বাজার করে বাড়ি ফিরতে গিয়ে নিউটাউনে ম্যানহোলে পড়লেন ৭০ বছরের বৃদ্ধা! চলল আড়াই ঘণ্টার রুদ্ধশ্বাস লড়াই…

New Town Manhole: নিম্নচাপের জেরে দিনভর বৃষ্টি চলছে। বিভিন্ন জায়গায় জলও জমেছে। এরই মধ্যে নিউটাউনের (Newtown) সাপুরজিতে জমা জলে ঘটল ভয়াবহ বিপত্তি। ম্যানহোলে (Manhole) আটকে গেলেন ৭০ বছরের এক বৃদ্ধা (Old Woman)।

বাজার করে বাড়ি ফিরতে গিয়ে নিউটাউনে ম্যানহোলে পড়লেন ৭০ বছরের বৃদ্ধা! চলল আড়াই ঘণ্টার রুদ্ধশ্বাস লড়াই...
উদ্ধারের চেষ্টা চলছে। নিজস্ব চিত্র

নিউটাউন: নিম্নচাপের জেরে দিনভর বৃষ্টি চলছে। বিভিন্ন জায়গায় জলও জমেছে। এরই মধ্যে নিউটাউনের (Newtown) সাপুরজিতে জমা জলে ঘটল ভয়াবহ বিপত্তি। ম্যানহোলে (Manhole) আটকে গেলেন ৭০ বছরের এক বৃদ্ধা (Old Woman)। প্রায় আড়াই ঘণ্টার চেষ্টায় তাঁকে উদ্ধার করল দমকল ও ডিজাস্টার ম্যানেজমেন্টের কর্মীরা।

জানা গিয়েছে, এদিন অবিরাম বৃষ্টিতে প্রচুর জল জমে গিয়েছিল নিউটাউন সাপুরজি এলাকা। নিকাশি ব্যবস্থা সচল রাখতে সকালে নিউটাউনের সাপুরজির একটি অভিজাত আবাসনের সামনে ম্যানহোলের দুটো ঢাকনা খুলে দেওয়া হয় বলে অভিযোগ। আর সেখানেই এক ৭০ বছরের বৃদ্ধা বর্ষার জলে রাস্তায় হাঁটতে গিয়ে পড়ে যান সেই খোলা ম্যানহোলে। ঘটনাটি ঘটে দুপুর সাড়ে ১২টা নাগাদ।

স্থানীয়রা জানান, সাপুরজির সামনে দিয়ে হেঁটে যাচ্ছিলেন ওই বৃদ্ধা। নাম জয়শ্রী রায় চৌধুরী। বাজার করে বাড়ি ফিরছিলেেন ডিএলএফ নিউটাউনের ওই বাসিন্দা। তখন রাস্তা জলমগ্ন ছিল। আচমকাই তিনি ম্যানহোলে পড়ে যান । সেখানে তাঁর পা আটকে যায়। জল জমে থাকায় খোলা ম্যানহোল তিনি দেখতে পাননি। এ কারণেই এই বিপত্তি ঘটে। দীর্ঘক্ষণ আটকে থাকেন তিনি। এদিকে মহিলার ম্যানহোলে আটকে পড়ার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন দমকল ও ডিজাস্টার ম্যানেজমেন্টের কর্মীরা। আনা হয় দমকলের দুটো ইঞ্জিন। কিন্তু তার পরেও বৃদ্ধাকে তোলা যায়নি ম্যানহোল থেকে।

এর পর ম্যানহোলের জল সেচের ব্যবস্থা করা হয়। কিন্তু ভারী বৃষ্টির মধ্যে তাতেও কিছু হয়নি। এভাবেই চলে ঘণ্টা দুয়েকের লড়াই। একদিকে অসহায় বৃদ্ধা, অন্যদিকে তাঁকে তোলার মরিয়া চেষ্টা করা দমকল ও জিজাস্টার ম্যানেজমেন্টের কর্মীরা। তাঁদের প্রায় আড়াই ঘণ্টার চেষ্টায় মহিলাকে উদ্ধার করা সম্ভব হয়। এরপর তাঁকে চিকিৎসার জন্য স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

ডিজাস্টার ম্যানেজমেন্টের অফিসার সুধীর দ্বিবেদী জানান, তিনি আড়াইটা নাগাদ খবর পেয়ে ঘটনাস্থলে আসেন। অনেকক্ষণের চেষ্টায় উদ্ধার করা হয় ওই বৃদ্ধাকে। পুলিশ সূত্রে খবর, বিধাননগর হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে ওই মহিলাকে। তাঁর পায়ের একাধিক অংশ ছড়ে গিয়েছে। আঘাতও পেয়েছেন পায়ে। সেখানে প্রাথমিক চিকিৎসা করে ছেড়ে দেওয়া হয় তাঁকে।

এদিকে নিউটাউনের মতো অভিজাত এলাকায় যদি বর্ষায় এমন বিপর্যয় তাহলে অন্যান্য জায়গায় কী দশা হবে এ নিয়ে প্রশ্ন তুলেছেন স্থানীয়দের একাংশ। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিউটাউনকে স্মার্টসিটি ঘোষণা করেছেন। যে এলাকায় দুয়ারে সরকারের প্রচার হয় ড্রোন দিয়ে, সেখানে এক দিনের বৃষ্টিতে এমন ভয়াবহ ঘটনায় আঙুল উঠেছে প্রশাসনের দিকেও। ডিজাস্টার ম্যানেজমেন্টের ওই অফিসার পরোক্ষে স্বীকার করে নেন নিকাশি ব্যবস্থার সমস্যা রয়েইছে। তবে এমন ঘটনা একেবারেই অনভিপ্রেত বলে মন্তব্য করেন তিনি। এদিকে শেষ থবর পাওয়া পর্যন্ত ওই বৃদ্ধা সুস্থ আছেন। তিনি বাড়ি ফিরে গিয়েছেন বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: ২ বছরে মৃত্যু ২, আহত ৬০! একা ‘ভোলা’র তাণ্ডবে দরজায় খিল দিয়েছে মোস্তাফাপুরবাসী 

Click on your DTH Provider to Add TV9 Bangla