মুচিপাড়া কাণ্ড: অবশেষে জামিন পেলেন দরজা ভেঙে গ্রেফতার হওয়া বিজেপি নেতা সজল

অস্ত্র দেখিয়ে লুটপাট চালানো এবং শ্লীলতাহানির মতো একাধিক গুরুতর অভিযোগের ভিত্তিতে সজল ঘোষকে গ্রেফতার করেছিল মুচিপাড়া থানার পুলিশ।

মুচিপাড়া কাণ্ড: অবশেষে জামিন পেলেন দরজা ভেঙে গ্রেফতার হওয়া বিজেপি নেতা সজল
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Aug 16, 2021 | 6:13 PM

কলকাতা: দরজা ভেঙে রীতিমতো ফিল্মি কায়দায় গ্রেফতার করা হয়েছিল বিজেপি নেতা সজল ঘোষকে। মুচিপাড়া কাণ্ডের সেই ছবি এখনও টাটকা শহরবাসীর মনে। সেই মামলায় এ বার জামিন পেলেন ধৃত বিজেপি নেতা সজল ঘোষ। সোমবার ২০ হাজার টাকার ব্যক্তিগত বন্ডে সজল ঘোষের অন্তর্বর্তী জামিন মঞ্জুর করে ব্যাঙ্কশাল আদালত। গত শুক্রবারই অস্ত্র দেখিয়ে লুটপাট চালানো এবং শ্লীলতাহানির মতো একাধিক গুরুতর অভিযোগের ভিত্তিতে সজল ঘোষকে গ্রেফতার করেছিল মুচিপাড়া থানার পুলিশ।

এই মামলায় শনিবার আদালতে তোলা হয়েছিল ধৃত বিজেপি নেতা সজল ঘোষকে। তাঁকে কমপক্ষে ৯ দিন হেফাজতে চেয়েছিল পুলিশ। কিন্তু সেই আবেদন নস্যাৎ করে ২ দিনের পুলিশ হেফাজত দেওয়া হয়। সোমবার ফের একবার সজলকে কোর্টে তোলা হলে আদালত ২০ হাজার টাকার ব্যক্তিগত বন্ডে জামিন মঞ্জুর করে।

গত শনিবার যখন সজলকে আদালতে তোলা হয় তখন কোর্ট চত্বরে নিরাপত্তা ছিল চোখে পড়ার মতো। চতুর্দিকের গেট বন্ধ রাখা হয়। আদালতের বাইরে জড়ো হয়ে বিক্ষোভ দেখান বিজেপি কর্মীরা। এই পরিস্থিতিতেই টানটান উত্তেজনায় চলতে থাকে শুনানি।আদালতে ঢোকার সময় সজল ঘোষ বলেন, “এতদিন ধরে রাজনীতি করছি। কিন্তু এরকম দিন দেখতে হবে কখনও ভাবিনি।”

পুলিশের দাবি ছিল, যে অস্ত্র দেখিয়ে ভয় দেখানো হয়েছিল এক ব্যবসায়ীকে, সেই অস্ত্র উদ্ধার করার প্রয়োজন রয়েছে। তাই কমপক্ষে ৯ দিনের হেফাজত দেওয়া হোক। তবে আদালতে অভিযুক্তের বিরুদ্ধে কোনও অভিযোগের প্রমাণ এখনও পুলিশ দেখাতে পারেনি, এই মর্মে সজলের জামিন চাওয়া হয়। উভয় পক্ষের যুক্তি শুনে শনিবার দু’দিনের জন্য পুলিশ হেফাজতের নির্দেশ দেয় আদালত।

ধৃত সজল ঘোষের বিরুদ্ধে একাধিক ধারায় একাধিক মামলা রুজু করেছিল পুলিশ। তাঁর বিরুদ্ধে প্রধান অভিযোগ ছিল, তিনি এলাকার এক ব্যবসায়ীকে অস্ত্র দেখিয়ে তাঁর দোকান থেকে ২৫-৩০ হাজার লুঠ করেছেন। এর পাশাপাশি শ্লীলতাহানির অভিযোগ উঠেছিল তাঁর বিরুদ্ধে। ক্লাব ভাঙচুরেরও অভিযোগ আনা হয়। কিন্তু সজলবাবুর বাড়ির বক্তব্য, অস্ত্র নিয়ে ভয় দেখানো বা লুঠের মতো কোনও ঘটনা ঘটেনি।

অন্যদিকে, শনিবারই মুচিপাড়ায় থানায় একটি অভিযোগ দায়ের করতে যান সজল ঘোষের স্ত্রী তানিয়া। তাঁর দাবি, শুক্রবার অত্যন্ত বাজেভাবে গ্রেফতার করা হয়েছে তাঁর স্বামীকে। টেনে হিঁচড়ে বাড়ি থেকে বার করে নিয়ে যাওয়া হয়েছে। সে সময় বাধা দিতে গিয়েছিলেন তিনি। তাঁকে পুলিশ টেনে হিঁচড়ে সরিয়ে দেয় বলে অভিযোগ। কিন্তু সে সময় কোনও মহিলা পুলিশ কর্মী সেখানে ছিলেন না। এই বিষয়ে শনিবার থানায় অভিযোগ আকারে জানাতে গিয়েছিলেন তিনি। কিন্তু পুলিশ সেই অভিযোগ নিয়ে অস্বীকার করে বলে অভিযোগ তানিয়ার। তিনি এ ব্যাপারে এবার আদালতের দ্বারস্থ হবেন বলে জানিয়েছেন। আরও পড়ুন: হাইকোর্টে বড় জয় শুভেন্দুর, রাজ্যকে নিরাপত্তা দেওয়ার নির্দেশ বিচারপতির