Sukanta Majumdar: ঘিরে থাকবেন ৩৫ জন রক্ষী! জেড ক্যাটাগরি নিরাপত্তা সুকান্তর, খোঁজা হচ্ছে নতুন বাড়িও

Sukanta Majumdar Security: সুকান্তর জন্য জেড ক্যাটাগরি নিরাপত্তা ব্যবস্থা করা হচ্ছে। শনিবার থেকেই সেই নিরাপত্তা মোতায়েন করা হয়েছে তাঁর জন্য।

Sukanta Majumdar: ঘিরে থাকবেন ৩৫ জন রক্ষী! জেড ক্যাটাগরি নিরাপত্তা সুকান্তর, খোঁজা হচ্ছে নতুন বাড়িও
দায়িত্ব নেওয়ার পাঁচ দিনের মাথায় নিরাপত্তা পেলেন সুকান্ত। ছবি-PTI
Follow Us:
| Edited By: | Updated on: Sep 25, 2021 | 5:40 PM

কলকাতা: বিজেপি (BJP) রাজ্য সভাপতির (Bengal President) দায়িত্ব নিয়েই কেন্দ্রীয় সরকারের নিরাপত্তা (Security) পেলেন সুকান্ত মজুমদার (Sukanta Majumdar)। গত কয়েকদিনে কালীঘাট ও ভবানীপুরের মতো এলাকায় পুলিশের বচসায় জড়িয়ে যেতে দেখা যায় সুকান্তবাবুকে। যার পরই দেরি না করে বালুরঘাটের সাংসদকে তড়িঘড়ি নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। সূত্রের খবর, সুকান্তর জন্য জেড ক্যাটাগরি নিরাপত্তা ব্যবস্থা করা হচ্ছে। শনিবার থেকেই সেই নিরাপত্তা মোতায়েন করা হয়েছে তাঁর জন্য।

প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষের জন্য ঠিক যে ধরনের নিরাপত্তা ব্যবস্থা ছিল, সুকান্ত মজুমদারের জন্যও এই ধরনের নিরাপত্তার বন্দোবস্ত করেছে কেন্দ্রীয় সরকার। জানা যাচ্ছে, জেড ক্যাটাগরি নিরাপত্তার মোড়কে মোট ৩৫ জন রক্ষী সর্বক্ষণ সুকান্তকে ঘিরে থাকবেন। সুকান্তর সঙ্গেই সব সময়ের সঙ্গী হবেন তাঁরা। শনিবার স্বরাষ্ট্রমন্ত্রকের এই সিদ্ধান্তের কথা ঘোষণা হওয়ার পরই সুকান্তর নিরাপত্তার দায়িত্বে থাকা রক্ষীরা পৌঁছে গিয়েছেন। ৩৫ জন রক্ষীর মধ্যে ১৫ জন বন্দুকধারী সিআরপিএফ জওয়ান সুকান্তকে ঘিরে রাখবেন।

এর পাশাপাশি সুকান্তর জন্য কলকাতায় স্থায়ী বাসস্থান খোঁজার কাজও চলছে বিজেপির পক্ষ থেকে। বালুরঘাটবাসী সুকান্তবাবুর কলকাতায় কোনও বাড়ি ছিল না। কিন্তু এখন বিজেপি রাজ্য সভাপতি হওয়ার কারণে বেশিরভাগ সময়টাই তাঁকে কাটাতে হবে মহানগরীর বুকে। তাই জন্য এয়ারপোর্ট সংলগ্ন কৈখালি এলাকায় একটি বাড়ি দেখা হয়েছে। যদিও সেটি এখনও চূড়ান্ত নয়। সুকান্তর নিরাপত্তারক্ষীরা আগে সেই বাড়ি খতিয়ে দেখবেন। তাঁদের থাকার ব্যবস্থাও সেখানে রয়েছে। যদি নিরাপত্তার দিক থেকে সবুজ সংকেত মেলে, তবেই চুক্তিতে ভাড়া নেওয়া হবে সেই বাড়ি। নতুবা নতুন ঠিকানা খোঁজা শুরু হবে পুনরায়।

আরও পড়ুন: Suvendu Adhikari: ‘উন্নয়ন বয়ে চলেছে মুখ্যমন্ত্রীর কেন্দ্রে,’ ভবানীপুরের জলযন্ত্রণার ছবি দিয়ে কটাক্ষ শুভেন্দুর

উল্লেখ্য, গত ২১ সেপ্টেম্বর সন্ধ্যাবেলায় দিলীপ ঘোষকে সরিয়ে নতুন রাজ্য সভাপতি হিসেবে গৌরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের ৪১ বছরের বটানির অধ্যাপক সুকান্ত মজুমদারের নাম ঘোষণা করে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। সুকান্তবাবু আদতে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের আস্থাভাজন। যে কারণে সঙ্ঘের সম্মতিতেই তাঁকে বিজেপি রাজ্য সভাপতির পদ দেওয়া হয় বলে খবর। দিলীপ ঘোষও একই ভাবে আরএসএস থেকেই উঠে এসে রাজ্য সভাপতি হয়েছিলেন। এ বার একই ভাবে শুরু হল সুকান্ত মজুমদারের পথ চলা। এবং গুরুদায়িত্ব পাওয়ার পঞ্চম দিনের মাথায় কেন্দ্রের নিরাপত্তা পেলেন তিনি।

আরও পড়ুন: Mamata Banerjee: মুখ্যমন্ত্রীর রোম সফর ‘সঙ্গতিপূর্ণ নয়’, বিদেশমন্ত্রকের অনুমতি পেলেন না মমতা

আরও পড়ুন: Joe Biden: বাইডেন পদবীধারীর চিঠি ঘিরে রহস্য, সত্যিই কি ভারতের সঙ্গে যোগসূত্র রয়েছে মার্কিন প্রেসিডেন্টের?