RG Kar: কোভিডের দোসর ডেঙ্গি ও ম্যালেরিয়া, হবু ডাক্তারদের পরীক্ষা বাতিল করল হাসপাতাল

RG Kar Medical College: দ্বিতীয় বর্ষের সেমেস্টার পরীক্ষা পিছিয়ে দিতে বাধ্য হয়েছে মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ। যতক্ষণ না এই ৩ রোগে আক্রান্ত পড়ুয়ারা সুস্থ হয়ে উঠছেন, ততক্ষণ পর্যন্ত পরীক্ষা নেওয়া সম্ভব নয় বলেই মনে করা হচ্ছে।

RG Kar: কোভিডের দোসর ডেঙ্গি ও ম্যালেরিয়া, হবু ডাক্তারদের পরীক্ষা বাতিল করল হাসপাতাল
যাদের চিকিৎসা করার কথা, তারাই এখন চিকিৎসাধীন। ফাইল চিত্র

কলকাতা: এক কোভিডে (Covid 19) রক্ষে ছিল না। দোসর হয়ে আবার হাজির হয়েছে ডেঙ্গু (Dengue) এবং ম্যালেরিয়া (Malaria)। রোগের ত্রিফলা হানায় রীতিমতো কাবু হয়ে পড়েছেন আরজিকর মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসক পড়ুয়ারা। এমন পরিস্থিতি তৈরি হয়েছে যে অনির্দিষ্টকালের জন্য দ্বিতীয় বর্ষের সেমেস্টার পরীক্ষা পিছিয়ে দিতে বাধ্য হয়েছে মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ। যতক্ষণ না এই ৩ রোগে আক্রান্ত পড়ুয়ারা সুস্থ হয়ে উঠছেন, ততক্ষণ পর্যন্ত পরীক্ষা নেওয়া সম্ভব নয় বলেই মনে করা হচ্ছে।

যাদের চিকিৎসা করার কথা, তারাই এখন চিকিৎসাধীন। আরজিকর সূত্রের খবর, কোভিড, ম্যালেরিয়া ও ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন কলেজের একাধিক চিকিৎসক পড়ুয়া। কোভিড হয়েছে ২০ জনের। ম্যালেরিয়া ও ডেঙ্গিতে আক্রান্ত ৬ এবং ৩ জন ডাক্তারি পড়ুয়া। এই পরিস্থিতিতে মঙ্গলবার কলেজ কাউন্সিলের বৈঠক ডাকা পরীক্ষার ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য। সেই বৈঠকেই অনির্দিষ্টকালের জন্য পরীক্ষা স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন: Delhi Terror Module: হামলার ছক ছিল উৎসবেই, ৩ রাজ্যে গ্রেফতার ৬ জঙ্গি! উঠে এল বাংলা-যোগও

তবে এই ঘটনায় ইতিমধ্যেই আঙুল উঠতে শুরু করেছে কলেজ কর্তৃপক্ষের দিকে। কী ভাবে ডাক্তারি পড়ুয়াদের আবাসনে এই কোভিড বা ম্যালেরিয়া ও ডেঙ্গি ছড়াল সেই নিয়ে প্রশ্ন উঠছে। যাদের শুশ্রুষা করার কথা, তাঁরাই যদি এভাবে আক্রান্ত হন, তাহলে রাজ্যের চিকিৎসা পরিষেবাও বা চলবে কী ভাবে? এই নিয়েও উঠতে শুরু করেছে প্রশ্ন। স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে অবশ্য বিষয়টি নিয়ে কোনও বিবৃতি এখনও পর্যন্ত দেওয়া হয়নি।

আরও পড়ুন: Coal Scam: কয়লা মামলায় তদন্তে বাধা দিচ্ছে রাজ্য! পুলিশের বিরুদ্ধে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ ইডি

আরও পড়ুন: West Bengal Weather: বৃষ্টি কি আর থামবে না? জানুন আবহাওয়া দফতর ঠিক কী বলছে…

Click on your DTH Provider to Add TV9 Bangla