মাসের শেষে ঝড় তুলবে শীত, জাঁকিয়ে ঠান্ডা কলকাতা-সহ দক্ষিণবঙ্গে

আগামী ৪৮ ঘণ্টা জুড়ে উত্তরবঙ্গে ভারী কুয়াশার সতর্কবার্তা দেওয়া হয়েছে। দক্ষিণবঙ্গেও রয়েছে কুয়াশার পূর্বাভাস। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আকাশ ক্রমশ পরিষ্কার হবে বলে জানা গিয়েছে।

মাসের শেষে ঝড় তুলবে শীত, জাঁকিয়ে ঠান্ডা কলকাতা-সহ দক্ষিণবঙ্গে
ফাইল ছবি
ঋদ্ধীশ দত্ত

|

Jan 27, 2021 | 6:30 PM

কলকাতা: জানুয়ারির দোরগোড়ায় এসে মনে হয়েছিল, ঠান্ডা বুঝি এ বছরের মতো বিদায় নিল। এবার গোটা পৌষ-মাঘ কাটাতে হবে পাখা চালিয়েই। তবে জানুয়ারি মাসের মাঝামাঝি সময় থেকে শীত (Winter) আবার কামড় বসাতে শুরু করেছে দক্ষিণবঙ্গে। জবুথবু হওয়ার মতো দশা না হলেও আগামী ক’দিন ফের জাঁকিয়ে ঠান্ডা পড়তে চলেছে বলে খবর আলিপুর হাওয়া অফিস (Alipur Weather Office) সূত্রে।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, মাঘের মাঝামাঝি অর্থাৎ জানুয়ারি মাসের শেষ ও ফেব্রুয়ারি মাসের শুরুর দিকে জমিয়ে পড়বে শীত পড়বে কলকাতা-সহ রাজ্য জুড়ে। আগামী কাল কলকাতার তাপমাত্রা নাবতে পারে ১৩ ডিগ্রিতে। আজ, বুধবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪.১। আগামী কয়েকদিন যা অনেকটাই কমবে বলে পূর্বাভাস।

আগামিকাল ও পরশু, অর্থাৎ ২৮ ও ২৯ জানুয়ারি আরও তাপমাত্রা কমবে। কারণ, উত্তর-পশ্চিমের ঠান্ডা হাওয়া শক্তি বাড়িয়েছে। ৩০ তারিখ অবশ্য তাপমাত্রা আবার একটু বাড়বে। তবে ৩১ তারিখ থেকে আবারও তাপমাত্রা কমবে। জানুয়ারি মাসের শেষ এবং ফেব্রুয়ারি মাসের শুরুতেই শীতের আমেজ বজায় থাকবে।

আরও পড়ুন: শুভেন্দুর জমি মাপতে নন্দীগ্রামে মমতার ভরসা সুব্রতই!

পাশাপাশি আগামী ৪৮ ঘণ্টা জুড়ে উত্তরবঙ্গে ভারী কুয়াশার সতর্কবার্তা দেওয়া হয়েছে। দক্ষিণবঙ্গেও রয়েছে কুয়াশার পূর্বাভাস। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আকাশ ক্রমশ পরিষ্কার হবে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: ‘ভাল ব্যবহার করতে হবে মানুষের সঙ্গে’, আধিকারিকদের ‘পরামর্শ’ মমতার

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla