Fraud Gaming App: গেমিং অ্যাপ প্রতারণা কাণ্ডে ৩৫ কোটি টাকার হদিশ, হাজারের বেশি অ্য়াকাউন্ট ফ্রিজ

Fraud Gaming App: কিছুদিন আগে কলকাতার গার্ডেনরিচ এলাকায় আমির খানের বাড়িতে হানা দিয়ে খাটের নীচ থেকে কোটি কোটি টাকা উদ্ধার করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি।

Fraud Gaming App: গেমিং অ্যাপ প্রতারণা কাণ্ডে ৩৫ কোটি টাকার হদিশ, হাজারের বেশি অ্য়াকাউন্ট ফ্রিজ
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Oct 11, 2022 | 11:35 PM

কলকাতা: গেমিং অ্যাপ প্রতারণা কাণ্ডে(gaming app fraud case) আরও টাকার হদিশ। ৩৫ কোটি টাকা ফ্রিজ করল বিধাননগর (Bidhannagar) গোয়েন্দা শাখা। সূত্রের খবর, ১ হাজার ১৯৫টি ব্যাঙ্ক থেকে বাজেয়াপ্ত হয়েছে এই টাকা। সূত্রের খবর, এদিন সল্টলেকের (Salt Lake) শৈল টাওয়ারে অভিযান চালায় বিধাননগর গোয়েন্দা শাখার পুলিশ। তখনই এই অ্যাকাউন্টগুলির হদিশ মেলে বলে খবর। 

প্রসঙ্গত, কিছুদিন আগে কলকাতার গার্ডেনরিচ এলাকায় আমির খানের বাড়িতে হানা দিয়ে খাটের নীচ থেকে কোটি কোটি টাকা উদ্ধার করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি। আমির খান ও তাঁর সহযোগীদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে তল্লাশি চালিয়ে মোট ৫ কোটি ৫৯ লাখ টাকা উদ্ধার হয়েছিল বলেও জানা যায়। ই-নাগেটস প্রতারণা কাণ্ডে মোট ৩৬ কোটি ৯৬ লক্ষ টাকা ফ্রিজও হয় বলে জানা গিয়েছিল। আর্থিক তছরূপ প্রতিরোধ আইনের আওতায় ওই টাকা ফ্রিজ করা হয়। 

পাশাপাশি ১২ কোটি ৮৩ লক্ষ টাকা মূল্যের বিটকয়েন ফ্রিজও করা হয়। এদিকে কয়েকদিন আগে সল্টলেকের গোদরেজ ওয়াটারসাইডে AWFIS টাওয়ার ২- এ হানা দেয় পুলিশ। এই আবাসনের ১২ তলা থেকে উদ্ধার হয় প্রচুর নথি। সঙ্গে বাজেয়াপ্ত করা হয় প্রায় ২০০০ সিম কার্ড।  এবার নতুন করে সল্টেলেক অভিযান চালিয়ে গেমিং অ্যাপ প্রতারণা কাণ্ডে আরও টাকার খোঁজ মেলায় তা নিয়ে নতুন করে চর্চা শুরু হয়েছে।