্দাবনের মন্দিরের ১০ বর্গ কিলোমিটার এলাকা জুড়ে মদ ও মাংস বিক্রিতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। খোদ মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ২০২১ সালে একটি অনুষ্ঠান থেকে এই ঘোষণা করেছিলেন। এর আগে বারাণসী, বৃন্দাবন, অযোধ্যা, চিত্রকুট, দেওবন্দ, দেওয়া শরীফ এবং মিসরিখ-নৈমিষারণ্য এলাকার আশেপাশে মদ ও আমিষ জাতীয় খাবার বিক্রিতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla