ED Search Operation: শহরে ফের মিলল নগদের পাহাড়? কাউন্টিং মেশিন নিয়ে চলল ED-র তল্লাশি

ED Search Operation: সোমবার সন্ধ্যায় তল্লাশি শুরু হয় শহরের একটি অফিসে। ওই সংস্থা বিনিয়োগ সংক্রান্ত পরামর্শ দেয় বলে অভিযোগ।

ED Search Operation: শহরে ফের মিলল নগদের পাহাড়? কাউন্টিং মেশিন নিয়ে চলল ED-র তল্লাশি
টাকা গোনার মেশিন নিয়ে গেলেন ব্যাঙ্ক অফিসার
Follow Us:
| Edited By: | Updated on: Sep 26, 2022 | 11:57 PM

কলকাতা : মাস কয়েক আগে অর্পিতা মুখোপাধ্যায়ের দুটি ফ্ল্যাট থেকে উদ্ধার হয় বিপুল নগদ টাকা। আর সম্প্রতি গার্ডেনরিচে এক ব্যবসায়ীর বাড়ি থেকে যে পরিমাণ টাকা উদ্ধার হয়, তাতে কার্যত চমকে যায় কলকাতাবাসী। এবার ফের টাকা গোনার মেশিন নিয়ে শহরের একটি অফিসে প্রবেশ করতে দেখা গেল ইডি আধিকারিকদের। সোমবার কলকাতার লোয়ার রাউডন স্ট্রিটে এক সংস্থার অফিসে হানা দেন ইডি আধিকারিকরা। কয়েক ঘণ্টা তল্লাশি চলার পর সেই অফিসে টাকা গোনার মেশিন নিয়ে প্রবেশ করতে দেখা গেল এক ব্যাঙ্ক আধিকারিককে। প্রায় ৬ ঘণ্টা তল্লাশির পর বেরিয়ে আসেন আধিকারিকরা।

ইডি সূত্রের খবর, ওই অফিসেও মিলেছে নগদ টাকার হদিশ। সেই কারণেই টানা কয়েক ঘণ্টা ধরে চলে তল্লাশি। তবে কত টাকা উদ্ধার হল, তা এখনও জানা যায়নি। ২২৭ আনন্দলোক বিল্ডিংয়ের তিনতলার ওই  অফিস যে সংস্থার, তারা ব্যবসায়িক বিনিয়োগে পরামর্শ দিয়ে থাকে বলে সূত্রের খবর। কোন মামলার তদন্তে এই তল্লাশি, তা স্পষ্ট নয়।

এ দিন বিকেলে নিজাম প্যালেসের অদূরে ওই অফিসে আচমকাই হানা দেয় ইডি। ৬ আধিকারিক যান সেখানে। সূত্রের খবর, বিনিয়োগের ক্ষেত্রে কী করতে হবে, সেই পরামর্শ দেওয়াই এই সংস্থার কাজ। মার্চেন্ট ব্যাঙ্কিং, কর্পোরেট ফিনান্স, ভ্যালুয়েশন অ্যান্ড বিজনেস মডেলিং, ট্রানজাকশন অ্যাডভাইজরি সংক্রান্ত বিষয়ে কাজ করে এই সংস্থা। শুধু তাই নয়, বিদেশে বিনিয়োগ নিয়ে পরামর্শ দেন এমন ব্যক্তিও এই সংস্থার ম্যানেজমেন্ট টিমে রয়েছেন।

উল্লেখ্য, এ দিনই সল্টলেকের সিজিও কমপ্লেক্সে ম্যারাথন জেরা করা হচ্ছে প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের জামাই কল্যাণময় ভট্টাচার্যকে। সদ্য বিদেশ থেকে ফিরেছেন তিনি। তারপরই তাঁকে ইডি তলব করে।