Sukanya Mondal: সুকন্যার কত জমি, কত অ্যাকাউন্ট, কতই বা আয়! অবশেষে তথ্য এল CBI-এর হাতে

Sukanya Mondal: জমি, রাইস মিল সহ একাধিক সম্পত্তি রয়েছে সুকন্যার নামে। এর সঙ্গে গরু পাচারের টাকা যোগ আছে কি না, সেটাই খতিয়ে দেবে সিবিআই।

Sukanya Mondal: সুকন্যার কত জমি, কত অ্যাকাউন্ট, কতই বা আয়! অবশেষে তথ্য এল CBI-এর হাতে
সুকন্যা মণ্ডল
Follow Us:
| Edited By: | Updated on: Sep 28, 2022 | 12:21 PM

কলকাতা : অনুব্রত মণ্ডল গ্রেফতার হওয়ার পর থেকেই তাঁর মেয়ে সুকন্যা মণ্ডলের সম্পত্তিতে নজর রয়েছে গোয়েন্দাদের। একজন প্রাথমিক স্কুলের শিক্ষিকা হয়ে কী ভাবে এত বিপুল সম্পত্তির মালিক হলেন তিনি, তা নিয়ে প্রশ্ন উঠেছে। এ বিষয়ে তাঁকে জিজ্ঞাসাবাদও করা হয়েছে। তবে সদুত্তর মেলেনি খুব একটা। পরে সুকন্যাকে তাঁর সম্পত্তির হিসেব পেশ করতে নোটিস দেওয়া হয় সিবিআই-এর তরফে। এবার সেই সংক্রান্ত নথি জমা দেওয়া হল সিবিআই দফতরে।

বুধবার নিজাম প্যালেসে তাঁর সম্পত্তির নথি জমা পড়েছে। তবে নিজে আসেননি সুকন্যা। সূত্রের খবর, মুখ বন্ধ খামে তিনি জানিয়েছেন, তাঁর নামে কী সম্পত্তি আর কত টাকা রয়েছে। গত ৫ বছরের আয়করের হিসেবও জমা দিয়েছেন তিনি।

সুকন্যার নামে একাধিক ব্যাঙ্ক অ্যাকাউন্টের হদিশ আগেও পেয়েছিল সিবিআই। ব্যাঙ্কেও হানা দিয়েছিলেন আধিকারিকরা। তবে এবার অ্যাকাউন্ট সংক্রান্ত তথ্য দিল সুকন্যা। তাঁর নামে রয়েছে একাধিক রাইস মিল। তারই আয় ব্যয়ের হিসেব এ দিন জমা দিয়েছেন সুকন্যা। উল্লেখ্য, তদন্তের স্বার্থে সুকন্যার ভোলে ব্যোম রাইস মিলেও হানা দিয়েছিল সিবিআই।

এর আগে সুকন্যাকে সম্পত্তির বিষয়ে প্রশ্ন করা হলে, তিনি সদুত্তর দেননি বলেই দাবি সিবিআই-এর। হিসাব রক্ষক সব জানেন বলে দাবি করেছিলেন সুকন্যা। তবে শুধু সুকন্যাই নয়, সিবিআই-এর নজরে রয়েছেন অনুব্রত ঘনিষ্ঠ একাধিক ব্যবসায়ী। তাঁদেরও তলব করে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। অনুব্রতর বাড়ির রাঁধুনিকেও তলব করা হয়েছিল বোলপুরে সিবিআই-এর অস্থায়ী ক্যাম্পে। এবার জমা পড়ল সুকন্যার নথি। তদন্তের অগ্রগতিতে এই সব নথির গুরুত্বপূর্ণ ভূমিকা থাকবে বলেই মনে করা হচ্ছে।