Kuntal Ghosh: টাকার অঙ্ক ১৯,৪৪,৫০,০০০! ঠিক কী কী অভিযোগ কুন্তল ঘোষের বিরুদ্ধে?

Kuntal Ghosh: অভিযোগ, এসব টাকার হিসেব নাকি রাখা হত একটি কালো ডায়েরিতে। সঙ্গী হিসেবে আরও দুজনের নাম সামনে আসছে।

Kuntal Ghosh: টাকার অঙ্ক ১৯,৪৪,৫০,০০০! ঠিক কী কী অভিযোগ কুন্তল ঘোষের বিরুদ্ধে?
Follow Us:
| Edited By: | Updated on: Jan 21, 2023 | 11:15 AM

কলকাতা : ফের বাড়ল শাসক দলের অস্বস্তি। যুবনেতা হিসেবে যিনি এলাকায় পরিচিত, এনজিও করার সুবাদে যাঁকে অনেকেই চেনেন, সেই কুন্তল ঘোষ এবার ধরা পড়লেন নিয়োগ কেলেঙ্কারির মামলায়। কেন্দ্রীয় সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED) নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে তল্লাশি চালাতে গিয়েছিল চিনার পার্কের বিলাসবহুল ফ্ল্যাটে। সূত্রের খবর, সব প্রশ্নর সঠিক উত্তর না পেয়েই গ্রেফতার করা হয়েছে যুব তৃণমূলের রাজ্য সম্পাদক কুন্তল ঘোষকে। তাঁর বিরুদ্ধে মূল অভিযোগ, চাকরি প্রার্থীদের থেকে টাকা নিয়ে চাকরি দিতেন তিনি। তাঁর বেশ কয়েকজন এজেন্ট ছিলেন বলেও জানতে পেরেছেন গোয়েন্দারা। ইডি সূত্রে খবর, তাঁর সম্পত্তির বহরও অবাক করেছে গোয়েন্দাদের।

টাকার অঙ্ক…

১৯ কোটি ৪৪ লক্ষ ৫০ হাজার টাকা নেওয়ার অভিযোগ উঠেছে কুন্তলের বিরুদ্ধে। অভিযোগ, এক দফায় ২৬০০ জন ও আর এক দফায় ৩২৫ জন চাকরি প্রার্থীর কাছ থেকে টাকা নেওয়া হয়েছিল। ৩২৫ জনের কাছ থেকে প্রায় ৩ কোটি ২৫ লক্ষ টাকা ও ২৬০০ জনের কাছ থেকে প্রায় ১৬ কোটি টাকা কুন্তল নিয়েছিলেন বলে দাবি করেছেন তাপস মণ্ডল।

সঙ্গী ছিলেন তাপস মিশ্র, শান্তনু বন্দ্যোপাধ্যায়?

চাকরি প্রার্থীদের সঙ্গে কুন্তলের যোগাযোগ করিয়ে দিতেন তাপস মিশ্র নামে এক ব্যক্তি। অভিযোগে এমনটাই জানিয়েছেন তাপস মণ্ডল। টাকার হিসেবও নাকি ঠিক করে রাখতেন তাপস মিশ্র। আরও অভিযোগ, বলাগড়ের তৃণমূল নেতা তথা জেলা পরিষদ সদস্য শান্তনু বন্দ্যোপাধ্যায় টাকা নেওয়ার ক্ষেত্রে সঙ্গী ছিলেন কুন্তলের। একটা কালো ডায়েরিতে হিসেব থাকত বলেও জানতে পেরেছেন গোয়েন্দারা। টাকার বিনিময়ে নাকি সই করা রসিদও দেওয়া হত।

সূত্রের খবর, নির্বাচনের সময় হুগলি জেলায় প্রচুর টাকা খরচ করেছিলেন কুন্তল। তিনি একটি ডিএলএড কলেজও চালাতেন। জানা গিয়েছে, প্রথমে এনজিও-র কাজ করতেন কুন্তল। তারপর রাজনীতিতে যোগ দেন। কুন্তলের বাবাও রাজনীতিতে সক্রিয় ছিলেন বলে জানা গিয়েছে। চিনার পার্কে যে আবাসনে তাঁর দুখানা ফ্ল্যাট রয়েছে, সেখানে একেকটি ফ্ল্যাটের দাম ১ কোটি ৩০ লক্ষ টাকা করে। কীভাবে এত টাকার মালিক হলেন কুন্তল, তা নিয়েও প্রশ্ন উঠেছে।