Bengal STF: জেরার মুখে কীভাবে থাকতে হয়, সেই প্রশিক্ষণও প্রাপ্ত, জঙ্গি সন্দেহে ধৃতদের এবার জেরা করল NIA

Bengal STF: সূত্রের খবর, আল কায়দা ইন ইন্ডিয়ান সাবকন্টিনেন্ট অর্থাৎ আকিস  সংগঠনের 'আনসার' জেরায় মুখ খুলছে না।

Bengal STF: জেরার মুখে কীভাবে থাকতে হয়, সেই প্রশিক্ষণও প্রাপ্ত,  জঙ্গি সন্দেহে ধৃতদের এবার জেরা করল NIA
জঙ্গি সন্দেহে গ্রেফতার
Follow Us:
| Edited By: | Updated on: Aug 26, 2022 | 1:21 PM

কলকাতা: রাজ্যে ধৃত দুই আল কায়দা জঙ্গিকে জেরা করল এনআইএ। বৃহস্পতিবার তাদের এক দফায় জেরা করা হয়েছে। আজ ফের এনআইএ-এর জেরা করার সম্ভাবনা রয়েছে। কেন্দ্র ও রাজ্য আইবি-র তরফেও জঙ্গিদের জেরা করার জন্য টিম পাঠানো হয়েছে বলে সূত্রের খবর। দেশে ও রাজ্যে আল কায়দা জঙ্গি জাল কতদূর ছড়িয়েছে, তা জানতেই রাজ্য পুলিশের এসটিএফের হাতে থাকা দুই জঙ্গিকে জেরা করছে দেশের একাধিক গোয়েন্দা সংস্থা।

সূত্রের খবর, আল কায়দা ইন ইন্ডিয়ান সাবকন্টিনেন্ট অর্থাৎ আকিস  সংগঠনের ‘আনসার’ জেরায় মুখ খুলছে না। জানা যাচ্ছে, ধরা পড়লে পুলিশি জেরা কীভাবে সামলাতে হয়, তারও প্রশিক্ষণ দেওয়া হয়েছিল অন্যতম শীর্ষ এই জঙ্গি নেতাকে। তাই এখনও পর্যন্ত তার মুখ দিয়ে একটিও টু শব্দ বার করতে পারেননি তদন্তকারীরা।

ধৃত জঙ্গিদের মোবাইলের কল ডিটেইলস সংগ্রহ করা হয়েছে। তাদের থেকে মেলা দুটি মোবাইল সেন্ট্রাল ফরেনসিক ল্যাবরেটরি অর্থাৎ সিএফএসএল-এ পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত। পাঠানো হচ্ছে মোবাইল। রিপোর্ট এলে জঙ্গিদের নেটওয়ার্ক সম্পর্কে আরও তথ্য মিলবে। জঙ্গিরা সোশ্যাল মিডিয়ার মাধ্যমেও তাদের সংগঠন বিস্তার করত বলে জানা গিয়েছে। তাই তাদের অ্যাকাউন্টে নজর রয়েছে গোয়েন্দাদের।

মোবাইল থেকে কোনও জরুরি তথ্য মুছে ফেলা হয়েছে কি না, সেই বিয়য়গুলিও খতিয়ে দেখবে সেন্ট্রাল ফরেন্সিক সায়েন্স ল্যাব।  ধৃত আব্দুর রাকিব ও কাজি এহসানের বাড়ি এবং তারা যেখানে যেখানে ছিল, সেই সব জায়গাতেও এসটিএফ-এর আধিকারিকরা গিয়ে তল্লাশি চালাচ্ছেন। সূত্রের খবর, ধৃতদের কাছ থেকে কেবল কয়েকটি নাম জানতে পেরেছেন তদন্তকারীরা। রকিব যে বাংলাদেশ থেকে অনেকেই এদেশে এনেছিল, তা আগেই জেরায় স্বীকার করেছে সে। তার কথা অনুযায়ী, তারা এখন আবার ভিনরাজ্যে রয়েছে।