Ratna Chattopadhaya and Baisakhi Banerjee: শোভনকে টেক্কা দিতেই রত্নাকে বৈশাখীর বাউন্সার

Sovan Baisakhi: আগেও রত্নাকে বাড়ি ছাড়ার হুঁশিয়ারি দিয়েছিলেন বৈশাখী। জানিয়েছিলেন শোভনবাবুর সন্তানরা চাইলে থাকতে পারেন। কিন্তু রত্না নয়। আর মঙ্গলবার পুরভোটের ফল বেরতেই বিধায়ক-কাউন্সিলর রত্নাকে ফের বাড়ি ছাড়ার বার্তা দিলেন বৈশাখী।

Ratna Chattopadhaya and Baisakhi Banerjee: শোভনকে টেক্কা দিতেই রত্নাকে বৈশাখীর বাউন্সার
ফের বৈশাখী-রত্না তরজার শুরু? ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Dec 21, 2021 | 11:18 PM

কলকাতা: ‘ভোটে জিতেছেন। এবার বাড়িটা ছেড়ে দিন’। ১৩১ নম্বর ওয়ার্ডে রত্না চট্টাপাধ্যায়ের (Ratna Chattopadhaya) পুর প্রতিনিধি নির্বাচিত হওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই বার্তা শোভন-বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের (Baisakhi Banerjee)। বেহালার পর্ণশ্রীর ওই বসত বাড়ি বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে বিক্রি করে দিয়েছিলেন বলে জানিয়েছিলেন কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়। আর মঙ্গলবার পুরভোটের ফলাফল প্রকাশ হতেই শোভনের বান্ধবী জানিয়ে দিলেন, এবার রত্নাকে বাড়ি ছাড়তে হবে।

শোভন মেয়র পদ ছেড়েছেন সেই ২০১৭ সালে। পরে পরে বেহালার বাড়িও। রত্নার অভিযোগ, যে ওয়ার্ডের কাউন্সিলর ছিলেন ‘স্বামী’ শোভন, সেইমুখোই আর হননি তিনি। এদিকে প্রাক্তন মেয়র এবার ভোটই দিতে যাননি প্রার্থী পছন্দ হয়নি বলে। তিনি এও অভিযোগ করেন, তাঁর নাম নিয়ে ভোট চাইতে হচ্ছে রত্নাকে। পাল্টা রত্নার জবাব ছিল0, মানুষ যদি জিজ্ঞেস করে কাউন্সিলর শোভনের কেন দেখা পাননি তাঁরা, সেটাই তাঁকে অপ্রস্তুত করবে। শোভনের নাম করে ভোট চাওয়া তো দূরের কথা। এসবের মধ্যেই মঙ্গলবার কলকাতা পুরভোটের ফলাফলে দেখা গেল শোভন চট্টোপাধ্যায়ের চেয়ে প্রায় চার হাজার বেশি ভোটে জিতেছেন রত্না। সেলিব্রেশনের সুরে বিধায়ক রত্না বলেছিলেন “শোভনবাবুর থেকে বেশি ভোটে জিতলাম।”

এর কয়েক ঘণ্টার মধ্যেই এল ‘স্বামী’ শোভনের বান্ধবীর কাছ থেকে বার্তা। এবার বাড়ি ছাড়তে হবে রত্নাকে। বৈশাখীর কথায়, “জিতেছেন ভাল, এবার বাড়িটা ছেড়ে দিন। ছেড়ে দিতেই হবে।”

উল্লেখ্য, কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্যোপাধ্যায় বর্তমানে থাকেন তাঁর গোলপার্কের ফ্ল্যাটে। সঙ্গে থাকেন বান্ধবী বৈশাখী। তৃণমূল ছেড়ে বিজেপি-তে যোগদানের পরপরই বেহালার বাড়ি থেকে বেরিয়ে আসেন শোভন। এখন সেই বাড়িতে থাকেন শোভনের স্ত্রী রত্না চট্যোপাধ্যায় এবং তাদের পুত্র ও কন্যা। পাশের বাড়িতে থাকেন শোভনের পরিবারের অন্যান্যরা। পর্ণশ্রীর এই বাড়িতেই একসময় থাকতেন শোভন।

কিছুদিন আগে শোভন জানান, বেহালার পর্ণশ্রী 139d/4 নম্বর বাড়িটি তিনি ১ কোটি টাকার বিনিময়ে বিক্রি করে দিয়েছেন বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে। ২০২১ সালের মে মাসে নারদ কাণ্ডে গ্রেফতার হতে হয় শোভন চট্টোপাধ্যায়কে। তাছাড়াও রত্না চট্টোপাধ্যায়ের সঙ্গে বিবাহবিচ্ছেদ সংক্রান্ত আইনি মামলায় জড়িয়ে রয়েছেন শোভন। আর বিভিন্ন মামলায় নাকি তাঁকে আর্থিক সাহায্য করে গিয়েছেন বৈশাখী। তাই তাঁকে ওই বাড়ি বিক্রি করে দিয়েছেন তিনি।

এর আগেও রত্নাকে বাড়ি ছাড়ার হুঁশিয়ারি দিয়েছিলেন বৈশাখী। জানিয়েছিলেন শোভনবাবুর সন্তানরা চাইলে থাকতে পারেন। কিন্তু রত্না নয়। আর মঙ্গলবার পুরভোটের ফল বেরতেই বিধায়ক-কাউন্সিলর রত্নাকে ফের বাড়ি ছাড়ার বার্তা দিলেন বৈশাখী। যদিও এ নিয়ে রত্নার প্রতিক্রিয়া এখনও পাওয়া যায়নি।

আরও পড়ুন: KMC Election Result 2021: বিজেপি বনাম রূপার লড়াইয়ে গেরুয়া ওয়ার্ড ছিনিয়ে নিয়ে গেলেন চন্দ্রিমা-তনয় সৌরভ!