Nazrul Mancha: কেকে-র মৃত্যু থেকে শিক্ষা! অ্যাম্বুল্যান্স, হৃদরোগ বিশেষজ্ঞ রেখে শুরু হচ্ছে অনুষ্ঠান

Nazrul Mancha: শুক্রবারই কলেজের অনুষ্ঠান নিয়ে বিশেষ কিছু নির্দেশিকা দিয়েছে কলকাতা পুলিশ। আর এ দিন মঞ্চের বাইরে দেখা গেল কড়া নিরাপত্তার ছবি।

Nazrul Mancha: কেকে-র মৃত্যু থেকে শিক্ষা! অ্যাম্বুল্যান্স, হৃদরোগ বিশেষজ্ঞ রেখে শুরু হচ্ছে অনুষ্ঠান
নিরাপত্তায় মোড়া নজরুল মঞ্চ
TV9 Bangla Digital

| Edited By: Sanjoy Paikar

Jun 03, 2022 | 5:27 PM

কলকাতা: হৃদরোগে আক্রান্ত হয়েই সঙ্গীত শিল্পী কেকে-র মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। তবে তাঁর মৃত্যুর কারণ হিসেবে বড় হয়ে উঠেছে মঙ্গলবার সন্ধ্য়ার অনুষ্ঠান। নজরুল মঞ্চে কনসার্টের পরই হোটেলে ফিরে অসুস্থ হয়ে পড়েছিলেন তিনি। প্রেক্ষাগৃহে কেন অতিরিক্ত ভিড় বাড়ল, কেন এমন দমবন্ধ করা পরিবেশ তৈরি হল, তা নিয়ে একদিকে যখন প্রশ্ন তুলেছে বিরোধীরা, তখন শুক্রবার নজরুল মঞ্চে দেখা গেল ভিন্ন ছবি। কড়া নিরাপত্তার পাশাপাশি প্রস্তুত রাখা হল চিকিৎসক ও অ্যাম্বুল্যান্স। যে কোনও পরিস্থিতির মোকাবিলা করার জন্য প্রস্তুতি নেওয়া হয়েছে।

এ দিন নজরুল মঞ্চে একটি বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজের অনুষ্ঠান হওয়ার কথা রয়েছে। গত মঙ্গলবার কেকের অনুষ্ঠান ঘিরে যে বিতর্ক তৈরি হয়, তারপর এটাই প্রথম কোনও অনুষ্ঠান হতে চলেছে সংশ্লিষ্ট মঞ্চে। গত মঙ্গলবারের ঘটনা থেকে শিক্ষা নিয়ে তাই বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে মঞ্চের আশপাশে। ওই বেসরকারি ইঞ্জিনিয়ারিং প্রতিষ্ঠানের তরফে ৮০ জন স্বেচ্ছাসেবক, ১৫ জন বাউন্সার এবং বেসরকারি নিরাপত্তা সংস্থার রক্ষীদেরও রাখা হয়েছে।

২৫ জন শিক্ষক থাকছেন গোটা অনুষ্ঠানের নজরদারিতে। ২৪৮২ টি আসন থাকলেও মাত্রা ১২০০ পাস বিলি করা হয়েছে। যদিও উদ্যোক্তারা জানিয়েছেন, ১৫০০ পাস বিলির অনুমোদন আছে তাঁদের কাছে। বাইরে রাখা হয়েছে তিনটি অ্যাম্বুল্যান্স। দুটি কলকাতা পুলিশের তরফে। আর একটি উদ্যোক্তাদের তরফে। রাখা হয়েছে দু’জন চিকিৎসককে। তাঁদের মধ্যে একজন মেডিসিন বিশেষজ্ঞ ও অপরজন হৃদরোগ বিশেষজ্ঞ।

নজরুল মঞ্চের মূল চত্বরে প্রবেশের জন্য দুটি গেট খোলা রাখা হয়েছে। একটি ভিআইপি গেট এবং দ্বিতীয়টি ১১ নম্বর গেট। এ ছাড়া নজরুল মঞ্চে প্রবেশের জন্য তিনটি গেট খোলা রাখা হচ্ছে। সব গেট খোলা হবে না বলে জানিয়েছেন উদ্যোক্তারা। বিকেল পাঁচটায় অনুষ্ঠান শুরু হওয়ার কথা। তবে, পড়ুয়াদের অনেক আগে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। দুপুর সাড়ে তিনটে থেকে অনুমতি পাবে তারা।

এই খবরটিও পড়ুন

উল্লেখ্য, আর যাতে কোনও অঘটন না ঘটে, তার জন্য শুক্রবারই কলেজ ফেস্ট নিয়ে একগুচ্ছ নির্দেশিকা দিয়েছে কলকাতা পুলিশ। বিশেষত বদ্ধ জায়গায় অনুষ্ঠান করার ক্ষেত্রে বেশ কিছু বিষয় খতিয়ে দেখে তবেই অনুমতি দেওয়া হবে বলে জানানো হয়েছে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla